বাংলা নিউজ > ঘরে বাইরে > 'অজয় মিশ্র অপরাধী', লখিমপুর কাণ্ডে মন্ত্রীর পদত্যাগ চেয়ে সংসদে ঝড় রাহুলদের

'অজয় মিশ্র অপরাধী', লখিমপুর কাণ্ডে মন্ত্রীর পদত্যাগ চেয়ে সংসদে ঝড় রাহুলদের

লোকসভায় রাহুল গান্ধী (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

রাহুল বলেন, মোদী সরকারের উচিত অবিলম্বে অজয় মিশ্রকে বরখাস্ত করা। এরপরই হট্টগোলের জেরে লোকসভা দুপুর ২টো পর্যন্ত মুলতবি করা হয়।

কৃষকহত্যায় অভিযুক্ত ছেলে। সাংবাদিকের সঙ্গে অভব্য আচরণ করে আরও বিতর্কে জড়িয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্র। আর এদিন অজয় মিশ্রকে বরখাস্ত করার দাবিতে সংসদে ঝড় তোলেন বিরোধীরা। এদিন প্রশ্নকালেই সংসদের নিম্ন কক্ষে অধিবেশন মুলতুবি করে দিতে বাধ্য হন অধ্যক্ষ ওম বিড়লা। এদিন লোকসভায় প্রথম থেকেই স্লোগান তুলে, প্ল্যাকার্ড দেখিয়ে বিক্ষোভ প্রদর্শন শুরু করেন বিরোধীরা। প্রশ্ন করতে উঠে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীও এই বিষয়ে বলতে শুরু করলে তাঁকে আর বলতে দেননি অধ্যক্ষ। আর তারপরই দুপুর দুটো পর্যন্ত সংসদের অধিবেশন স্থগিত করার ঘোষণা করেন ওম বিড়লা। 

এদিন সংসদে রাহুল গান্ধী বলেন, অজয় ​​মিশ্র একজন অপরাধী এবং তাঁর মন্ত্রীর পদ থেকে ইস্তফা দেওয়া উচিত। মোদী সরকারের উচিত অবিলম্বে তাঁকে বরখাস্ত করা। এরপরই হট্টগোলের জেরে লোকসভার কার্যক্রম দুপুর ২টো পর্যন্ত মুলতবি করা হয়। উল্লেখ্য, লখিমপুর ঘটনার প্রেক্ষিতে বিশেষ তদন্তকারী দলের দেওয়া রিপোর্ট অনুযায়ী, ঘটনাটি অনিচ্ছাকৃত ছিল না৷ বরং পরিকল্পনা করেই গাড়িতে পিষে মারা হয় কৃষকদের৷

গত অক্টোবরের গোড়ায় লখিমপুর খেরিতে গাড়িতে পিষে চারজন কৃষককে হত্যা করার অভিযোগ ওঠে৷ ওই ঘটনার সঙ্গে সম্পর্কিত হিংসায় আরও চারজন মারা গিয়েছিলেন৷ ঘটনায় অভিযুক্ত আশিসকুমার মিশ্র৷ তিনি অজয়ের ছেলে। বুধবার উত্তর প্রদেশের লখিমপুর খেরিতে হাজির হয়েছিলেন মোদির মন্ত্রী পরিষদের এই সদস্য৷ তিনি সেখানে একটি হাসপাতালে যান৷ ওই হাসপাতালের একটি ওয়ার্ড উদ্বোধন করেন৷ সেখানেই তাঁকে লখিমপুর খেরি নিয়ে প্রশ্ন করা হয়৷ আর তখনই তিনি হেনস্থা করেন প্রশ্নকর্তা সাংবাদিককে৷ এই আবহে অজয়ের পদত্যাগের দাবিতে সরব বিরোধীরা।

 ৷

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর মঙ্গল থেকে 'মঙ্গল' বার্তা! বাড়বে বৃষ্টি, কমবে গরম, ৫০ কিমিতে ঝড় দক্ষিণবঙ্গে বক্স অফিসে রণবীর ‘ক্রেজ’, ১৩ বছর পর, ২য় মুক্তিতেও ঝড় তুলল 'রকস্টার', আয় কত?

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.