বাংলা নিউজ > ঘরে বাইরে > 'অজয় মিশ্র অপরাধী', লখিমপুর কাণ্ডে মন্ত্রীর পদত্যাগ চেয়ে সংসদে ঝড় রাহুলদের
লোকসভায় রাহুল গান্ধী (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)
লোকসভায় রাহুল গান্ধী (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

'অজয় মিশ্র অপরাধী', লখিমপুর কাণ্ডে মন্ত্রীর পদত্যাগ চেয়ে সংসদে ঝড় রাহুলদের

  • রাহুল বলেন, মোদী সরকারের উচিত অবিলম্বে অজয় মিশ্রকে বরখাস্ত করা। এরপরই হট্টগোলের জেরে লোকসভা দুপুর ২টো পর্যন্ত মুলতবি করা হয়।

কৃষকহত্যায় অভিযুক্ত ছেলে। সাংবাদিকের সঙ্গে অভব্য আচরণ করে আরও বিতর্কে জড়িয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্র। আর এদিন অজয় মিশ্রকে বরখাস্ত করার দাবিতে সংসদে ঝড় তোলেন বিরোধীরা। এদিন প্রশ্নকালেই সংসদের নিম্ন কক্ষে অধিবেশন মুলতুবি করে দিতে বাধ্য হন অধ্যক্ষ ওম বিড়লা। এদিন লোকসভায় প্রথম থেকেই স্লোগান তুলে, প্ল্যাকার্ড দেখিয়ে বিক্ষোভ প্রদর্শন শুরু করেন বিরোধীরা। প্রশ্ন করতে উঠে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীও এই বিষয়ে বলতে শুরু করলে তাঁকে আর বলতে দেননি অধ্যক্ষ। আর তারপরই দুপুর দুটো পর্যন্ত সংসদের অধিবেশন স্থগিত করার ঘোষণা করেন ওম বিড়লা। 

এদিন সংসদে রাহুল গান্ধী বলেন, অজয় ​​মিশ্র একজন অপরাধী এবং তাঁর মন্ত্রীর পদ থেকে ইস্তফা দেওয়া উচিত। মোদী সরকারের উচিত অবিলম্বে তাঁকে বরখাস্ত করা। এরপরই হট্টগোলের জেরে লোকসভার কার্যক্রম দুপুর ২টো পর্যন্ত মুলতবি করা হয়। উল্লেখ্য, লখিমপুর ঘটনার প্রেক্ষিতে বিশেষ তদন্তকারী দলের দেওয়া রিপোর্ট অনুযায়ী, ঘটনাটি অনিচ্ছাকৃত ছিল না৷ বরং পরিকল্পনা করেই গাড়িতে পিষে মারা হয় কৃষকদের৷

গত অক্টোবরের গোড়ায় লখিমপুর খেরিতে গাড়িতে পিষে চারজন কৃষককে হত্যা করার অভিযোগ ওঠে৷ ওই ঘটনার সঙ্গে সম্পর্কিত হিংসায় আরও চারজন মারা গিয়েছিলেন৷ ঘটনায় অভিযুক্ত আশিসকুমার মিশ্র৷ তিনি অজয়ের ছেলে। বুধবার উত্তর প্রদেশের লখিমপুর খেরিতে হাজির হয়েছিলেন মোদির মন্ত্রী পরিষদের এই সদস্য৷ তিনি সেখানে একটি হাসপাতালে যান৷ ওই হাসপাতালের একটি ওয়ার্ড উদ্বোধন করেন৷ সেখানেই তাঁকে লখিমপুর খেরি নিয়ে প্রশ্ন করা হয়৷ আর তখনই তিনি হেনস্থা করেন প্রশ্নকর্তা সাংবাদিককে৷ এই আবহে অজয়ের পদত্যাগের দাবিতে সরব বিরোধীরা।

 ৷

 

বন্ধ করুন