বাংলা নিউজ > ঘরে বাইরে > ঐক্যে চিড়? সংসদে রাহুলদের ডাকা বিরোধী দলগুলির বৈঠকে অনুপস্থিত তৃণমূল
কংগ্রেসের ডাকা বিরোধী দলগুলির বৈঠকে উপস্থিত ছিলেনন না তৃণমূল কংগ্রেসের কোনও প্রতিনিধি (ছবি সৌজন্যে এএনআই)
কংগ্রেসের ডাকা বিরোধী দলগুলির বৈঠকে উপস্থিত ছিলেনন না তৃণমূল কংগ্রেসের কোনও প্রতিনিধি (ছবি সৌজন্যে এএনআই)

ঐক্যে চিড়? সংসদে রাহুলদের ডাকা বিরোধী দলগুলির বৈঠকে অনুপস্থিত তৃণমূল

  • আজও উত্তাল হতে পারে সংসদের উভয় কক্ষ। এর আভাস মিলল সকালেই।

আজও উত্তাল হতে পারে সংসদের উভয় কক্ষ। এর আভাস মিলল সকালেই। এদিন সকালেই সংসদে বিরোধী দলগুলি একটি জরুরি বৈঠকে বসে মল্লিকার্জুন খাড়গের নেতৃত্বে। বৈঠকে ছিলেন রাহুল গান্ধীও। সেই বৈঠকের পরই সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাহুল গান্ধী সহ বিরোধী দলগুলির দলনেতারা যুগ্ম ভাবে মুলতুবি প্রস্তাব আনছেন সংসদে। তবে উল্লেখযোগ্য ভাবে এই বৈঠকে উপস্থিত ছিলেন না তৃণমূল কংগ্রেসের কোনও প্রতিনিধি। এদিকে রাহুল গান্ধী বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন 'আমরা মুদ্রাস্ফীতি থেকে শুরু করে পেগাসাস বা কৃষকদের সমস্যা, কোনওটাকেই খাটো করে দখতে রাজি নই। আমরা সংসদে আলোচনা চাই।'

আজ সকাল ১০টায় সংসদে সম মনোভাবাপন্ন বিরোধী দলগুলিকে নিয়ে বৈঠকে বসেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীরা। পেগাসাস সহ একাধিক ইস্যুতে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সুর আরও চড়ানোর ক্ষেত্রে ঐক্যবদ্ধ হওয়ার সিদ্ধান্ত নেওয়া হয় সেই বৈঠকে। তবে সেখানে তৃণমূল অনুপস্থিত থাকায় বিরোধী ঐক্য নিয়ে প্রশ্ন উঠেছে। যেখানে মমতা বন্দ্যোপাধ্যায় নিজে বিরোধীদের আক্যবদ্ধ করতে দিল্লি পৌঁছেছেন। আজ তাঁর সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠকও আছে, সেখানে রাহুলের উপস্থিতিতে বিরোধীদের বৈঠকে দেখা মিলল না কোনও তৃণমূল সাংসদের।

রাহুল গান্ধি ও অন্যান্য বিরোধী দলের নেতারা আজ লোকসভায় পেগাসাস ইস্যুতে মুলতুবি প্রস্তাব পেশ করতে চলেছে বলে খবর। নির্ধারিত অন্যান্য বিষয়ে আলোচনা সরিয়ে রেখে পেগাসাস নিয়ে আলোচনার দাবি জানানো হবে। তবে এই সুর চড়ানোর ছকে তৃণমূল নিজেদের নাম লেখায়নি। তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আপাতত দিল্লিতে। তাই পেগাসাস, কৃষি আইন, পেট্রলের দাম বৃদ্ধি-সহ নানা বিষয়ে কেন্দ্রের বিরুদ্ধে লড়াইকে আরও তীব্র করতে বিরোধীরা একজোট হওয়ার ক্ষেত্রে আরও বেশি করে তৎপর হবে বলে মনে করা হলেও আপাতত একলা চলো নীতি ধরেছে তৃণমূল।

 

বন্ধ করুন