বাংলা নিউজ > ঘরে বাইরে > Rahul on terrorist attack: ‘মোদী চুপ কেন? দেশ জানতে চায়’, কাশ্মীরে জঙ্গি হামলা নিয়ে তোপ রাহুলের

Rahul on terrorist attack: ‘মোদী চুপ কেন? দেশ জানতে চায়’, কাশ্মীরে জঙ্গি হামলা নিয়ে তোপ রাহুলের

‘মোদী চুপ কেন? দেশ জানতে চায়’ কাশ্মীরে জঙ্গি হামলা নিয়ে তোপ রাহুলের (AICC)

গত তিন দিন ধরে জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। উল্লেখ্য, বিজেপি বারবার দাবি করেছে যে ৩৭০ ধারা প্রত্যাহারের পরে কাশ্মীরে শান্তি ফিরেছে। তবে বিজেপির সেই দাবি ভুয়ো বলেই কটাক্ষ করেছে কংগ্রেস। 

কেন্দ্রে নতুন মন্ত্রিসভা গঠন হতে না হতেই গত কয়েকদিন ধরে লাগাতার জঙ্গি হামলা হয়েছে জম্মু-কাশ্মীরের তিনটি জেলায়। তাতে সেনা জওয়ানসহ বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কয়েক ডজন সেনা জওয়ান। তবে সেই ঘটনার পরেও এখনও কোনও গ্রেফতার হয়নি। এই নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্র সরকারকে তীব্র কটাক্ষ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সন্ত্রাসী হামলায় কেন্দ্র সরকারের নীরবতা নেই প্রশ্ন তুলে তিনি সরব হয়েছেন। 

আরও পড়ুন: ৩ দিনে তৃতীয়বার রক্তাক্ত ভূস্বর্গ, এবার সেনা ঘাঁটিতে হামলা জঙ্গিদের, জখম ২ জওয়ান

ডোডা, কাঠুয়া এবং রিয়াসি জেলায় গত তিন দিন ধরে জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। উল্লেখ্য, বিজেপি বারবার দাবি করেছে যে ৩৭০ ধারা প্রত্যাহারের পরে কাশ্মীরে শান্তি ফিরেছে। তবে বিজেপির সেই দাবি ভুয়ো বলেই কটাক্ষ করেছে কংগ্রেস। এক্স হ্যান্ডেলে রাহুল গান্ধী প্রধানমন্ত্রীর তীব্র সমালোচনা করে লিখেছেন, ‘কাশ্মীরে পরপর হামলা হচ্ছে অথচ প্রধানমন্ত্রী বিজয় উদযাপনে ব্যস্ত রয়েছেন। অভিনন্দন বার্তার উত্তর দিতে ব্যস্ত তিনি। নিহত পরিবারের কান্না শুনতে পাচ্ছেন না। পাকিস্তানের নেতা নওয়াজ শরীফ এবং প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের বার্তার উত্তর দিচ্ছেন।’ রাহুলের প্রশ্ন, হামলার পরে কেন চুপ রয়েছেন প্রধানমন্ত্রী? ভুক্তভোগীরা কি সহানুভূতি পাওয়ার যোগ্য নন? দেশ তার উত্তর চাইছে। রাহুলের আরও প্রশ্ন, যারা সন্ত্রাসী হামলার ষড়যন্ত্র করছে তারা বিজেপি সরকারে ধরা পড়ছে না কেন?

অন্যদিকে, কংগ্রেসের মুখপাত্র পবন খেরাও এনিয়ে সরব হয়েছেন। উল্লেখ্য, নরেন্দ্র মোদীর সঙ্গে এনডিএ-র মন্ত্রীরা শপথ নিচ্ছিলেন এবং বহু রাষ্ট্রপ্রধানরা ভারত সফরে এসেছিলেন ঠিক সেই সময়ে জম্মু ও কাশ্মীরের রিয়াসিতে সন্ত্রাসী হামলা হয়েছিল। নিষ্পাপ শিশু সহ তীর্থ যাত্রীদের মৃত্যু হয়েছিল। তারপরেও কেন্দ্র কোনও পদক্ষেপ না করায় তিনি সমালোচনা করেছেন। 

তিনি জম্মু ও কাশ্মীরে শান্তি ও স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনার বিজেপির দাবি নিয়ে খোঁচা দেন। পবন খেরা বলেছেন, বিজেপি কাশ্মীর উপত্যকায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মাথা ঘামায়নি। তাতেই প্রমাণিত হয়েছে নতুন কাশ্মীর নীতি সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। এই বিষয়ে প্রধানমন্ত্রীর নীরবতা নিয়েও তিনিও প্রশ্ন তুলেছেন। খেরা দাবি করেছেন, যে পাকিস্তানি নেতাদের প্রতিক্রিয়া জানাতে প্রধানমন্ত্রী সময় পাচ্ছেন। কিন্তু ভয়ঙ্কর সন্ত্রাসী হামলার নিন্দা করার সময় নেই। 

ঘরে বাইরে খবর

Latest News

রেললাইনে সুমো, ছুটে আসছে হাজারদুয়ারি এক্সপ্রেস, খড়দাকাণ্ডে কড়া পদক্ষেপ রেলের ভারত যদি Champions Trophy 2025 খেলতে পাকিস্তানে না যায় তাহলে… হুমকি দিচ্ছে PCB সোনায় মোড়া সাজে রিসেপশনে আম্বানিদের বউমা, রাধিকার লুকে মিলল প্রাচ্য-পাশ্চাত্য রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ Most Runs In WCL 2024: লেজেন্ডস লিগে সব থেকে বেশি রান, সেরা ৫-এ দুই ভারতীয় অনন্ত-রাধিকার রিসেপশনে ভেন্যুর অন্দরের রাজকীয় সাজ চোখ ধাঁধিয়ে দেবে, দেখুন ছবিতে অনাথ শিশুদের সঙ্গে ছবি এঁকে, কেক কেটে সময় কাটালেন বিক্রম-দর্শনা সাদার্নের বিরুদ্ধে চেনা ছন্দে মহমেডান, দাপুটে জয়ে লিগে অক্সিজেন পেল সাদা-কালোরা আম্বানিদের বিয়ে, ধুতি-পাঞ্জাবিতে খাঁটি বাঙালি শাশ্বত, মায়ের শাড়িতে সাজলেন রাইমা কখন, কোথায় হবে Argentina vs Colombia Match? কীভাবে দেখবেন মেসির খেলা?

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.