বাংলা নিউজ > ঘরে বাইরে > Rahul Attacks Modi: 'উনি ধর্ষকদের সঙ্গে', বিলকিস বানো ধর্ষণকাণ্ড নিয়ে মোদীকে আক্রমণ রাহুলের

Rahul Attacks Modi: 'উনি ধর্ষকদের সঙ্গে', বিলকিস বানো ধর্ষণকাণ্ড নিয়ে মোদীকে আক্রমণ রাহুলের

রাহুল গান্ধী। (AP Photo/Ajit Solanki, File) (AP)

রাহুল এই মুহূর্তে ‘ভারত জোড়ো’ যাত্রায় অংশ নিয়েছেন। তারই মাঝে তিনি টুইটে লেখে, ‘ লালকেল্লা থেকে মহিলাদের সম্মানের কথা বলা হয়। আর বাস্তবে ধর্ষকদের সঙ্গে তিনি দাঁড়ান।’ তার সঙ্গেই তিনি লেখেন, উত্তর খুবই স্পষ্ট যে, ‘প্রধানমন্ত্রী সকলকে প্রতারণা করেছেন।’ এর আগে ১৫ অগস্ট লালকেল্লায় দাঁড়িয়ে দেশবাসীর উদ্দেশে ভাষণে মহিলারে স্বনির্ভরতা নিয়ে বার্তা দেন প্রধানমন্ত্রী মোদী।

ফের একবার চেনা মেজাজে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করলেন রাহুল গান্ধী। বিলকিস বানো ধর্ষণ মামলা নিয়ে মোদীকে আক্রমণ করে রাহুল লেখেন ‘তিনি ধর্ষকদের সঙ্গে রয়েছেন’। সদ্য একটি টুইটে তিনি একথা লিখেছেন। প্রসঙ্গত, সাম্প্রতিক এক তথ্যে জানা গিয়েছে যে, বিলকিস বানো গণধর্ষণকাণ্ডে অভিযুক্তদের ছাড় দেওয়ায় শুধু গুজরাত সরকারই নয়, অনুমোদন এসেছিল কেন্দ্রের তরফে। তারপরই রাহুল গান্ধী এই বার্তা দেন।

রাহুল এই মুহূর্তে ‘ভারত জোড়ো’ যাত্রায় অংশ নিয়েছেন। তারই মাঝে তিনি টুইটে লেখে, ‘ লালকেল্লা থেকে মহিলাদের সম্মানের কথা বলা হয়। আর বাস্তবে ধর্ষকদের সঙ্গে তিনি দাঁড়ান।’ তার সঙ্গেই তিনি লেখেন, উত্তর খুবই স্পষ্ট যে, ‘প্রধানমন্ত্রী সকলকে প্রতারণা করেছেন।’ এর আগে ১৫ অগস্ট লালকেল্লায় দাঁড়িয়ে দেশবাসীর উদ্দেশে ভাষণে মহিলারে স্বনির্ভরতা নিয়ে বার্তা দেন প্রধানমন্ত্রী মোদী। সেই দিনই দেশের ৭৫ বছরের স্বাধীনতা উপলক্ষ্যে দেশের বিভিন্ন জেলে বন্দিদের কয়েকজনের শাস্তি মুকুব করে তাদের মুক্তি দেওয়া হয়। এই রেহাই পাওয়া ব্যক্তিদের মধ্যে ছিল গুজরাতে বিলকিস বানো গণধর্ষণ মামলায় অভিযুক্ত আসামীরা। তাদের জেলের গেট থেকে মালা পরিয়ে স্বাগত জানানোর ছবিও দেখা যায়। ১৫ বছর তারা কারাবাসের সাজা ভোগ করার পর তাদের ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ হয়। যে সিদ্ধান্তে গুজরাতের সরকারের সঙ্গে কেন্দ্রের অনুমোদনও আসে বলে জানা যায়।

বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করতে ছাড়েননি রাহুল গান্ধী। সেই দিন থেকেই বিষয়টি নিয়ে গর্জে ওঠেন রাহুল গান্ধী। সেই দিনই লালকেল্লা থেকে নিজের ভাষণে নরেন্দ্র মোদী বলেছিলেন, ‘আমরা এমন কাজ করব না, যা মহিলাদের সম্মানকে কমিয়ে দেয়। আমার একটাই অনুরোধ সমস্ত ভারতীয়কে যাতে আমরা ভারতীয় মহিলাদের দিকে আমাদের মানসিকতা বদলে দিতে পারি। ’

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন