বাংলা নিউজ > ঘরে বাইরে > Rahul Gandhi on NEET: 'আপনি নাকি ইউক্রেনের যুদ্ধ থামিয়ে দেন আর নিটের বেলায়…'মোদীকে তীব্র খোঁচা রাহুলের

Rahul Gandhi on NEET: 'আপনি নাকি ইউক্রেনের যুদ্ধ থামিয়ে দেন আর নিটের বেলায়…'মোদীকে তীব্র খোঁচা রাহুলের

রাহুল গান্ধী, কংগ্রেস নেতা (Photo by Sanjeev Verma/ Hindustan Times) (Hindustan Times)

নিটের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ। এনিয়ে দেশ জুড়ে তোলপাড়। তার মধ্য়েই মোদীকে তীব্র খোঁচা দিলেন রাহুল গান্ধী। 

NEET-UG 2024। মেডিক্য়ালের প্রবেশিকা পরীক্ষাকে ঘিরে নানা বিতর্ক। এসবের মধ্য়ে কেন্দ্রীয় সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একহাত নিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। তিনি বলেন, এই পেপার ফাঁস হওয়া চলতেই থাকবে যতক্ষণ পর্যন্ত বিশ্ববিদ্যালয়গুলিকে করায়ত্ত করে রেখে দেবে বিজেপি। পেপার ফাঁস হওয়া একটা দেশ বিরোধী কাজ। এটা দেশের বিপুল সংখ্যক যুবক যুবতীদের উপর আঘাত হেনেছে। তারাই দেশের ভবিষ্যৎ। 

তিনি সাফ জানিয়ে দেন, পেপার ফাঁসের ঘটনা হচ্ছে কারণ সমস্ত বিশ্ববিদ্যালয় ও তাদের ভিসিদের করায়ত্ত করে রেখে দিয়েছে বিজেপি ও তাদের শাখা সংগঠন। তারা ভারতের শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে প্রবেশ করছে। সেগুলি ধ্বংস করে দিচ্ছে। এই ধরনের ব্যবস্থা যদি বন্ধ না হয় তবে এই পেপার ফাঁসের মতে ঘটনা চলতেই থাকবে। 

মধ্যপ্রদেশের ব্যাপম কেলেঙ্কারির কথা উল্লেখ করেন তিনি। রাহুল বলেন, ব্য়াপম কেলেঙ্কারি কেবলমাত্র মধ্য়প্রদেশে হয়েছিল। কিন্তু এই সরকার গোটা দেশে তা ছড়িয়ে দিয়েছে। 

এদিকে ৪ জুন থেকে নিটের ফলাফল যখন বের হয়েছিল তখন থেকেই গোটা দেশ ছাত্র বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে। অভিযোগ ওঠে একাধিক পরীক্ষার্থীকে নিয়মের বাইরে গিয়ে অতিরিক্ত নম্বর দেওয়া হয়েছে। এমনকী ১৫০০জনকে গ্রেস মার্কস দেওয়া হয়েছিল। ছাত্রছাত্রীদের দাবি করেছিলেন ফের পরীক্ষা নিতে হবে। 

এদিকে এই ঘটনায় চারজনকে গ্রেফতার করা হয়েছিল। বিভিন্ন মহল থেকে দাবি করা হচ্ছিল যে পরীক্ষার আগে এই পেপার লিক হয়ে গিয়েছিল। তবে এবার এনিয়ে কেন্দ্রের সরকারকে তীব্র কটাক্ষ করেছেন। এদিকে বিজেপির মিডিয়া সেলের প্রধান অমিত মালব্য আবার বলছেন যে কংগ্রেস আর তাদের সহযোগী আরজেডি এই নিটের প্রশ্নপত্র ফাঁসের পেছনে রয়েছে। 

সব মিলিয়ে দোষারোপ পালটা দোষারোপের পালা চলছে। তবে রাহুল বলেন, ভারতে ননস্টপ পেপার লিক হয়েছে। বলা হচ্ছে নরেন্দ্র মোদী ইউক্রেনের যুদ্ধ রুখে দিয়েছিলেন। গাজার মধ্য়ে যে লড়াই চলছিল সেটাও নাকি নরেন্দ্র মোদীর বন্ধ করে দেন। কিন্তু এই যে নিটের পেপার লিক সেটা মোদী বন্ধ করতে পারেন না বা বন্ধ করতে চান না। লোকসান তো ভারতের পড়ুয়াদের হচ্ছে। আমরা জানি আপনারা কতটা পরিশ্রম করেন এই পরীক্ষার জন্য। মাসের পর মাস, বছর ধরে আপনারা পরিশ্রম করেন। কিন্তু সেই পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়ে যাচ্ছে। কিন্তু আপনাদের ভবিষ্যৎ নিয়ে খেলছে এই সরকার। 

এনিয়ে পালটা তোপ দেগেছে বিজেপি। নিট বিতর্ক এবং ইউজিসি-নেট পরীক্ষা বাতিল নিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর মন্তব্যের তীব্র সমালোচনা করল বিজেপি। রাহুল গান্ধী তৃতীয়বার ব্যর্থ হওয়ার অর্থ এই নয় যে তিনি গুজরাট ও মধ্যপ্রদেশের যুবকদের গালি দিতে পারেন। পালটা দিল বিজেপি। 

ঘরে বাইরে খবর

Latest News

প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত? 20 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 142/6

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.