বাংলা নিউজ > ঘরে বাইরে > ভাইরাল ভিডিয়ো! তামিল ফুড চ্যানেলে মাশরুম বিরিয়ানি রাঁধলেন রাহুল গান্ধী
তামিল নাডু সফরে গিয়ে জনপ্রিয় ইউটিউব চ্যানেলের অনুষ্ঠানে অংশগ্রহণ করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।
তামিল নাডু সফরে গিয়ে জনপ্রিয় ইউটিউব চ্যানেলের অনুষ্ঠানে অংশগ্রহণ করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।

ভাইরাল ভিডিয়ো! তামিল ফুড চ্যানেলে মাশরুম বিরিয়ানি রাঁধলেন রাহুল গান্ধী

  • পেশাদার রাঁধুনিদের কায়দায় রান্নার উপাদানগুলির তামিল নাম জোরে জোরে ঘোষণা করেছেন সনিয়াপুত্র। রাহুল বলেছেন, বাড়িতেও তিনি ‘প্রচুর রান্নাবান্না’ করেন।

তামিল নাডু সফরে গিয়ে রান্না ও খাওয়াদাওয়া নিয়ে জনপ্রিয় ইউটিউব চ্যানেলের অনুষ্ঠানে অংশগ্রহণ করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। শুক্রবার সন্ধ্যায় সেই অনুষ্ঠানটি সম্প্রচার করে চ্যানেলটি।

গত সপ্তাহে তামিল নাডুতে জনপ্রিয় ইউটটিউব চ্যানেল ‘ভিলেজ কুকিং চ্যানেল’-এর আউটডোর শো-তে অংশগ্রহণ করেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। শুক্রবার সম্প্রচারিত ভিডিয়োতে রাহুলকে শ্যেফদের সঙ্গে মাশরুংম বিরিয়ানি রাঁধতে দেখা গিয়েছে। এ ছাড়া তাঁকে রায়তা তৈরি করতেও দেখা গিয়েছে, যে দৃশ্যে পেশাদার রাঁধুনিদের কায়দায় উপাদানগুলির তামিল নাম জোরে জোরে ঘোষণা করেছেন সনিয়াপুত্র। আবার রায়তা বানানোর সময় কারুর জেলার কংগ্রেস সাংসদ জ্যোতিমণিকে রাহুল বলেছেন, বাড়িতেও তিনি ‘প্রচুর রান্নাবান্না’ করেন।

দুই বছর আগে চালু হওয়া এই ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইবার সংখ্যা ৭০ লাখ ছাড়িয়ে গিয়েছে। চ্যানেলে বিভিন্ন ঐতিহ্যশালী দক্ষিণ ভারতীয় রসনা পরিবেশন করেন সাতজন পুরুষের একটি দল। সাম্প্রতিক ভিডিয়োটিতে ক্যাপশন দেওয়া হয়েছে, ‘বিগ মোমেন্ট... রাহুল গান্ধী আমাদের রান্নায় অংশগ্রহণ করেন এবং তিনি আমাদের অনেক অনুপ্রেরণা দিয়েছেন।’ ভিডিয়োটি তামিল নাডুর ইউটিউব টপ স্পটে ট্রেন্ডিং হয়েছে।

ভিডিয়োতে দেখা গিয়েছে, খাবার রাঁধা শেষ হলে গ্রামীণ পরিবেশে খোলা জমিতে দলের অন্যান্য সদস্যদের সঙ্গে সাংসদ জ্যোতিমণি ও তামিল নাডু, পুদুচেরি এবং গোয়ার কংগ্রেস প্রধান গুন্ডু রাওকে নিয়ে দিব্যি কলাপাতায় খাদ্য সাজিয়ে খেতে বসেছেন রাহুল। 

চ্যানেলের সদস্যরা বিভিন্ন দেশে রান্নার অনুষ্ঠান করার ইচ্ছৈা প্রকাশ করলে তাঁদের উৎসাহ দিয়ে এই বিষয়ে সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন ওয়াইয়ানাদের কংগ্রেস সাংসদ। রাহুল তাঁদের বলেন, ‘আমরা স্যাম পিত্রোদাকে বলব যাতে তাঁরা শিকাগোতে গিয়ে কিছু রান্নাবান্না করতে পারেন।’ সেই সঙ্গে ভারতের বিভিন্ন রাজ্যেও তাঁদের রান্নার অনুষ্ঠান করার পরামর্শ দিয়েছেন তিনি।

গত ২৩ থেকে ২৫ জানুয়ারি তিন দিনের তামিল নাডুতে বিধানসভা নির্বাচনী প্রচারে এসে কোয়েমবাত্তুর, কারুর, এরোড ও তিরুপুরে যান রাহুল গান্ধী। এই নিয়ে একই মাসেদ্বিতীয় বার তিনি রাজ্য সফরে এলেন। এর আগে পোঙ্গাল উৎসব উপলক্ষে জালিকাট্টু দেখতে তিনি মাদুরাই সফরে এসেছিলেন। প্রসঙ্গত, তামিল নাডুতে প্রধান বিরোধী দল ডিএমকে-র জোটসঙ্গী কংগ্রেস।

বন্ধ করুন