বাংলা নিউজ > ঘরে বাইরে > Rahul Gandhi: ঘৃণা ছড়াচ্ছে দেশ জুড়ে, লাভ হচ্ছে দুজন শিল্পপতির: রাহুল গান্ধী
রাহুল গান্ধী( AFP) (AFP)

Rahul Gandhi: ঘৃণা ছড়াচ্ছে দেশ জুড়ে, লাভ হচ্ছে দুজন শিল্পপতির: রাহুল গান্ধী

  • রাহুল বলেন, মোদীর বিরুদ্ধে যিনি বলছেন তার উপরই চাপ তৈরি করা হচ্ছে। আমাকে ইডির দফতরে ৫৫ ঘণ্টা বসিয়ে রাখা হয়েছিল। কিন্তু আমি বলতে চাই আমি আপনার ইডিকে ভয় পাই না। এদিকে রামলীলা ময়দানে কংগ্রেসের নেতা কর্মীরা ব্যানার তুলে ধরে স্লোগান তোলেন আবার কংগ্রেসের সভাপতি হিসাবে দায়িত্ব নিতে হবে রাহুল গান্ধীকেই।

রবিবার কংগ্রেস নেতা রাহুল গান্ধী ফের কেন্দ্রের বিজেপি সরকারকে নিশানা করে তোপ দাগলেন। তিনি বলেন, বিজেপি যবে থেকে কেন্দ্রে ক্ষমতায় এসেছে তবে থেকে ঘৃণা আর ক্ষোভ সমাজের মধ্যে তৈরি হচ্ছে। রামলীলা ময়দানে হল্লা বোল সভায় অংশ নিয়েছিলেন রাহুল গান্ধী। সেখানেই তিনি এব্যাপারে তীব্র আক্রমণ করেন।

রাহুল বলেন, দেশে ঘৃণা ক্রমশ বাড়ছে।  মুদ্রাস্ফীতি আর বেকারত্বের ভয়ও জাঁকিয়ে বসছে। বিজেপি আর আরএসএস দেশকে ভাগ করতে চাইছে। দেশের মধ্যে ভয়ের বাতাবরণ তৈরি করতে চাইছে। এই ঘৃণা আর ভয়ের জেরে দেশের মধ্যে দুজন শিল্পপতির শুধু লাভ হচ্ছে।

তিনি বলেন, মানুষ অত্যন্ত কষ্টের মধ্যে দিন কাটাচ্ছেন। বিরোধীরা যখন সংসদে তাঁদের আওয়াজ তুলতে চাইছেন, নরেন্দ্র মোদীর সরকার তার অনুমতি দিচ্ছে না। মিডিয়া, বিচার ব্যবস্থা নির্বাচন কমিশন সবার উপর চাপ তৈরি হচ্ছে। সবার উপর আক্রমণ করছে সরকার।

এর সঙ্গেই রাহুল গান্ধীর সংযোজন, কৃষি আইনের নামে কালা কানুন দেশের মানুষের জন্য নয়, দু তিনজন শিল্পপতিকে সহায়তা করার জন্য আনা হয়েছিল।

তিনি বলেন, ভারত জোড়ো যাত্রাটি চালু করা খুব দরকার। কারণ সকলের কাছে গিয়ে আসল সত্যিটা বলতে হবে।

তিনি বলেন, মোদীর বিরুদ্ধে যিনি বলছেন তার উপরই চাপ তৈরি করা হচ্ছে। আমাকে ইডির দফতরে ৫৫ ঘণ্টা বসিয়ে রাখা হয়েছিল। কিন্তু আমি বলতে চাই আমি আপনার ইডিকে ভয় পাই না। 

এদিকে রামলীলা ময়দানে কংগ্রেসের নেতা কর্মীরা ব্যানার তুলে ধরে স্লোগান তোলেন আবার কংগ্রেসের সভাপতি হিসাবে দায়িত্ব নিতে হবে রাহুল গান্ধীকেই। 

বন্ধ করুন