বাংলা নিউজ > ঘরে বাইরে > Rahul Gandhi: দেশের অবস্থা 'অনেকটাই শ্রীলঙ্কার মতো', মোদী সরকারকে ফের তোপ রাহুলের
 কংগ্রেস নেতা রাহুল গান্ধী (PTI PHOTO.) (HT_PRINT)

Rahul Gandhi: দেশের অবস্থা 'অনেকটাই শ্রীলঙ্কার মতো', মোদী সরকারকে ফের তোপ রাহুলের

  • রাহুল গান্ধী এদিন তাঁর টুইটে মোদী সরকারের বিরুদ্ধে ক্ষোভের সুরে লেখেন, দেশের আসল সমস্য়াগুলি থেকে মানুষের মুখ ফিরিয়ে দেওয়া হচ্ছে। দেশে বেকারত্ব, পেট্রোলের দামের বৃদ্ধির মতো বড়সড় সমস্যা রয়েছে। তিনি টুইটে লেখেন, 'ভারতকে অনেকটাই শ্রীলঙ্কার মতো লাগছে।'

দেশের বাড়বাড়ন্ত মূল্য বৃদ্ধির পরিস্থিতি ঘিরে ফের একবার স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় মোদী সরকারকে তোপ দাগলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। উল্লেখ্য, আর্থিক সংকটে থাকা শ্রীলঙ্কার সঙ্গে তুলনা টেনে এনে তিনি এদিন বলেন, দেশের পরিস্থিতি 'অনেকটাই শ্রীলঙ্কার মতো।' তিনি তাঁর বক্তব্যে বেকারত্ব, পেট্রোলের দাম বৃদ্ধি, সাম্প্রদায়িক দাঙ্গা প্রসঙ্গ তুলে তা নিয়ে দাগেন তোপ।

রাহুল গান্ধী এদিন তাঁর টুইটে মোদী সরকারের বিরুদ্ধে ক্ষোভের সুরে লেখেন, দেশের আসল সমস্য়াগুলি থেকে মানুষের মুখ ফিরিয়ে দেওয়া হচ্ছে। দেশে বেকারত্ব, পেট্রোলের দামের বৃদ্ধির মতো বড়সড় সমস্যা রয়েছে। তিনি টুইটে লেখেন, 'ভারতকে অনেকটাই শ্রীলঙ্কার মতো লাগছে।' প্রসঙ্গত, শ্রীলঙ্কা নিজেকে ঋণখেলাপী বলে ইতিমধ্যেই স্বীকার করে নিয়েছে। সেদেশ কোভিড পরবর্তী পর্যায়ে ব্যাপক আর্থিক ধস দেখা গিয়েছে। যার জেরে আম জনতার জীবনে তুমুল প্রভাব পড়েছে। অভাব রয়েছে বিদ্যুৎ,অতিপ্রয়োজনীয় খাদ্য, ওষুধ, জ্বালানিতে। সেই অবস্থার প্রসঙ্গ তুলে শ্রীলঙ্কার সঙ্গে ভারতের তুলনা করেন কংগ্রেস নেতা। একদিকে গুলাম নবি আজাদ অন্যদিকে প্রিয়াঙ্কা গান্ধী! রাজ্যসভায় কোন ছকে কংগ্রেস?

রাহুল গান্ধী তাঁর টুইটে তুলে ধরেন একাধিক গ্রাফ। বহু দিন ধরেই দেশে মুদ্রাস্ফীতি ও বেকারত্ব নিয়ে কংগ্রেস নেতা তাঁর তোপের মুখে রেখেছেন মোদী সরকারকে। এরপর আর সেই নিরিখেই রাহুল গান্ধী এবার অভিযোগের সুরে দাবি করছেন, ভারত অনেকটাই শ্রীলঙ্কার দিকে যাচ্ছে। উল্লেখ্য, শ্রীলঙ্কার আর্থিক দুর্গতির প্রভাব পড়ে সেদেশের সামাজিক ও রাজনৈতিক দিকেও। ফলে তড়িঘড়ি প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে গদি ছাড়েন। নতুন প্রধানমন্ত্রী হন রনিল বিক্রমাসিংঘে।

বন্ধ করুন