বাংলা নিউজ > ঘরে বাইরে > Rahul Gandhi in ED Office: বিনা অনুমতিতেই ‘সত্যাগ্রহ’ কংগ্রেসের, পায়ে হেঁটে ED অফিসে রাহুল গান্ধী
ইডি দফতরের পথে রাহুল গান্ধী। (ছবি - এএনআই/ টুইটার)

Rahul Gandhi in ED Office: বিনা অনুমতিতেই ‘সত্যাগ্রহ’ কংগ্রেসের, পায়ে হেঁটে ED অফিসে রাহুল গান্ধী

  • Rahul Gandhi in ED Office: এর আগেও ন্যাশনাল হেরাল্ড দুর্নীতি মামলায় তলব করা হয়েছিল রাহুল গান্ধীকে। তবে সেই সময় তিনি বিদেশে থাকায় হাজিরা দিতে পারেননি। পরে নয়া সমন জারি করে ১৩ জুন ইডি দফতরে হাজিরা দিতে বলা হয় রাহুল গান্ধীকে।

এদিন ইডি দফতরে হাজিরার দেওয়ার কথা ছিল রাহুল গান্ধীর। সেই মতো আজ সকালে ১১টার আগে তিনি ইডি অফিসের উদ্দেশে রওনা দেন। দিল্লিতে কংগ্রেসের সদর দফতর থেকে পায়ে হেঁটে তিনি ইডি দফতরের দিকে যাত্রা শুরু করেন। উল্লেখ্য, এদিন রাহুলের ইডি হাজিরার আগে ‘সত্যগ্রহ’ মিছিলের ডাক দিয়েছিল কংগ্রেস। যদিও এই মিছিলের অনুমতি ছিল না কংগ্রেসের কাছে। এই আবহে এদিন রাহুল গান্ধীর ইডি অফিসে যাওয়ার আগে আকবর রোডে কংগ্রেসের সদর দফতরের সামনে জড়ো হয়েছিলেন দলের বেশ কিছু নেতা-কর্মী। তাঁদের আটক করে নিয়ে যায় দিল্লি পুলিশ।

আজকে ন্যাশনাল হেরাল্ড মামলায় ইডি দফতরে হাজিরা দেওয়ার কথা কংগ্রেস নেতা রাহুল গান্ধীর। তার আগে পূর্ব পরিকল্পিত ভাবে সত্যাগ্রহ মিছিলের আয়োজন করেছিলেন দিল্লি কংগ্রেসের কর্মীরা। তবে ‘সত্যাগ্রহ মিছিলে’র অনুমতি না থাকায় পুলিশ কংগ্রেস কর্মীদের আটক করে। আটক কংগ্রেস কর্মীদের প্রিজন ভ্যানে তোলা হয়। প্রিজন ভ্যানে উঠতে উঠতেও এটক কংগ্রেস নেতা-কর্মীদের মুখে ছিল ‘রাহুল গান্ধী জিন্দাবাদ’ স্লোগান।

প্রসঙ্গত, এর আগেও ন্যাশনাল হেরাল্ড দুর্নীতি মামলায় তলব করা হয়েছিল রাহুল গান্ধীকে। তবে সেই সময় তিনি বিদেশে থাকায় হাজিরা দিতে পারেননি। পরে নয়া সমন জারি করে ১৩ জুন ইডি দফতরে হাজিরা দিতে বলা হয় রাহুল গান্ধীকে। প্রসঙ্গত, গত ১ জুন ন্যাশনাল হেরাল্ড মামলায় রাহুল ও সোনিয়াকে তলব করেছিল ইডি। ৮ জুন ইডি দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল সোনিয়ার। তবে তিনি কোভিড আক্রান্ত হওয়ায় সেদিন হাজিরা দিতে পারেননি। পরে সোনিয়াকেও নয়া সমন জারি করা হয় ইডির তরফে। সেই সমন জারির একদিন পরই হাসপাতালে ভরতি হন সোনিয়া। যদিও কংগ্রেস মুখরপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা বারবার জানিয়েছেন, কংগ্রেসের ইডিকে সাহায্য করবে।

বন্ধ করুন