বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘মূল্যবৃদ্ধি মুক্ত ভারত চাই’, দিল্লির বিজয় চকে বিক্ষোভ কংগ্রেসের, নেতৃত্বে রাহুল
দিল্লির বিজয় চকে বিক্ষোভ কংগ্রেসের, নেতৃত্বে রাহুল (PTI)

‘মূল্যবৃদ্ধি মুক্ত ভারত চাই’, দিল্লির বিজয় চকে বিক্ষোভ কংগ্রেসের, নেতৃত্বে রাহুল

  • লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর রঞ্জন চৌধুরী এবং রাজ্যসভায় বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গেও এদিন বিক্ষোভে সামিল হয়েছিলেন।

'মেহনগাই মুক্ত ভারত অভিযান'-এর অধীনে বৃহস্পতিবার সরকারকে কড়া ভাষায় আক্রমণ করল কংগ্রেস। ক্রমাগত মূল্যবৃদ্ধির জন্য সরকারের বিরুদ্ধে সুর চড়িয়ে রাহুল গান্ধী জ্বালানির দাম নিয়ন্ত্রণ এবং তা কমানোর দাবি জানিয়েছেন। এদিন দিল্লির বিজয় চকে রাহুলের নেতৃত্বে কংগ্রেস নেতা কর্মীরা বিক্ষোভ প্রদর্শন করেন। লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর রঞ্জন চৌধুরী এবং রাজ্যসভায় বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গেও এদিন বিক্ষোভে সামিল হয়েছিলেন।

এদিন রাহুল বলেন, ‘আমরা দেখতে পাচ্ছি যে পেট্রল এবং ডিজেলের দাম দ্রুত বাড়ছে। সরকার এর থেকে হাজার হাজার কোটি টাকা কামাচ্ছে। সরকারকে এসব বন্ধ করতে হবে।’ এরপর কংগ্রেসের প্রাক্তন সভাপতি আরও বলেন, ‘আমি বলেছিলাম যে নির্বাচন শেষ হলে পেট্রল এবং ডিজেলের দাম বাড়বে এবং তার আগে জনগণকে তাদের ট্যাঙ্কগুলি পূরণ করতে বলেছিলাম।’

উল্লেখ্য, এই সপ্তাহে কংগ্রেস পেট্রোল, ডিজেল, গ্যাস সিলিন্ডার, পিএনজি এবং সিএনজির আকাশছোঁয়া দামের বিরুদ্ধে ‘মেহনগাই মুক্ত ভারত অভিযান’-এর নামে সপ্তাহব্যাপী প্রচার শুরু করেছে। এর আওতায় তারা ৩১ মার্চ থেকে ৭ এপ্রিল পর্যন্ত সারাদেশে সমাবেশ ও মিছিল করবে। প্রসঙ্গত, দীর্ঘ ১৩৭ দিন জ্বালানির দাম অপরিবর্তিত থাকার পর গত ২২ মার্চ জ্বালানির দাম প্রথবার বাড়ে। এই আবহে দেশের রাজধানীতে গত ১০ দিনে পেট্রল-ডিজেলের দাম প্রায় সাড়ে ৬টাকা বেড়েছে। আজও পেট্রল-ডিজেলের দাম ৮০ পয়সা করে বেড়েছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের আবহে তেলের দাম বাড়ছে বলে দাবি করা হচ্ছে সরকারের তরফে। তবে এই নিয়ে বিরোধীরা ক্রমেই সুর চড়িয়ে সরকারকে চাপে ফেলার চেষ্টা করছে।

 

বন্ধ করুন