বাংলা নিউজ > ঘরে বাইরে > Hardik Patel: গুজরাটে চরম বিড়ম্বনায় কংগ্রেস, হার্দিকের মান ভাঙাতে ময়দানে রাহুল
গুজরাট কংগ্রেস কমিটির কার্যনির্বাহী সভাপতি হার্দিক প্যাটেল (ছবি - এএনআই) (HT_PRINT)
গুজরাট কংগ্রেস কমিটির কার্যনির্বাহী সভাপতি হার্দিক প্যাটেল (ছবি - এএনআই) (HT_PRINT)

Hardik Patel: গুজরাটে চরম বিড়ম্বনায় কংগ্রেস, হার্দিকের মান ভাঙাতে ময়দানে রাহুল

  • Hardik Patel: রাহুল গান্ধী নিজেই হার্দিক প্যাটেলকে একটি বার্তা পাঠিয়েছেন এবং তাঁকে দলে কাজ চালিয়ে যেতে বলেছেন। দলের মতভেদ মেটাতে তিনি ভারপ্রাপ্ত নেতাদের প্যাটেলের সঙ্গে যোগাযোগ করতে বলেছেন।

সম্প্রতি নিজের টুইটার বায়ো থেকে ‘কংগ্রেস’ শব্দটি মুছে দেন গুজরাটের নেতা হার্দিক প্যাটেল। এই আবহে তাঁর মান ভাঙাতে ময়দানে নামলেন খোদ রাহুল গান্ধী। কংগ্রেস নেতা রাহুল গান্ধী গুজরাট কংগ্রেস কমিটির কার্যনির্বাহী সভাপতি হার্দিক প্যাটেলকে নিজে মেসেজ করেছেন বলে জানা গিয়েছে। রাজ্য বিধানসভা নির্বাচনের আগে দলীয় সংগঠনের মধ্যে পার্থক্যের সমাধান সূত্র বের করতে কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব মরিয়া। মোদীর রাজ্যে কংগ্রেস দাঁত ফোঁটাতে পারলে ২০২৪-এর লড়াইয়ে তাঁরা কিছুটা হলেও স্বস্তিতে থাকবে বলে মনে করা হচ্ছে। তবে নির্বাচনের প্রাক্কালে দলীয় কোন্দলে জেরবার শতাব্দী প্রাচীন দল।

দলীয় সূত্রের দাবি, রাহুল গান্ধী নিজেই হার্দিক প্যাটেলকে একটি বার্তা পাঠিয়েছেন এবং তাঁকে দলে কাজ চালিয়ে যেতে বলেছেন। দলের মতভেদ মেটাতে তিনি ভারপ্রাপ্ত নেতাদের প্যাটেলের সঙ্গে যোগাযোগ করতে বলেছেন। উল্লেখ্য, গত কয়েক সপ্তাহ ধরেই হার্দিক প্যাটেলের বিজেপি যোগের সম্ভাবনা প্রবল হচ্ছে। এই জল্পনা উসকে হার্দিক নিজে কয়েকবার বিজেপি সরকারের ‘প্রশংসা’ করেছেন। আর সম্প্রতি টুইটার বায়ো থেকে ‘কংগ্রেস’ মুছে দেওয়ার পর সেই জল্পনার আগুন দাউ দাউ করে জ্বলে উঠেছে।

এই আবহে কংগ্রেসের সাধারণ সম্পাদক রণদীপ সুরজেওয়ালা নিশ্চিত করেছেন যে দলের নেতৃত্ব হার্দিক প্যাটেলের সঙ্গে কথা বলেছেন। সুরযেওয়ালা বলেন, ‘যা কথা হয়েছে তা বিশদ বিবরণ শুধুমাত্র রাজ্য ইনচার্জ রঘু শর্মাই জানাতে পারবেন।’ তবে রাহুল-হার্দিক কথোপকথন প্রসঙ্গে মিডিয়ার সামনে মুখ খোলেননি রঘু শর্মা। উল্লেখ্য, রাজ্য সংগঠনে ‘গুরুত্ব’ না পেয়ে বিগত বেশ কয়েক সপ্তাহ ধরেই ‘বিদ্রোহ’ ঘোষণা করেছেন হার্দিক প্যাটেল। নির্বাচনের প্রাক্কালে এই পাতিদার নেতাকে হারালে তা কংগ্রেসের জন্য জোর ধাক্কা হতে পারে বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন