বাড়ি > ঘরে বাইরে > 'অসুস্থ ছিলেন সোনিয়া, BJP-র বিরুদ্ধে লড়াই চলছিল', কংগ্রেস নেতাদের চিঠির সময় নিয়ে প্রশ্ন রাহুলের
কংগ্রেস নেতাদের চিঠির সময় নিয়ে প্রশ্ন তুললেন রাহুল (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
কংগ্রেস নেতাদের চিঠির সময় নিয়ে প্রশ্ন তুললেন রাহুল (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

'অসুস্থ ছিলেন সোনিয়া, BJP-র বিরুদ্ধে লড়াই চলছিল', কংগ্রেস নেতাদের চিঠির সময় নিয়ে প্রশ্ন রাহুলের

  • চিঠি পাঠানোর সময় নিয়ে তীব্র নিন্দা করলেন রাহুল।

নেতৃত্বে পরিবর্তন নিয়ে সোনিয়া গান্ধীকে চিঠি দেওয়ার সময় নিয়ে প্রশ্ন তুললেন রাহুল গান্ধী। শুধু তাই নয়, সূত্র উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, রাহুল বলেছেন যে বিজেপির সঙ্গে জোটবদ্ধভাবে সেই চিঠি লেখা হয়েছে। 

যে ২৩ জন কংগ্রেস নেতা চিঠি দিয়ে সংগঠনের খোলনলচে পরিবর্তনের দাবি জানিয়েছিলেন, সোমবার কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকের শুরুতেই তাঁদের কড়া সমালোচনা করেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। সোনিয়াকেই কংগ্রেসের সভাপতির দায়িত্ব পালনের অনুরোধ জানান তিনি। 

তবে চিঠির বিষয়বস্তু নিয়ে কোনও প্রশ্ন না তুললেও সেটির সময় নিয়ে প্রশ্ন তোলেন রাহুল। তীব্র নিন্দা করে প্রাক্তন কংগ্রেস সভাপতি জানান, সোনিয়াকে এমন সময় চিঠিটা পাঠানো হয়েছিল, যখন অসুস্থ ছিলেন তাঁর মা। 

একইসঙ্গে রাহুল বলেন, ‘এটা এমন সময় লেখা হয়েছিল, যখন মধ্যপ্রদেশ ও রাজস্থানে বিজেপির বিরুদ্ধে লড়াই করছিল কংগ্রেস।’ সংবাদমাধ্যমে সেই চিঠির বয়ান ফাঁস হয়ে যাওয়া নিয়েও প্রশ্ন তোলেন রাহুল।

এর আগে, নেতৃত্ব স্তরে পরিবর্তন আনার পাশাপাশি সংগঠনের খোলনলচে বদলে ফেলার আর্জি জানিয়ে সোনিয়াকে চিঠি লিখেছিলেন ২৩ জন কংগ্রেস নেতা। সেই চিঠিতে ১৩৪ বছরের পুরনো দলের নেতৃত্ব নিয়ে 'বিবাদ' এবং 'অনিশ্চয়তা'-র অভিযোগ তোলা হয়েছে। তাতে সই আছে কপিল সিব্বল, গুলাম নবি আজাদ, শশী থারুর, মণীশ তিওয়ারি, মিলিন্দ দেওরার মতো নেতাদের। যে চিঠি স্বাধীনতা দিবসে ১০ জনপথে পাঠানো হয়েছিল।

সেই চিঠির প্রত্যুত্তরে হাতে লেখা একটি নোট পাঠান সোনিয়া। দুই বর্ষীয়ান কংগ্রেস নেতার বয়ান অনুযায়ী, সোনিয়া জানিয়েছেন যে তিনি আর কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি হিসেবে দায়িত্ব পালন করতে চান না। যে কংগ্রেস নেতারা চিঠি দিয়েছেন, মিলিতভাবে তাঁদেরই দলের প্রধান খুঁজে দেওয়া উচিত।

বন্ধ করুন