বাংলা নিউজ > ঘরে বাইরে > Rahul Gandhi Security: ভারত জোড়া যাত্রায় রাহুলের নিরাপত্তায় গাফিলতির অভিযোগ, কেন্দ্রকে চিঠি কংগ্রেসের

Rahul Gandhi Security: ভারত জোড়া যাত্রায় রাহুলের নিরাপত্তায় গাফিলতির অভিযোগ, কেন্দ্রকে চিঠি কংগ্রেসের

ভারত জোড়ো যাত্রায় হাঁটছেন রাহুল গান্ধী  (HT_PRINT)

রাহুল গান্ধীর নেতৃত্বে ভারত জোড়ো যাত্রা গাজিয়াবাদের কাছে লোনি হয়ে উত্তরপ্রদেশে পৌঁছাবে আগামী ৩ জানুয়ারি। এরপর এটি বাগপত ও শামলি হয়ে হরিয়ানায় পৌঁছাবে। পরে পঞ্জাব, জম্মু ও কাশ্মীরেও যাবে রাহুলের পদযাত্রা। 

ভারত জোড়া যাত্রার সময় রাহুল গান্ধীর সুরক্ষা নিশ্চিত করতে কেন্দ্রের কাছে চিঠি লিখলেন কংগ্রেসের সাংসগঠনিক সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল। কংগ্রেসের তরফে অভিযোগ করা হয়, রাহুল গান্ধীর যাত্রা দিল্লিতে প্রবেশের পর দুই থেকে তিনবার নিরাপত্তা বলয় লঙ্ঘিত হয়েছে। বদরপুরে রাহুল গান্ধীর চারপাশে বিশাল ভিড়ের একটি ভিডিয়ো দেখিয়ে কংগ্রেস নেতা পবন খেরা বলেন, 'রাহুল গান্ধীর জেড নিরাপত্তা কভার রয়েছে। কিন্তু তা সত্ত্বেও, রাহুল গান্ধী যখন দিল্লিতে প্রবেশ করেছিলেন তখন তাঁর চারপাশে কোনও দড়ি ছিল না।' পবন খেরা আরও বলেন, 'আমরা এরপর পঞ্জাব, জম্মু ও কাশ্মীরে প্রবেশ করব। এগুলো স্পর্শকাতর এলাকা। বিষয়টি আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নজরে এনেছি।' পবন খেরার কথায়, 'এটি এমন একটি দল যারা দু'জন প্রধানমন্ত্রীকে হারিয়েছে। ২০১৩ সালে ছত্তিশগড়ে গোটা রাজ্য নেতৃত্ব একসঙ্গে প্রাণ হারিয়েছিলেন। এই আবহে আমরা সবাই রাহুল গান্ধীর নিরাপত্তা নিয়ে খুব চিন্তিত।'

কংগ্রেসের অভিযোগ, গত ২৩ ডিসেম্বর সোহনাতে কয়েকজন ব্যক্তি যাত্রীদের ভ্যানে প্রবেশ করেন। তাদের ধরা হলে, তারা দাবি করে যে তারা টয়লেটে গিয়েছিল। যদিও বাইরেও টয়লেট ছিল। এর আগে জয়রাম রমেশ অভিযোগ করেছিলেন, রাহুল গান্ধীর সঙ্গে যাত্রায় যেসকলে দেখা করেছিলেন, তাঁদের জিজ্ঞাসাবাদ করছে আইবি। এদিকে স্বরাষ্ট্র মন্ত্রককে লেখা চিঠিতে বেণুগোপাল লিখেছেন, 'ভারত জোড়ো যাত্রায় একাধিকবার নিরাপত্তায় গাফিলতি দেখা গিয়েছে। দিল্লি পুলিশ ভিড় নিয়ন্ত্রণ করতে সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছিল। Z+ নিরাপত্তা থাকা সত্ত্বেও রাহুল গান্ধীর চারপাশে একটি পরিধি বজায় রাখতে পারেনি পুলিশ।' প্রসঙ্গত, দিল্লি পুলিশ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনে রয়েছে।

রাহুল গান্ধীর নেতৃত্বে ভারত জোড়ো যাত্রা গাজিয়াবাদের কাছে লোনি হয়ে উত্তরপ্রদেশে পৌঁছাবে আগামী ৩ জানুয়ারি। এরপর এটি বাগপত ও শামলি হয়ে হরিয়ানায় পৌঁছাবে। অসংখ্য অ-বিজেপি রাজনীতিবিদকে উত্তরপ্রদেশে ভারত জোড়ো যাত্রার অংশ নিতে আমন্ত্রণ জানিয়েছে কংগ্রেস। আমন্ত্রিতদের মধ্যে রয়েছেন সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব, বিএসপি সুপ্রিমো মায়াবতী এবং আরএলডির জয়ন্ত চৌধুরী। এদিকে উত্তরপ্রদেশের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী দীনেশ শর্মাও আমন্ত্রণ পেয়েছেন রাহুলের যাত্রায় যোগ দেওয়ার। লখনউ বিশ্ববিদ্যালয়ের প্রফেসর হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে দীনশ শর্মাকে। এদিকে জম্মু ও কাশ্মীরে যাত্রায় মেহবুবা মুফতি যোগ দেবেন বলে জানা গিয়েছে।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

বিয়ের আগেই কাঞ্চনের উপর ক্ষুব্ধ শ্রীময়ী? অভিযোগ করে বললেন 'আজ পর্যন্ত আমায়…' মহিলাকে ধাক্কা দিয়ে বন্দিদের নিয়ে ছুটল পুলিশের গাড়ি, অভিযোগে উত্তাল সন্দেশখালি লোকসভা ভোটের দিন মার্চের কবে ঘোষণা হতে পারে? বিরাট ইঙ্গিত মিলেছে: Report কেবল সিনি শেট্টি নন,এবার মিস ওয়ার্ল্ডের দৌড়ে আছেন মোট ৪ হিন্দিভাষী! কারা তাঁরা 'বাংলায় বিষ ঢোকানো হচ্ছে', শুভেন্দুর 'কুকথা'র কোলাজ ভিডিয়ো দিয়ে লিখলেন অভিষেক পাক বিচারপতিকে ‘ইসলামের শত্রু’ বলে আক্রমণ, পাশে দাঁড়াল সুপ্রিম কোর্ট: Report রাঁচিতে দেওয়া হোক ধোনিদের ম্যাচ, BCCI-কে অনুরোধ CSK সমর্থকদের মন কষাকষি আগেই ঘুচেছে! সৌরভকে দেখেই ছুটে এসে বুকে জড়ালেন শাহরুখ, রইল ভিডিয়ো উচ্চমাধ্যমিকে এডুকেশনের প্রশ্ন কেমন হল? নম্বর উঠবে বেশি? জানালেন শিক্ষক সমাজসেবার জন্য সরকারি চাকরির বলিদান! পথিকৃতের 'দাদাগিরি'তে মুগ্ধ সৌরভ বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.