বাংলা নিউজ > ঘরে বাইরে > Rahul Gandhi: ‘বিদ্যুৎ সংকট, বেকারত্ব, মুদ্রাস্ফীতি...ভারতকে শেষ করেছে মোদী সরকার’, তোপ রাগার
কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (এএনআই) (Shrikant Singh)
কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (এএনআই) (Shrikant Singh)

Rahul Gandhi: ‘বিদ্যুৎ সংকট, বেকারত্ব, মুদ্রাস্ফীতি...ভারতকে শেষ করেছে মোদী সরকার’, তোপ রাগার

  • Rahul Gandhi: কেন্দ্রকে তোপ দেগে টুইট করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। তিনি অভিযোগ করেন, মোদী সরকারের অপশাসনের জেরে ভারত শেষ হয়ে যাচ্ছে। তিনি একাধিক ইস্যুর উল্লেখ করেন নিজের টুইটে।

দেশে সম্প্রতি বিদ্যুৎ সংকট দেখা দিয়েছে। এই আবহে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্রীমো অমিত শাহ বিশেষ বৈঠকে বসেছেন কেন্দ্রীয় বিদ্যুৎ মন্ত্রী, রেলমন্ত্রী এবং কয়লামন্ত্রীর সঙ্গে। আর এই বৈঠক চলাকালীনই কেন্দ্রকে তোপ দেগে টুইট করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। তিনি অভিযোগ করেন, মোদী সরকারের অপশাসনের জেরে ভারত শেষ হয়ে যাচ্ছে। তিনি একাধিক ইস্যুর উল্লেখ করেন নিজের টুইটে। (আরও পড়ুন: বিদ্যুৎ সংকট নিয়ে জরুরি বৈঠকে অমিত শাহ; উপস্থিত বিদ্যুৎমন্ত্রী, কয়লামন্ত্রীও)

টুইট বার্তায় রাহুল গান্ধী লেখেন, ‘বিদ্যুৎ সংকট, চাকরির সংকট, কৃষক সংকট, মুদ্রাস্ফীতি সংকট... প্রধানমন্ত্রী মোদীর ৮ বছরের অব্যবস্থাপনার একটি কেস স্টাডি এটা। একসময় বিশ্বের দ্রুত বর্ধনশীল অর্থনীতিগুলির মধ্যে একটি ছিল ভারত। তবে তা শেষ করে দেওয়া হচ্ছে।’ এর আগে কেন্দ্রীয় মন্ত্রী আর কে সিং সামগ্রিক পরিস্থিতির জন্য রাজ্যগুলির ঘাড়ে দায় চাপিয়েছিলেন। তাঁর দাবি, কয়লার অভাব নেই। কিন্তু কোল ইন্ডিয়ার কাছে বকেয়া না মেটানোয় কয়লা উত্তোলনে বিলম্ব ঘটছে।

প্রসঙ্গত, দেশের বিভিন্ন প্রান্তেই বিদ্যুতের সংকট দেখা দিয়েছে। প্রচন্ড গরমে টানা লোডশেডিং হচ্ছে দেশের বহু রাজ্যে। এনিয়ে এর আগেও মোদী সরকারকে তুলোধোনা করে কংগ্রেস। কংগ্রেসের অভিযোগ, বিদ্যুৎ প্ল্যান্ট পর্যন্ত কয়লা পৌঁছচ্ছে না। এর জেরেই বিদ্যুতের সংকট তৈরি হচ্ছে। দলের তরফে দাবি করা হয়, এই সংকট মেটানো দরকার। কংগ্রেস মুখপাত্র গৌরব বল্লভ এই বিষয়ে বলেছিলেন, ‘কেন্দ্রের একটাই উত্তর, এটা রাজ্যের বিষয়। যদি রাজ্যের উপর সব ছেড়ে দেন তবে আপনারা কী করতে আছেন?’ তাঁর দাবি, বিদ্যুতের সমস্যা মেটাতে হবে। ২৪ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ যথাযথ রাখতে হবে। এই আবহে সুর চড়ালেন রাহুল গান্ধীও।

বন্ধ করুন