বাংলা নিউজ > ঘরে বাইরে > মোদীর বন্ধুদের কাছে সুযোগ! করোনা টিকাকরণ নিয়ে ফের কেন্দ্রকে খোঁচা রাহুলের
রাহুল গান্ধী (সৌজন্য পিটিআই)
রাহুল গান্ধী (সৌজন্য পিটিআই)

মোদীর বন্ধুদের কাছে সুযোগ! করোনা টিকাকরণ নিয়ে ফের কেন্দ্রকে খোঁচা রাহুলের

  • টুইট করে রাহুল লেখেন, 'দেশের বিপর্যয়, মোদীর বন্ধুদের কাছে সুযোগ, কেন্দ্রীয় সরকারের অন্যায়!'

খোলা বাজারে করোনা টিকার দাম কত হবে, তা নিয়ে সবার মনেই প্রশ্ন ছিল। আজ সেই প্রশ্নের জবাব দিয়ে একটি বিজ্ঞপ্তি জারি করে পুণের সিরাম ইনস্টিটিউট। এর এরপরই টিকাকরণ নিয়ে ফের একবার কেন্দ্রকে তোপ দাগলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।

এদিন সিরাম তাদের দাম প্রকাশ করতেই টুইট করে রাহুল লেখেন, 'দেশের বিপর্যয়, মোদীর বন্ধুদের কাছে সুযোগ, কেন্দ্রীয় সরকারের অন্যায়!'

উল্লেখ্য এদিন একটি বিজ্ঞপ্তি জারি করে সিরাম ইন্সটিটিউট জানিয়ে দেয়, রাজ্য সরকারগুলিকে ৪০০ টাকা দরে এবং বেসরকারি হাসপাতালকে ৬০০ টাকা দরে কোভিশিল্ড টিকা বিক্রি করবে তারা। যদিও কেন্দ্রীয় সরকারকে ১৫০ টাকা দরে ভ্য়াকসিন বিক্রি করবে সংস্থাটি। আর তা নিয়েই এবার কেন্দ্রকে তোপ দাগলেন রাহুল গান্ধী।

এদিকে আগামী মাসের ১ তারিখ থেকে ১৮ বছরের ঊর্ধ্বে সকলের জন্য টিকাকরণ শুরু হতে চলেছে।

সিরামের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, বিদেশি প্রতিটি টিকার একটি ডোজের দাম সাড়ে ৭০০ টাকা থেকে দেড় হাজার টাকার মধ্যে। কিন্তু সিরামের তৈরি ভ্যাকসিন অনেকটা কম দামে দেওয়া হবে বলে জানিয়েছে সংস্থাটি।

সংস্থার তরফে জানানো হয়েছে, যে পরিমাণ টিকা উৎপাদন হবে তার ৫০ শতাংশ কেন্দ্রীয় সরকারের জন্য বরাদ্দ থাকবে। এবং বাকি ৫০ শতাংশ রাজ্য় সরকার ও বেসরকারি হাসপাতালগুলিতে দেওয়া হবে। এই প্রসঙ্গে বলা হয়েছে, ১ মে থেকে ১৮ বছর বয়সের উপরে সকলকে করোনা টিকা দেওয়ার জন্য় অতিরিক্ত ১.২ মিলিয়ন টিকার অতিরিক্ত প্রয়োজন পড়বে।

বন্ধ করুন