বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনা আবহে সেন্ট্রাল ভিস্তা নিয়ে তোপ! কেন্দ্রকে চোখ খোলার আবেদন রাহুল গান্ধীর
রাহুল গান্ধী (ফাইল ছবি: পিটিআই)
রাহুল গান্ধী (ফাইল ছবি: পিটিআই)

করোনা আবহে সেন্ট্রাল ভিস্তা নিয়ে তোপ! কেন্দ্রকে চোখ খোলার আবেদন রাহুল গান্ধীর

  • করোনা আবহে সেন্ট্রাল ভিস্টার নির্মাণ কাজ নিয়ে প্রশ্ন তুলে তোপ দাগলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

করোনা আবহে সেন্ট্রাল ভিস্টার নির্মাণ কাজ নিয়ে প্রশ্ন তুলে তোপ দাগলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সংক্রমণে জেরবার দিল্লিতে চলছে লকডাউন। তবে এরই মাঝে 'অত্যাবশ্যক' সেন্ট্রাল ভিস্তা প্রোজেক্টের অধীনে সংসদ ভবন চত্বরের সৌন্দর্যায়নের কাজ চলছে। আর তা নিয়েই ক্ষুব্ধ কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

এক টুইট বার্তায় কেন্দ্রকে তোপ দেগে রাহুল গান্ধী লেখেন, 'বর্তমানে সেন্ট্রাল ভিস্তা অত্যাবশ্যক নয়, বরং প্রয়োজন এক দূরদৃষ্টি সম্পন্ন কেন্দ্রীয় সরকার।' উল্লেখ্য, প্রথম থেকে করোনা নিয়ে কেন্দ্রের বিভিন্ন পদক্ষেপের বিরোধিতা করে এসেছেন রাহুল গান্ধী। লকডাউন, টিকাকরণ একাধইক ইস্যুতে বারংবার মোদী সরকারকে তোপ দেগেছেন রাহুল। সেই রেশ টেনেই এদিন ফের তোপ দাগলেন রাহুল।

এদিকে ২০২২ সালের ১৫ অগাস্ট স্বাধীনতার ৭৫ বছর উদযাপনের বছরে এই নতুন সংসদ ভবন উদ্বোধনের পরিকল্পনা রয়েছে কেন্দ্র সরকারের। তবে এই নয়া সংসদ ভবনের নির্মাণ কাজের উপর স্থগিতাদেশ চেয়ে মামলা হয়েছিল সুপ্রিম কোর্টে। পরে অনুমতি পেয়ে শুরু হয় নির্মাণ কাজ। প্রল্পের সঙ্গে সরাসরি ২০০০ কর্মী যুক্ত, পরোক্ষ ভাবে প্রায় ৯০০০ যুক্ত। এই আবহে সেন্ট্রাল ভিস্তা প্রকল্পটিকে অত্যাবশ্যক তকমা দিয়ে কাজ চালু রেখেছে কেন্দ্র। যার বিরুদ্ধে এদিন সরব হন রাহুল গান্ধী।

এর আগে সেন্ট্রাল ভিস্তা প্রকল্প তৈরি না করে প্রত্য়েক ভারতীয়কে বিনামূল্যে করোনার টিকা দেওয়ার দাবি তুলেছিলেন তৃণমূল কংগ্রেসের সাংসদ মহুয়া মৈত্র। একটি টুইট করে গত সপ্তাহে মহুয়া লেখেন, ২০ হাজার কোটি টাকা খরচ করে সেন্ট্রাল ভিস্তা তৈরির কাজ বন্ধ করুন। বদলে প্রত্যেক ভারতীয়কে বিনামূল্যে টিকা দিন। কারণ, এটা আমাদের টাকা প্রধানমন্ত্রীজি। এই টাকা আমাদের জীবন বাঁচানোর জন্য ব্যবহার করুন। আমাদের সমাধি তৈরির জন্য নয়। 

 

বন্ধ করুন