বাংলা নিউজ > ঘরে বাইরে > Video: শ্রীনগরের লাল চকে জাতীয় পতাকা তুললেন রাহুল, শেষ প্রান্তে ভারত জোড়ো…

Video: শ্রীনগরের লাল চকে জাতীয় পতাকা তুললেন রাহুল, শেষ প্রান্তে ভারত জোড়ো…

শ্রীনগরের লালচকে রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী (PTI Photo/S. Irfan)  (PTI)

গত ৭ সেপ্টেম্বর দক্ষিণ ভারতের সবথেকে শেষ প্রান্ত কন্যাকুমারী থেকে ভারত জোড়ো যাত্রা শুরু করেছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তামিল নাড়ু থেকে শুরু হওয়া এই যাত্রা শেষ হবে ৩০ জানুয়ারী শ্রীনগরে।

মঞ্জিরি চিত্রে

সোমবারই রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রার অন্তিম দিন। তার আগে রবিবার শ্রীনগরের ঐতিহাসিক লাল চকের ক্লক টাওয়ারে জাতীয় পতাকা উত্তোলন করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। কংগ্রেসের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে এনিয়ে ভিডিয়ো পোস্ট করা হয়েছে। সেই পতাকা উত্তোলনের অনুষ্ঠানে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী সহ অন্যান্যরাও উপস্থিত ছিলেন।

মিনিট দশেকের অনুষ্ঠান।কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছিল লাল চক এলাকা। শনিবার রাত থেকেই লাল চক যাওয়ার সমস্ত রাস্তা সিল করে দেওয়া হয়। পিটিআই সূত্রে খবর নিরাপত্তা রক্ষার জেরে গাড়ি চলাচলও বন্ধ করে দেওয়া হয়। এলাকার একাধিক দোকানও এদিন বন্ধ করে দেওয়া হয়।

কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা একেবারে অন্তিম সময়ে এসে পৌঁচেছে। শ্রীনগরের পান্থাচকে শেষ হচ্ছে রাহুলের যাত্রা। ৩০ জানুয়ারি শ্রীনগরের বিশেষ সভা হবে কংগ্রেসের।

এদিকে ইতিমধ্যেই কংগ্রেস নেতা জয়রাম রমেশ জানিয়েছেন,৩০ জানুয়ারি রাহুল গান্ধী পিসিসি অফিসে জাতীয় পতাকা উত্তোলন করতে পারেন বলে চিন্তাভাবনা করা হয়েছিল। কিন্তু অন্য কোথাও এই কর্মসূচি পালনের অনুমতি দেওয়া হয়নি। শেষ পর্যন্ত গতকাল সন্ধ্যায় রাজ্য প্রশাসন লালচকে এই কর্মসূচির অনুমতি দেয়। কিন্তু শর্তে বলা হয়েছিল ভারত জোড়ো যাত্রার শেষে ২৯ জানুয়ারি এটা করতে হবে।

 

এদিকে গত ৭ সেপ্টেম্বর দক্ষিণ ভারতের সবথেকে শেষ প্রান্ত কন্যাকুমারী থেকে ভারত জোড়ো যাত্রা শুরু করেছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তামিল নাড়ু থেকে শুরু হওয়া এই যাত্রা শেষ হবে ৩০ জানুয়ারী শ্রীনগরে। এই ভারত জোড়ো যাত্রায় দিনের পর দিন ধরে হেঁটেছেন রাহুল গান্ধী। ইতিমধ্যে তামিলনাড়ু, কেরল, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, রাজস্থান, দিল্লি, উত্তরপ্রদেশ, হরিয়ানা, পঞ্জাব পরিক্রমা করেছে। শেষ পর্যন্ত এই যাত্রা এবার এসেছে জম্মু-কাশ্মীর। কন্যাকুমারী থেকে কাশ্মীর ভারত জোড়ো যাত্রা। কংগ্রেস সূত্রে খবর, বহু মানুষ ইতিমধ্যেই এই যাত্রায় অংশ নিয়েছিলেন। তাঁরা রাহুলের সঙ্গে পথ হেঁটেছেন। দিনের পর দিন ধরে বহু মানুষের সঙ্গে দেখা করেছেন রাহুল গান্ধী।

তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, ভারত জোড়ো যাত্রা শেষ পর্যন্ত কংগ্রেসকে কতটা সুবিধানজনক জায়গায় নিয়ে আসে, কতটা সাধারণ মানুষের মধ্যে প্রভাব ফেলতে পারে সেটাই প্রশ্নের। তবে ভারত জোড়ো যাত্রা থেকে বার বারই বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী সহ অন্য়ান্যরা।

 

ঘরে বাইরে খবর

Latest News

চপার থেকে নামতেই পা জড়িয়ে ধরেন মহিলা, রাস্তায় চুমুও ছুড়লেন তরুণী, কী করলেন দেব শুক্রবার থেকে ৩ দিন ব্যাঙ্ক বন্ধ বহু জায়গায় !ভোটের দিন কোথায় কোথায় খোলা থাকবে না নিজের সম্পত্তি বাঁচাতে রাজীব গান্ধী তুলে দিয়েছিলেন উত্তরাধিকার আইন- মোদী হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন বিসমাহ মারুফ বেআইনি নির্মাণ কিনা ফ্ল্যাট কেনার আগেই জানতে পারবেন ক্রেতারা, চালু হচ্ছে পোর্টাল তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু নরেন্দ্র মোদীর মন্তব্যের প্রতিবাদ করার ‘শাস্তি’, সংখ্যালঘু নেতাকে বহিষ্কার BJP-র 'আমরা কোথাও যাচ্ছি না'- বাইডেনকে চ্যালেঞ্জ ছুঁড়ে আমেরিকায় টিকটক টেকানোর বার্তা শেষ মুহূর্তে ফোন করেছিলেন ঋষি! ফোন তুলতে পারেননি, সেই আক্ষেপ আজও রয়েছে ঋদ্ধিমার Sri Lanka Women বনাম Thailand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে?

Latest IPL News

তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.