বাংলা নিউজ > ঘরে বাইরে > কৃষকদের হিন্দিতে খোলা চিঠি দিলেন রাহুল, ঐতিহাসিক জয়কে কুর্নিশ
কৃষি আইন প্রত্যাহার হতেই খুশির হাওয়া সিঙ্ঘু সীমান্তে . (PTI Photo) (PTI)
কৃষি আইন প্রত্যাহার হতেই খুশির হাওয়া সিঙ্ঘু সীমান্তে . (PTI Photo) (PTI)

কৃষকদের হিন্দিতে খোলা চিঠি দিলেন রাহুল, ঐতিহাসিক জয়কে কুর্নিশ

  • প্রধানমন্ত্রী ভুলে যাবেন না ক্ষমতা হল সেবা করার একটি মাধ্যম। গণতন্ত্রে একগুঁয়েমির কোনও স্থান নেই। হিন্দিতে লেখা খোলা চিঠিতে লিখেছেন রাহুল।

বাতিল হয়েছে কৃষি আইন। বলা ভালো আন্দোলনের চাপে আইন বাতিল করতে বাধ্য হয়েছে মোদী সরকার। এবার সেই কৃষকদের খোলা চিঠি লিখলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তাঁদের ঐতিহাসিক জয়কে শুভেচ্ছা জানিয়ে চিঠি লিখেছেন রাহুল। তিনি লিখেছেন, সংগ্রাম শেষ হয়ে যায়নি। কিছু পুঁজিপতির হাতের পুতুল হয়ে কৃষকের নিজেদের জমিতে ক্রীতদাস বানানোর রাস্তায় নামার আর সাহস পাবেন না মোদী। ২০২২ এ কৃষকদের আয় দ্বিগুণ করার প্রতিশ্রুতি পালন করুন। লিখছেন রাহুল গান্ধী।

প্রধানমন্ত্রী ভুলে যাবেন না ক্ষমতা হল সেবা করার একটি মাধ্যম। গণতন্ত্রে একগুঁয়েমির কোনও স্থান নেই। হিন্দিতে লেখা খোলা চিঠিতে লিখেছেন রাহুল। অত্যাধিক ঠান্ডা, প্রবল গরমে, অঝোরধারায় বৃষ্টির মধ্যেও সত্যাগ্রহ চালিয়ে গিয়েছেন কৃষকরা। এই সংগ্রামে ৭০০ কৃষকের আত্মবলিদানকে নতমস্তকে স্বীকার করছি। গান্ধীর পথে যেভাবে কৃষকরা একনায়কতন্ত্রের বিরুদ্ধে লড়াই চালিয়ে গিয়েছে ও আইন প্রত্যাহার করতে বাধ্য করেছেন তা নিঃসন্দেহে সত্যের জয়। এটা একটা ঐতিহাসিক দিন। এর পাশাপাশি আগামী দিনের ইস্যুগুলিকেও তুলে ধরেন রাহুল। তিনি লিখেছেন, ফসলের নূন্যতম সহায়ক মূল্য, পেট্রেল ডিজেলের দাম কমানো, বিদ্যুতের মাশুল কমানোর বিষয়ে আগামী দিনে আন্দোলন হবে। 

 

বন্ধ করুন