বাংলা নিউজ > ঘরে বাইরে > Rahul Gandhi: আঞ্চলিক দল নিয়ে রাহুলের বেফাঁস মন্তব্য, রেগে লাল RJD নেতৃত্ব
রাহুল গান্ধী।. (ANI Photo/Congress Twitter) (ANI)

Rahul Gandhi: আঞ্চলিক দল নিয়ে রাহুলের বেফাঁস মন্তব্য, রেগে লাল RJD নেতৃত্ব

  • রাহুল গান্ধীর এই বক্তব্যের তীব্র সমালোচনা করেছেন আরজেডি নেতৃত্ব। আরজেডি নেতৃত্বের দাবি, ইতিহাসের সঙ্গে এর কোনও মিল নেই। তিনি একবার আঞ্চলিক দলগুলির ইতিহাস দেখতে পারেন। আরজেডি নেতৃত্বের দাবি, বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের ভরকেন্দ্রে ছিল আরজেডি।

আঞ্চলিক দলগুলিকে নিয়ে কংগ্রেস নেতার রাহুল গান্ধীর মন্তব্যকে ঘিরে এবার তীব্র কটাক্ষ রাষ্ট্রীয় জনতা দলের। বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে আঞ্চলিক দলগুলির ভূমিকার ইতিহাস একবার দেখার জন্য রাহুল গান্ধীকে অনুরোধ করেছে আরজেডি।

আরজেডি মুখপাত্র মনোজ কুমার ঝা জানিয়েছেন, বিজেপির বিরুদ্ধে লড়াইতে লোকসভা আসনের নিরিখে এগিয়ে আছে আঞ্চলিক দলগুলিই। আঞ্চলিক দলগুলিই চালকের আসনে বসুক। কংগ্রেসকে আরোহী হয়েই বসতে হবে। ৫৪৩টি আসনের মধ্যে ৩২০টি আসনে কংগ্রেসকে সহযাত্রী হিসাবেই বসতে হবে। কিন্তু ঠিক কী বলেছিলেন রাহুল গান্ধী?

সূত্রের খবর,সম্প্রতি রাজস্থানের উদয়পুরে চিন্তন শিবিরে রাহুল গান্ধী বলেছিলেন, আঞ্চলিক দলগুলি বিজেপি, আরএসএসের বিরুদ্ধে লড়তে পারবে না কারণ তাদের আদর্শগত ঘাটতি রয়েছে। কংগ্রেসই এই লড়াই করতে পারবে।

আর রাহুল গান্ধীর এই বক্তব্যের তীব্র সমালোচনা করেছেন আরজেডি নেতৃত্ব। আরজেডি নেতৃত্বের দাবি, ইতিহাসের সঙ্গে এর কোনও মিল নেই। তিনি একবার আঞ্চলিক দলগুলির ইতিহাস দেখতে পারেন। আরজেডি নেতৃত্বের দাবি, বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের ভরকেন্দ্রে ছিল আরজেডি। বিজেপির বিরুদ্ধে আদর্শগত লড়াই আরজেডিই করেছে।

পাশাপাশি তাঁর দাবি, লালু প্রসাদ থেকে তেজস্বী যাদব বিজেপির বিরুদ্ধে লড়াই করতে গিয়ে ভুগতে হয়েছে তাঁদের। যখন কংগ্রেসের অনেকেই সোনিয়া গান্ধীর পাশে ছিলেন না তখনও তাঁর পাশে ছিলেন লালু প্রসাদ যাদব। দাবি আরজেডি নেতৃত্বের। 

 

বন্ধ করুন