বাংলা নিউজ > ঘরে বাইরে > মাটির তলায় নোট, দেয়াল সোনার! ব্যবসায়ী পীযূষ জৈনের সম্পত্তির পরিমাণ ১০০০ কোটি

মাটির তলায় নোট, দেয়াল সোনার! ব্যবসায়ী পীযূষ জৈনের সম্পত্তির পরিমাণ ১০০০ কোটি

ব্যবসায়ী পীযূষ জৈনের সম্পত্তির পরিমাণ ১০০০ কোটি (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

ডিজিজিআই অফিসাররা ৫০টিরও বেশি ব্যাগে ৩৫০টি ফাইল এবং ২৭০০টি নথি ঢুকিয়ে তা বাজেয়াপ্ত করেছেন। ব্যবসায়ীর বাড়ি থেকে মিলেছে ১২৫ কেজি সোনা।

সুগন্ধি ব্যবসায়ী পীযূষ জৈনের বাড়ি থেকে গুপ্তধন পাওয়ার প্রক্রিয়া রবিবারও অব্যাহত ছিল। কানপুরে ১৮৭ কোটি টাকা নগদ উদ্ধারের পর কনৌজ থেকে আরও ৫ কোটি টাকার নগদ, ১২৫ কেজি সোনা এবং কোটি কোটি টাকার নথি পাওয়া গিয়েছে। এখন পর্যন্ত, ডিজিজিআই অভিযানে প্রায় ১০০০ কোটি টাকার সম্পদ বের করা হয়েছে। কানপুরের পর ডিজিজিআই টিম কনৌজে পীযূষ জৈনের বাড়িতে তল্লাশি চালাচ্ছে।

কনৌজে পীযূষের বাড়ির দেয়াল থেকে সোনার খসে পড়ছে আর মাটির তলা থেকে নগদ টাকার বান্ডিল বেরিয়ে আসছে। রবিবার সন্ধ্যা পর্যন্ত ছিপ্পট্টিতে অবস্থিত তাঁর বাড়িতে ১২৫ কেজি সোনা পাওয়া গিয়েছে। ডিজিজিআই অফিসাররা ৫০টিরও বেশি ব্যাগে ৩৫০টি ফাইল এবং ২৭০০টি নথি ঢুকিয়ে তা বাজেয়াপ্ত করেছেন। পীযূষের বেডরুমের খাটের ভিতর থেকে নগদ টাকা উদ্ধার করা হয়েছে। রুমের খাটের নিচে লকারও পাওয়া গিয়েছে।

জানা গিয়েছে, ডিজিজিআই অফিসাররা কনৌজে ব্যবসায়ীর বাড়ির প্রাঙ্গণ থেকে ৫০০টি চাবি খুঁজে পেয়েছেন। তবে এত চাবির মধ্যে থেকে খুঁজে বের করে তালা খুলতে ভিজিল্যান্স টিমকে অনেক কাঠখড় পোড়াতে হয়। পরে চার ঘণ্টা পরে তালা ভাঙতে এক ডজন কারিগরকে ডাকা হয়। মাটি খুড়েও তাড়া তাড়া নোটের বান্ডিল উদ্ধার হয়েছে। মাটি খুড়ে টাকা বের করতেও দিনমজুর ডাকা হয়েছিল।

এদিকে প্রায় ২০০ কোটি টাকা নগদ বাজেয়াপ্ত করার পর রবিবার শেষ পর্যন্ত গ্রেফতার করা হল অখিলেশযাদব ঘনিষ্ঠ পারফিউম ব্যবসায়ী পীযূষ জৈনকে। আয়কর হানার প্রথম দিনই প্রায় ২৪ ঘণ্টা ধরে জৈনির বাড়ি থেকে উদ্ধার হয়েছিল ১৮৭ কোটি ৪৫ লক্ষ টাকা। এরপর তাঁর বাড়ি ও কারখানা থেকেও আরও ১০ কোটি টাকা নগদ উদ্ধার হয়। এত নগদ টাকা উদ্ধার হওয়ায় চোখ কপালে ওঠে আয়কর ও জিএসটি আধিকারকিদের।

ঘরে বাইরে খবর

Latest News

৩৪.১৫% জেনারেল প্রার্থী ‘পাশ’ করলেন UPSC সিভিল সার্ভিসেসে! কোন শ্রেণি থেকে কতজন? 'সিকান্দর'-এর সঙ্গীত পরিচালনার দায়িত্বে প্রীতম, সলমনের জন্য কি থাকছে ঝুলিতে? শিল্পা শেট্টির ফ্ল্যাট সহ রাজ কুন্দ্রার ৯৮ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি পদ্মপাঁকে গজিয়ে উঠল ঘাসফুল! ভোটের মুখে তৃণমূলের 'গুগলিতে' হতচকিত বিজেপি TRP: সৃজন-পর্ণার মেয়ে আসায় লাভ কি হল? জগদ্ধাত্রীকে হটিয়ে ঝামেলা ফুলকি-নিম ফুলের রাজ্যের দেওয়া ১০০ দিনের টাকাও লুঠ! TMC নেতাদের ঘেরাও করে রাখলেন গ্রামবাসীরা শুক্রের মেষে গমন, এই রাশির বাড়বে মানসিক চাপ, হতে পারে স্বাস্থ্যের অবনতি সানি লিওনের এই কথা শুনলে খুশি হবেন সব পুরুষ, চটতে পারেন মহিলারা! বিশ্বের সবচেয়ে দামি ৫ ব্যাগ কোনগুলি জানেন, কী দিয়েই বা তৈরি, জানলে অবাক হবেন 'মক পোল'-এ VVPAT থেকে বের হল BJP-র 'অতিরিক্ত' স্লিপ! EC-কে কড়া বার্তা SC-র

Latest IPL News

2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.