বাংলা নিউজ > ঘরে বাইরে > Rail Accident averted: বগির তলায় বড় ফাটল, ফের বড়সড় দুর্ঘটনার কবলে পড়তে পারত চেন্নাইগামী এক্সপ্রেস ট্রেন

Rail Accident averted: বগির তলায় বড় ফাটল, ফের বড়সড় দুর্ঘটনার কবলে পড়তে পারত চেন্নাইগামী এক্সপ্রেস ট্রেন

কোল্লাম-চেন্নাই এক্সপ্রেস রক্ষা পেল বড়সড় দুর্ঘটনার হাত থেকে।

কোল্লাম-চেন্নাই এক্সপ্রেস রক্ষা পেল বড়সড় দুর্ঘটনার হাত থেকে। রিপোর্ট অনুযায়ী, রবিবার দুপুর ৩টে ৩৬ মিনিটে তামিলনাড়ুর সেনগোত্তাই স্টেশনে এসে পৌঁছায় কোল্লাম-চেন্নাই এক্সপ্রেস। সেই সময় ট্রেনের একটি বগির তলায় এই ফাটলটি নজরে পড়ে এক রেলকর্মীর। এরপর সেই স্টেশনেই বগিটি বদলে ফেলা হয়।

করমণ্ডল এক্সপ্রেসের দুর্ঘটনার পর কেটে গিয়েছে বেশ কয়েকটি দিন। তবে সেই মর্মান্তিক দুর্ঘটনার বিভীষিকা এখনও আতঙ্কিত করছে রেলযাত্রীদের। আর এরই মাঝে ফের একবার বড়সড় দুর্ঘটনার মুখে পড়তে চলেছে চেন্নাইগামী আরও একটি এক্সপ্রেস ট্রেন। জানা গিয়েছে, কোল্লাম-চেন্নাই এক্সপ্রেসের একটি বগির 'বেস'-এ ফাটল ধরা পড়ে। সেই ফাটল ক্রমেই আরও চওড়া হতে পারত বলে আশঙ্কা করা হচ্ছে। আর তা হলে ফের লাইনচ্যুত হতে পারত আরও একটি যাত্রীবাহী দূরপাল্লার ট্রেন।

জানা গিয়েছে, তামিলনাড়ুর সেনগোত্তাই স্টেশনে রেলের কামরার নীচের দিকে থাকা এই ফাটলটি ধরা পড়ে এক রেলকর্মীর চোখে। পরে ঊর্ধ্বতন কর্তাদের খবর দেওয়া হয়। এরপরই ট্রেন থেকে আলাদা করা হয় সেই বগি। বদলে অন্য একটি বগি লাগানো হয় সেখানে। এই ফাটল যদি রেলকর্মীর চোখ এড়িয়ে যেত তাহলে বড়সড় দুর্ঘটনার মুখে পড়তে পারত এই ট্রেনটিও। তাই রেলকর্মীর তৎপরতায় অল্পের জন্য বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল চেন্নাই এক্সপ্রেস।

রিপোর্ট অনুযায়ী, রবিবার দুপুর ৩টে ৩৬ মিনিটে তামিলনাড়ুর সেনগোত্তাই স্টেশনে এসে পৌঁছায় কোল্লাম-চেন্নাই এক্সপ্রেস। সেই সময় ট্রেনের একটি বগির তলায় এই ফাটলটি নজরে পড়ে এক রেলকর্মীর। এরপর সেই স্টেশনেই বগিটি বদলে ফেলা হয়। এর জেরে ট্রেনটি দীর্ঘক্ষণ সেখানে দাঁড়িয়েছিল। পরে বিকেল ৪টে ৪০ মিনিটে সেনগোত্তাই স্টেশনে থেকে গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায় ট্রেনটি। এদিকে দক্ষিণ রেলের তরফে ঘোষণা করা হয়েছে, যে রেলকর্মীর কারণে এই দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে, তাঁকে পুরস্কৃত করা হবে।

এদিকে ফের একবার ওড়িশায় লাইনচ্যুত হল ট্রেন। জানা গিয়েছে, আজ একটি মালগাড়ি লাইনচ্যুত হয় বারগড় জেলায়। তবে এই দুর্ঘটনা ভারতীয় রেলের ট্র্যাকে হয়নি বলে জানা গিয়েছে। এই মালগাড়িটি এসিসি সিমেন্টের প্রাইভেট লাইনে ঘটে। দুর্ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। জানা গিয়েছে, দূনগুড়ি থেকে বারগড়ে যাচ্ছিল মালবাহী ট্রেনটি। সেই সময় লাইনচ্যুত হয়ে যায় ট্রেনের বেশ কয়েকটি বগি। কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে, তা এখনও স্পষ্ট নয়। এদিকে দুর্ঘটনার পরপরই দুর্ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ। এদিকে ট্রেনের চালকও অক্ষত রয়েছেন বলে জানা গিয়েছে।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

‘‌সাধারণ মানুষের ট্রেনগুলি মৃত্যুপুরী হয়ে উঠছে’‌, দুর্ঘটনা নিয়ে তোপ দেবাংশুর 'ওর কেরিয়ার তো...' ‘অগ্নি’র অগ্নিমিত্রা হওয়ার গল্প ফাঁস করলেন জুন মেয়ে সেজে ভারতীয়দের মধুচক্রে ফাঁসাচ্ছে পাক গুপ্তচররা, জানা গেল আদালতের নথি থেকে শুভ জন্মদিন লিসা: দেখে নিন স্বামী ও সন্তানদের নিয়ে তাঁর ছুটি কাটানোর মুহূর্তগুলি সোনাক্ষী থেকে অর্জুন, ২০২৪-এর ‘বাবা দিবসে’ শ্রদ্ধা জানালেন যে যে সেলেব ‘বিতর্কিত নায়িকা বলে...’ বলিউডে তেমন সুযোগ না পাওয়া নিয়ে ফের ক্ষোভ প্রকাশ স্বরার ট্রাক চালক বাবার পরিচয় দিতে লজ্জা পেতেন 'পঞ্চায়েত' খ্যাত সুনীতা প্রসেন-পর্ণা ম্যাজিকের সামনে ফিকে জিৎ-রুক্মিণী, ১ম সপ্তাহে এগিয়ে অযোগ্য, কত আয়? ‘গোয়েন্দা জিতু’র প্রথম সিনেমায় খুন ডাক্তার! এল অরণ্যের প্রাচীণ প্রবাদের ট্রেলার কাঞ্চনজঙ্ঘার দুর্ঘটনার জেরে ৬ ট্রেন বাতিল করল রেল, কোনগুলি? রইল পুরো তালিকা

T20 WC 2024

PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.