বাংলা নিউজ > ঘরে বাইরে > কৃষকদের সমর্থনে রেললাইনে বিস্ফোরণ মাওবাদীদের, ব্যাহত হাওড়া-মুম্বই ট্রেন পরিষেবা
ফাইল ছবি : পিটিআই
ফাইল ছবি : পিটিআই

কৃষকদের সমর্থনে রেললাইনে বিস্ফোরণ মাওবাদীদের, ব্যাহত হাওড়া-মুম্বই ট্রেন পরিষেবা

  • কৃষক আন্দোলনের সমর্থনে মাওবাদীদের ভারত-বনধ। এর জেরে ব্যহত হয়েছে হাওড়া-মুম্বই রেল পরিষেবা।

কৃষক আন্দোলনের সমর্থনে মাওবাদীদের ভারত-বনধ। জানা গিয়েছে, মাওবাদীদের হামলায় উড়ে গেল প্রায় এক মিটার লম্বা রেল লাইন। ঘটনাটি ঝাড়খণ্ডের পশ্চিম সিংভূম জেলায় ঘটেছে। দক্ষিণ-পূর্ব রেলের অধীনে থাকা চক্রাধরপুর ডিভিশনের সনুয়া এবং লাটোপাহাড় স্টেশনের মাঝে এই বিস্ফোরণ ঘটায় মাওবাদীরা। সোমবার ভোর রাত ২টো ১৫ মিনিট নাগাদ এই বিস্ফোরণ ঘটে বলে জানিয়েছেন আধিকারিকরা। এর জেরে ব্যহত হয়েছে হাওড়া-মুম্বই রেল পরিষেবা।

উল্লেখ্য, দিল্লি সীমানায় চলতে থাকা কৃষক আন্দোলনকে সমর্থন জানিয়ে ২৪ ঘণ্টার ভআরত বনধ ডেকেছিল নিষিদ্ধ সংগঠন সিপিআই (মাওবাদী)। মাওবাদীদের অভিযোগ, কেন্দ্রীয় সরকার সাধারণ মানুষের আন্দোলনকে দাবিয়ে দিতে চাইছে। এই অভিযোগ এনে মাওবাদীরা পোস্টার, ব্যানার, প্যামফলেট ছড়িয়ে দিয়েছে বিস্ফোরণের স্থানে।

এদিকে এই বিস্ফরণের জেরে বেশ কয়েক ঘণ্টার জন্যে হাওড়া-মুম্বই রুটের ট্রেনগুলি দাঁড়িয়ে ছিল। রেলের তরফে জানানো হয়, নিরাপত্তাজনিত কারণে চক্রাধরপুর সহ একাধিক ডিভিশনে ৮টি মেল/ এক্সপ্রেস / প্যাসেঞ্জার ট্রেনকে দাঁড় করিয়ে রাখা হয়।

দক্ষিণ-পূর্ব রেলের চক্রধারপুর ডিভিশনের সিনিয়র বিভাগীয় বাণিজ্যিক ব্যবস্থাপক মনীষ কুমার পাঠক এই ঘটনার প্রেক্ষিতে জানান, বিস্ফোরণস্থলে নিরাপত্তারক্ষীদের তল্লাশির জন্য পাঠানো হয়েছে। ঘটনার তদন্তে নেমেছে আরপিএফ এবং রাজ্য পুলিশ। অভিযুক্তদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

উল্লেখ্য, রবিবার সনুয়া পুলিশ স্টেশন এবং লোটাপাহাড়ের বিভিন্ন স্থানে ভারত-বনধের সমর্থনে পোস্টার ছড়িয়ে দিয়েছিল মাওবাদীরা। এরপরই সোমবার ভোর রাতে এই ঘটনা ঘটায় তারা। রেলের তরফে জানানো হয়, পরিস্থিতি খতিয়ে দেখে শেষ পর্যন্ত সকাল ৯টা ৩৫ মিনিট থেকে ফের রেল চলাচল স্বাভাবিক করা হয়। 

 

বন্ধ করুন