বাংলা নিউজ > ঘরে বাইরে > Rail ticket cancellation: এই দিন পর্যন্ত ট্রেনের টিকিট বাতিল করলে মিলবে পুরো টাকা

Rail ticket cancellation: এই দিন পর্যন্ত ট্রেনের টিকিট বাতিল করলে মিলবে পুরো টাকা

ট্রেনের টিকিট বাতিল করলে মিলবে পুরো টাকা (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

করোনাভাইরাসের প্রকোপে অনেকেই ট্রেনে যেতে চাইছেন না। আবার অনেক ট্রেনও বাতিল করে দেওয়া হচ্ছে।

করোনাভাইরাসের প্রকোপে অনেকেই ট্রেনে যেতে চাইছেন না। আবার অনেক ট্রেনও বাতিল করে দেওয়া হচ্ছে। এই পরিস্থিতিতে ১৫ এপ্রিল পর্যন্ত টিকিট বাতিল করলে যাত্রীরা পুরো টাকা ফেরত পাবেন জানাল রেল।

আরও পড়ুন : Coronavirus Queries- WhatsApp-এ এই নম্বরে মেসেজ করলেই মিলবে উত্তর

শনিবার রেল মন্ত্রকের তরফে একটি অ্যাডভাইজারি জারি করে জানানো হয়েছে, ২১ মার্চ থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত যে ট্রেনগুলি বাতিল করা হয়েছে, সেগুলির পুরো টাকা ফেরত পাবেন যাত্রীরা। একইভাবে ওই সময়ের মধ্যে যাঁরা ট্রেনের টিকিট বাতিল করবেন, তাঁদের ক্ষেত্রেও কোনও টাকা কাটা হবে না।

আরও পড়ুন : করোনাভাইরাস ছড়াতে পারে টাকা-পয়সা নাড়াচাড়ায়, সতর্ক করল ‘হু’

জাতীয় পরিবহন সংস্থার তরফে বলা হয়েছে, 'কাউন্টার থেকে কাটা রিজার্ভেশন টিকিটের (প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেম) ক্ষেত্রে টাকা ফিরিয়ে দেওয়ার নিয়ম শিথিল করছে ভারতীয় রেল। ' আগের নিয়ম অনুযায়ী, যাত্রার দিনের ৭২ ঘণ্টার মধ্যে কাউন্টারে টিকিট জমা দিলে তবেই টাকা ফেরত পাওয়া যেত। করোনাভাইরাসের প্রকোপের জেরে জমায়েত এড়াতে সেই সময় বাড়িয়ে ৪৫ দিন করা হয়েছে।

আরও পড়ুন : রাজ্যে করোনা আক্রান্ত বেড়ে ৩, এবার স্কটল্যান্ড ফেরত যুবতীর শরীরে ভাইরাস

ই-টিকিটের ক্ষেত্রে অবশ্য নিয়ম একই থাকছে। অর্থাৎ টিকিটের টাকা ফেরত নেওয়ার জন্য যাত্রীদের স্টেশনে আসতে হবে না।

আরও পড়ুন : Community spread? তামিলনাড়ুর যুবক, পুনের মহিলার করোনার উত্স জানে না প্রশাসন

উল্লেখ্য, শুক্রবার সম্পর্ক ক্রান্তি এক্সপ্রেসের আট যাত্রীর শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে। মুম্বই থেকে জব্বলপুর যাওয়া কয়েকজন যাত্রীর রিপোর্টেও COVID-19 পজিটিভ এসেছে বলে জানিয়েছে রেল। পাশাপাশি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘোষিত 'জনতা কার্ফু' কর্মসূচির কারণে ৩,৭০০ ট্রেন বাতিল করা হয়েছে। আজ মধ্যরাত থেকে রবিরার রাত ১০ টা পর্যন্ত কোনও দূরপাল্লার ট্রেন যাত্রা শুরু করবে না বলে জানিয়েছে রেল।

ঘরে বাইরে খবর

Latest News

অসম-মেঘালয়ের ৫টি আসনে প্রার্থী দিয়েছিল তৃণমূল, জিততে পারবে মমতার দল? একাধিক নেতাকে ধমক দিলেন অভিষেক, কোন্দল মিটিয়ে শুভেন্দু গড়ের আসন জেতার নির্দেশ রাম নবমীতে শ্রী রামকে নিবেদন করুন এই বিশেষ ৫ রকমের ভোগ, পূর্ণ হবে সব মনস্কামনা একদা বামমনস্ক থেকে যাদবপুরের তৃণমূল প্রার্থী,সায়নী বললেন ‘লাল কাপড়টা এখন শুধু…' SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? বর্ষায় স্বাভাবিকের বেশি বৃষ্টি, তার আগে বৈশাখে ভাজাভাজা হবে বাংলা: IMD বউকে পাশে নিয়ে কেক কাটলেন নীলাঞ্জন, বরকে জন্মদিনে কী সারপ্রাইজ দিলেন ইমন রামনবমী বন্ধ করার সব ষড়যন্ত্র করেছিল TMC, মমতার আর্জির পরই বালুরঘাটে দাবি মোদীর ভোটের আবহে চরমে বিভ্রান্তি সরকারি কর্মীদের ভাতা বৃদ্ধির বিজ্ঞপ্তি ঘিরে! কলকাতা মেট্রোর ১ মাসের যাত্রী সংখ্যা টক্কর দেবে বন্দে ভারতের পরিসংখ্যানকে?

Latest IPL News

SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড ধরমশালায় নতুনভাবে পাতা 'হাইব্রিড' উইকেটেই খেলা হবে চলতি আইপিএলের ম্যাচ একদিনের ব্যবধানে ম্যাচ, তার উপর গরম, বদলাবে KKR-এর একাদশ? বাটলার ফিরবেন RR দলে? 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি আমি গিয়ে ফ্যাফকে বলি..মানসিক,শারীরিকভাবে ফিট হতে আইপিএল থেকে বিরতি ম্যাক্সওয়েলের ১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.