বাংলা নিউজ > ঘরে বাইরে > নক্সাল নেতা প্রশান্ত বোসের গ্রেফতারির প্রতিবাদে 'ভারত বনধ' মাওবাদীদের, উড়ল রেললাইন, বাতিল একাধিক ট্রেন
লাতেহারে উড়ল রেললাইন, তল্লাশি ও তদন্ত চলছে (ফাইল ছবি) (HT_PRINT)
লাতেহারে উড়ল রেললাইন, তল্লাশি ও তদন্ত চলছে (ফাইল ছবি) (HT_PRINT)

নক্সাল নেতা প্রশান্ত বোসের গ্রেফতারির প্রতিবাদে 'ভারত বনধ' মাওবাদীদের, উড়ল রেললাইন, বাতিল একাধিক ট্রেন

  • শুক্রবার মধ্যরাতে একটি বোমা বিস্ফোরণে উড়িয়ে দেওয়া হয় তোরি-লাতেহার সেকশনের রেল লাইন।

ঝাড়খণ্ডের ধানবাদ বিভাগের তোরি-লাতেহার সেকশনের রেলপথটি শুক্রবার মধ্যরাতে একটি বোমা বিস্ফোরণে উড়িয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। এর জেরে রেল চলাচল প্রভাবিত হয়েছে এই লাইনে। হামলার বিষয়ে সকালে জানিয়েছেন রেল কর্মকর্তারা। ঘটনায় নিষিদ্ধ মাওবাদীদের হাত রয়েছে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে।

গত সপ্তাহে ঝাড়খণ্ড পুলিশ নক্সালদের শীর্ষ নেতা প্রশান্ত বোস এবং তাঁর স্ত্রী এবং মাওবাদী কেন্দ্রীয় কমিটির সদস্য শীলা মারান্ডিকে গ্রেফতার করে। সেই গ্রেফতারির প্রতিবাদে ২০ নভেম্বর নিষিদ্ধ সংগঠন সিপিআই (মাওবাদী) ভারত বনধের ডাক দেয়। সেই বনধ শুরুর কয়েক ঘন্টা আগে এই ঘটনাটি ঘটেছে বলে জানা গিয়েছে।

পূর্ব মধ্য রেলওয়ের মুখপাত্র রাজেশ কুমার এই বিষয়ে বলেন, রাত প্রায় ১২টা ৪০ মিনিট নাগাদ বোমা বিস্ফোরণে আপ এবং ডাউন উভয় লাইনের রেল লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। যাত্রীদের নিরাপত্তার কথা মাথায় রেখে দুটি যাত্রীবাহী ট্রেন বাতিল করা হয়েছে এবং অন্য কয়েকটিকে পথ পরিবর্তন করা হয়েছে।

লাতেহারের পুলিশ সুপার অঞ্জনি অঞ্জন জানান, ঘটনাটি আইইডি বিস্ফোরণ বলে মনে হচ্ছে। তিনি বলেন, 'প্রাথমিকভাবে এটি একটি আইইডি বিস্ফোরণের মতো মনে হচ্ছে। ক্ষয়ক্ষতি রেললাইনের মধ্যেই সীমাবদ্ধ। বনধের ডাকে পুলিশ সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে। আমরা ঘটনার আরও গভীরে গিয়ে তদন্ত করছি।'

বন্ধ করুন