বাংলা নিউজ > ঘরে বাইরে > রেলের এই শেয়ারে টাকা ডবল বিনিয়োগকারীদের! এখনও কিনলে লাভের সম্ভাবনা

রেলের এই শেয়ারে টাকা ডবল বিনিয়োগকারীদের! এখনও কিনলে লাভের সম্ভাবনা

ফাইল ছবি: রয়টার্স (Reuters)

স্টক মার্কেট বিশেষজ্ঞদের মতে, রেলের পরিকাঠামো খাতে ব্যবসা করা সংস্থাগুলির মধ্যে আরভিএনএল অন্যতম। মনে করা হচ্ছে যে, আসন্ন ইউনিয়ন বাজেট মূলত পরিকাঠামো-কেন্দ্রিক বাজেট হতে পারে। অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ২০২৩ সালের বাজেটে বেশ রেলের পরিকাঠামো সংক্রান্ত বেশ কিছু প্রকল্পের ঘোষণা করতে পারেন।

রেলের শেয়ারে মুনাফা? টালমাটাল স্টক মার্কেটে ভেলকি দেখাচ্ছে রেল বিকাশ নিগম লিমিটেড বা RVNL-এর শেয়ার। গত ১ মাস ধরেই এটি আপট্রেন্ডে কয়েছে। এই 'মিনি রত্ন' সংস্থার শেয়ার গত এক মাসে বিনিয়োগকারীদের টাকা প্রায় দ্বিগুণ করে দিয়েছে। এইটুকু সময়েই শেয়ারের দাম ৪০ টাকা থেকে বেড়ে ৭৫ টাকা হয়ে গিয়েছে। অর্থাত্, অল্প সময়ের মধ্যেই এটি প্রায় ৯০% রিটার্ন দিয়েছে। বিনিয়োগ বিশেষজ্ঞদের বিশ্বাস, এই শেয়ার আগামী দুই মাসে আরও উর্ধ্বমুখী হতে পারে। বাজেটের আগে পর্যন্ত এই শেয়ারের দিকে তাই নজর রাখার সুপারিশ করছেন তাঁরা। 

স্টক মার্কেট বিশেষজ্ঞদের মতে, রেলের পরিকাঠামো খাতে ব্যবসা করা সংস্থাগুলির মধ্যে আরভিএনএল অন্যতম। মনে করা হচ্ছে যে, আসন্ন ইউনিয়ন বাজেট মূলত পরিকাঠামো-কেন্দ্রিক বাজেট হতে পারে। অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ২০২৩ সালের বাজেটে বেশ রেলের পরিকাঠামো সংক্রান্ত বেশ কিছু প্রকল্পের ঘোষণা করতে পারেন। তাই, RVNL-এর শেয়ারে আগে থেকেই টাকা রাখতে শুরু করেছেন বিনিয়োগকারীরা। অনেকের মতেই এই শেয়ার আপাতত বেশ বুলিশ। তাছাড়া বাজেটে রেলের জন্য বরাদ্দ বাড়তে সোনায় সোহাগা হবে। আপাতত বাজেটের আগে পর্যন্ত এই শেয়ারের দাম ১০০ টাকা পর্যন্ত যেতে পারে বলে মনে করা হচ্ছে। আরও পড়ুন: Forbes Richest Women in India: দেশের ধনীতম মহিলা এঁরাই, আছে কিছু চমক!

RVNL শেয়ারের দামের ক্রমাগত বৃদ্ধির কারণ ব্যাখা করলেন প্রফিসিয়েন্ট ইক্যুইটিজের প্রতিষ্ঠাতা ও পরিচালক মনোজ ডালমিয়া। তিনি জানান, বাজারে বর্তমানে এই নিয়ে আলোচনা হচ্ছে। আর RVNL শেয়ারও বেশ ঊর্ধ্বমুখী রয়েছে। অনেকেই মনে করছেন যে অর্থমন্ত্রী নির্মলা সীতারামন আসন্ন বাজেট-এ রেল পরিকাঠামো সংক্রান্ত বেশ কিছু বড় প্রকল্পের ঘোষণা করতে পারেন। RVNL রেলের পরিকাঠামো খাতে কাজ করে। আগামী ২০২৩ সালের বাজেটে রেলের পরিকাঠামো খাতে কেন্দ্র সরকার বিনিয়োগ করলে, সেক্ষেত্রে এই সংস্থাটিও বিশেষভাবে সুবিধাপ্রাপ্ত হতে পারে।

RVNL-এর শেয়ারহোল্ডারদের আপাতত প্রাক-বাজেট পর্যায় পর্যন্ত জন্য স্টক ধরে রাখার পরামর্শ দিচ্ছে GCL সিকিউরিটিজ। সংস্থার সিইও রবি সিংগল বলেন, আরভিএনএল-এর শেয়ারের দাম ২০২৩ সালের বাজেটের আগে পর্যন্ত ১০০ টাকা পর্যন্ত চড়বে বলে মনে করা হচ্ছে। তবে তিনি এটিও বলেন যে ৭৫-এর টার্গেট ছুঁয়ে ফেলায় অনেক বিনিয়োগকারী শেয়ার বেচে দিয়ে বেরিয়ে যাচ্ছেন। ফলে আপাতত শেয়ারের বৃদ্ধি কিছুটা থামতে পারে। তবে বাজেটের আগে পর্যন্ত প্রায় ১০০ টাকা পর্যন্ত এই শেয়ার পৌঁছতে পারে। সেক্ষেত্রে বড় ডিপ দেখে শেয়ারটি কিনতে পারেন বিনিয়োগকারীরা।

প্রফিসিয়েন্ট ইক্যুইটিজের মনোজ ডালমিয়া বলেন, নতুন বিনিয়োগকারীরা RVNL-এর শেয়ার ৬০-৭০ টাকার স্তরে থাকা অবস্থায় কিনে ধরে রাখতে পারেন। এর সঙ্গে অবশ্যই শেয়ারে ৬০ টাকার নিচে স্টপ লস বজায় রাখতে হবে। এরপর আসন্ন বাজেট পর্যন্ত পর্যবেক্ষণ করা যেতে পারে। আরও পড়ুন: Multibagger Stock: চলতি বছরেই প্রায় ৫৭২% রিটার্ন! এবার বোনাস শেয়ারের ঘোষণা এই মাল্টিব্যাগার স্টকের

বিঃ দ্রঃ - শেয়ার বাজার সংক্রান্ত পরামর্শ স্বাধীন বিশেষজ্ঞদের প্রদত্ত। এগুলি সম্পাদকীয় সুপারিশ নয়। স্টক মার্কেটে বিনিয়োগ ঝুঁকিপূর্ণ। শেয়ারে টাকা রাখার আগে সমস্ত বিষয় অবশ্যই খতিয়ে দেখুন।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

মঙ্গলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে ৫ জেলায়, জারি সতর্কতা, এবার আরও বাড়বে গরম? অনুপমের বিয়ের খবর শুনেই বইছে কটাক্ষের বন্যা, ভুক্তভুগী শ্রীময়ী বললেন কী কী? EPL 2023 (West Ham United vs Brentford) Live Updates: অন্ধ্র ক্রিকেট সংস্থাকে কাঠগড়ায় তুলেছেন, পালটা তদন্ত শুরু হনুমার বিরুদ্ধে ‘আপনাকে তাড়া করেছে?’ নামের গেরোয় পিংলার বিধায়ককে হাসপাতালেই নাগড়ে ফোন অগ্নাশয়ের ক্যানসারে ভুগছিলেন পঙ্কজ! কী বলছেন অনুপ জালোটা-হরিহরণ মা-মামিমার বনিবনা হচ্ছে না! অশান্তির মাঝেই বোন আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নভ্যা সাভারকার হয়ে উঠতে জেলে নিজেকে বন্দি করে রাখেন রণদীপ! লেখেন, ‘আমি ২০ মিনিটও…’ লোহার বিম তুলতে গিয়ে উল্টে গেল হাইড্রোলিক ক্রেন! দুর্ঘটনা কোনা এক্সপ্রেসওয়েতে খোদাইয়ের সময় অলৌকিক রাম লালা, ছবি শেয়ার করলেন অরুণ যোগীরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.