বাংলা নিউজ > ঘরে বাইরে > নালিশ করার দিন শেষ, ৩০০ টাকায় রেল দেবে বালিশ, কম্বল, চাদর আরও অনেক কিছু
সফরকালীন যাত্রীদের জন্য এবার রেল টাকার বিনিময়ে বালিশ, কম্বল, চাদর দেবে. (ANI Photo) (Shammi Mehra)
সফরকালীন যাত্রীদের জন্য এবার রেল টাকার বিনিময়ে বালিশ, কম্বল, চাদর দেবে. (ANI Photo) (Shammi Mehra)

নালিশ করার দিন শেষ, ৩০০ টাকায় রেল দেবে বালিশ, কম্বল, চাদর আরও অনেক কিছু

  • রেল সূত্রে খবর, ৩০ টাকার গুডমর্নিং কিটও পাওয়া যায় রেলের তরফে।

শীততাপ নিয়ন্ত্রিত রেলের বগি। পরিচ্ছন্ন সাদা চাদর। আর কম্বলের মধ্যে পা ঢুকিয়ে বেশ আরাম করে চলে যাওয়া যায় লম্বা সফরে। তবে করোনাকালে সেই বালিশ কম্বলের পাট তুলে দিয়েছিল রেল। এনিয়ে বেশ বিপাকে পড়ছিলেন রেলযাত্রীরা। তবে এবার করোনাকালে যাঁরা ট্রেন সফর করতে চান তাঁদের বালিশ কম্বলের মুশকিল আসান করছে রেল। দিল্লি থেকে শুরু হচ্ছে। পরে অন্যান্য বড় স্টেশনেও মিলবে এই সুবিধা। 

নির্দিষ্ট টাকার বিনিময়ে এবার বালিশ, কম্বল মিলবে সবই। রেল সূত্রে খবর, ৩০০ টাকার বিনিময়ে বিশেষ কিট দেওয়া হবে। এই কিটের মধ্যে থাকবে একটি কম্বল, বিছানার চাদর, বালিশ, বালিশের কভার, একটি একবার ব্যবহারযোগ্য ব্যাগ, টুথপেস্ট, টুথব্রাশ, তেল, চিরুনি, স্যানিটাইজার, পেপারসোপ ও টিস্যু পেপার। এতগুলি জিনিস মিলিয়ে ৩০০ টাকা। তবে যদি শুধু কম্বল নিতে চান তার ব্যবস্থাও রয়েছে। সেক্ষেত্রে ১৫০ টাকা দিতে হবে। তবে রেলসূত্রে জানা গিয়েছে এই কিটগুলি কেনার পরে তা আর ফেরত দিতে হবে না। মূলত সংক্রমণ এড়াতেই একটি কিট একবারই ব্যবহার করতে চাইছে রেল। তবে ট্রেন থেকে নামার সময় কোনও যাত্রী এই কিট নিয়েও আসতে পারেন বা সুবিধাজনক জায়গায় ফেলেও আসতে পারেন। 

তবে এর সঙ্গেই প্রশ্ন যাত্রীদের, আরও সস্তার কোনও কিট কী আছে? এক্ষেত্রে রেল সূত্রে খবর, ৩০ টাকার গুডমর্নিং কিটও পাওয়া যায় রেলের তরফে। সেই কিটে মাজন, ব্রাশ, তেল, চিরুনি, স্যানিটাইজার, পেপার সোপ, টিস্যুপেপার থাকে। তবে এতে বিছানা, কম্বল মিলবে না। 

 

বন্ধ করুন