বাড়ি > ঘরে বাইরে > গুগল সরলেও রেলস্টেশনে বিনামূল্যেই মিলবে ওয়াইফাই, জানাল রেলটেল
৫,৬০০ রেল স্টেশনে বিনামূল্যে ওয়াইফাই পরিষেবা দেবে রাষ্ট্রায়ত্ত সংস্থা রেলটেল।
৫,৬০০ রেল স্টেশনে বিনামূল্যে ওয়াইফাই পরিষেবা দেবে রাষ্ট্রায়ত্ত সংস্থা রেলটেল।

গুগল সরলেও রেলস্টেশনে বিনামূল্যেই মিলবে ওয়াইফাই, জানাল রেলটেল

  • বিনামূল্যে রেল স্টেশনে ওয়াইফাই পরিষেবা দেওয়ার উদ্দেশে ইতিমধ্যে বেশ কিছু সহায়ক সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধেছে রেলটেল।

গুগল সরে দাঁড়ালেও দেশের ৫,৬০০ রেল স্টেশনে বিনামূল্যে ওয়াইফাই পরিষেবা দেবে রাষ্ট্রায়ত্ত সংস্থা রেলটেল। এর মধ্যে থাকছে পূর্বতন গুগল স্টেশন প্রকল্পের আওতায় থাকা ৪১৫টি স্টেশনও।

জানা গিয়েছে, বিনামূল্যে রেল স্টেশনে ওয়াইফাই পরিষেবা দেওয়ার উদ্দেশে ইতিমধ্যে বেশ কিছু সহায়ক সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধেছে রেলটেল।

সংস্থা সূত্রে জানা গিয়েছে, দেশের ৪১৫টি স্টেশনে বিনামূল্যে ওয়াইফাই পরিষেবা দেওয়ার উদ্দেশে গুগল-এর সঙ্গে ৫ বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছিল রেলটেল। আর কিছু দিনের মধ্যেই সেই চুক্তির মেয়াদ শেষ হতে চলেছিল।

সোমবার গুগল ঘোষণা করে, ভারতের রেল স্টেশনে বিনামূল্যে ওয়াইফাই পরিষেবা দেওয়ার প্রকল্প গুগল স্টেশন বন্ধ হতে চলেছে। কারণ হিসেবে মোবাইল ডেটা প্ল্যান সস্তা ও সহজ হওয়ার তত্ত্ব পেশ করা হয়।

এর পরেই রেল স্টেশনে বিনামূল্যে ওয়াইফাই পরিষেবা চালু রাখার কথা জানিয়ে রেলটেল-এর মুখপাত্র জানান, ‘এই যাত্রায় গুগল-এর সমর্থন ও সাহায্য আমাদের কাছে অত্যন্ত মূল্যবান হয়ে দাঁড়িয়েছে।’

তিনি জানিয়েছেন, রেলওয়ে স্টেশনে বিনামূল্যে ওয়াইফাই পরিষেবা দেওয়া শুরু করে রেলটেল এবং কিছু কিছু স্টেশনের ক্ষেত্রে গুগল তাঁদের প্রযুক্তিগত অংশীদার ছিল। চুক্তি অনুযায়ী, প্রযুক্তিগত সহায়তার দায়িত্বে ছিল গুগল এবং পরিকাঠামো ও ইন্টারনেট ব্যান্ডউইডথ জোগাত রেলটেল।

বন্ধ করুন