বাংলা নিউজ > ঘরে বাইরে > Bangladesh Railway Employee: বাংলাদেশ: টিকিট দেখতে চাওয়ার অপরাধে রেলকর্মীদের মারধর
টিকিট পরীক্ষা করতে গিয়ে খেতে হল মার! (প্রতীকী ছবি)

Bangladesh Railway Employee: বাংলাদেশ: টিকিট দেখতে চাওয়ার অপরাধে রেলকর্মীদের মারধর

  • রেলকর্মী টিকিট দেখতে চেয়েছেন। সেটাই তাঁর অপরাধ। আর অপরাধের শাস্তিস্বরূপ মার খেতে হল তাঁকে।

বাংলাদেশের দিনাজপুর রেল স্টেশনে কর্মীদের মারধরের অভিযোগ ওঠে। জানা যায়, এক যাত্রীর কাছে রেলকর্মচারী টিকিট দেখতে চান। আর সেই কারণেই তাঁকে মারা হয়। বুধবার দিন বিকেলে এমনই ঘটনার সাক্ষী থাকল দিনাজপুর রেল স্টেশন!

এই মারামারির ঘটনার ফলে রেল নিরাপত্তা বাহিনীর এক সদস্য এবং দুজন কর্মচারী আহত হয়েছেন। কে রেলকর্মচারীকে মেরেছেন জানেন? না, কোনও আম আদমি নয়। দিনাজপুরের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ দফতরের উপপরিচালক শাহ নেওয়াজ এই কাণ্ডটি ঘটিয়েছেন। তাঁর কাছে কেন রেলকর্মচারীরা টিকিট দেখতে চেয়েছেন, সেটাই তাঁদের অপরাধ বলে বিবেচনা করে তিনি তাঁর অফিস থেকে ৬-৭ জনকে ডেকে আনেন। তারপর তাঁদের দিয়েই মার খাওয়ান রেলকর্মীদের। এমনই অভিযোগ করেছেন তাঁরা। রেলকর্মীরা জানিয়েছেন যতক্ষণ না দোষীরা শাস্তি পাচ্ছে ততক্ষণ তাঁরা কাজে ফিরবেন না। কর্মবিরতি জারি থাকবে। সিসিটিভির ফুটেজ দেখে দোষীদের শাস্তির দাবি করেছেন রেলকর্মীরা।

এই ঘটনার পর এরশাদুল হক ভূঁইয়ার ঘরে দুই তরফের বৈঠক বসে। এরশাদুল হক হলেন রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা। রাত ৯টা পর্যন্ত বৈঠক চলে। এই আলোচনায় উপস্থিত ছিলেন কোতোয়ালি থানার পুলিশ পরিদর্শক, স্টেশন সুপার, সহ একাধিক ব্যক্তি।

যাঁরা গোটা ঘটনায় আহত হয়েছেন তাঁরা হলেন রেলওয়ে নিরাপত্তা বাহিনীর মাসুদ পারভেজ, টিকিট কালেক্টর রিপন মিয়া, পোর্টারম্যান মো. নাহিদ হাসান। মাথায় আঘাত পেয়ে গুরুতর আহত হয়েছে মাসুদ পারভেজ। তাঁর বাম দিকের কানের পাশে তিনটি সেলাই পড়েছে বলে দিনাজপুর জেনারেল হাসপাতালের চিকিৎসক জানিয়েছেন। হাসপাতালের তরফে জানানো হয়েছে ভারী কিছু দিয়ে মাসুদকে আঘাত করা হয়েছে। তাঁর এক্সরে প্রয়োজন রয়েছে। অন্যদিকে বাকি দুজনের প্রাথমিক চিকিৎসা করা হয়েছে।

বন্ধ করুন