বাংলা নিউজ > ঘরে বাইরে > Viral Video: টিকিট কাউন্টারে যাত্রীর ৫০০ টাকাকে ২০ টাকা বলে দাবি! রেল অফিসারের প্রতারণা কাণ্ডের ভিডিয়ো ভাইরাল

Viral Video: টিকিট কাউন্টারে যাত্রীর ৫০০ টাকাকে ২০ টাকা বলে দাবি! রেল অফিসারের প্রতারণা কাণ্ডের ভিডিয়ো ভাইরাল

রেলের তরফে একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সম্প্রতি কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে, শিশুদের ট্রেনের টিকিট বুকিংয়ের ক্ষেত্রে নিয়ম পালটানো হয়েছে। ওই প্রতিবেদনগুলিতে দাবি করা হয়েছে, ট্রেনে যাতায়াতের জন্য এক থেকে চার বছরের শিশুদের টিকিট কাটতে হবে। কিন্তু সেই খবরগুলি বিভ্রান্তিকর। শিশুদের ট্রেনের টিকিট বুকিংয়ের ক্ষেত্রে কোনও নিয়ম পরিবর্তন করেনি ভারতীয় রেল।’ (ছবিটি প্রতীকী, সৌজন্যে Southern Railways)

ভিডিয়োয় দেখা যাচ্ছে, টিকিট কাউন্টারে ৫০০ টাকা দিচ্ছেন যাত্রা। তিনি যেতে চাইছেন গোয়ালিয়ার সুপারফাস্ট ট্রেনে। টাকা দেওয়ার পর তা হাতে নিচ্ছেন টিকিট কাউন্টারে থাকা রেল আধিকারিক। তাঁর হাতের আঙুলের ফাঁকে থাকা ৫০০ টাকার নোট যেন আচমকাই ২০ টাকা দেখা যাচ্ছে। ভিডিয়ো ঘিরে শুরু হয়েছে হইচই।

এমন ঘটনার খুব তীক্ষ্ণ নজরে না দেখলে ধরা মুশকিল। রেলের টিকিট কাউন্টারে থাকা এক আধিকারিক যাত্রীর থেকে টিকিকের দাম হিসাবে ৫০০ টাকা নিয়ে, পরে তাকে ২০ টাকা বলে দাবি করেন। এরসঙ্গেই টিকিটের দাম হিসাবে বাড়তি টাকাও টিকিটের দাম হিসাবে দাবি করেন। কারণ ওই টিকিটের মূল্য ১২৫ টাকা। চোখের নিমেষে ঘটে যাওয়া এই কাণ্ড ভিডিয়ো বন্দি হতেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ‘রেল হুইস্পার্স’এর তরফে এই ভিডিয়ো প্রকাশ্যে আনা হয়। ভিডিয়োর সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা। খবর, এইটি হজরত নিজামুদ্দিন রেলস্টেশনের কাণ্ড। গত ২৭ নভেম্বর এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। ভিডিয়োয় দেখা যাচ্ছে, টিকিট কাউন্টারে ৫০০ টাকা দিচ্ছেন যাত্রা। তিনি যেতে চাইছেন গোয়ালিয়ার সুপারফাস্ট ট্রেনে। টাকা দেওয়ার পর তা হাতে নিচ্ছেন টিকিট কাউন্টারে থাকা রেল আধিকারিক। তাঁর হাতের আঙুলের ফাঁকে থাকা ৫০০ টাকার নোট যেন আচমকাই ২০ টাকা দেখা যাচ্ছে। যা ভিডিয়োয় খুব ভালো করে তাকালে বোঝা যাবে। তখনই টিকিট কাউন্টারে বসা আধিকারিক আরও টাকা চান, কারণ গোয়ালিয়ার এক্সপ্রেসের টিকিটের ভাড়া ১২৫ টাকা, আর তাঁর দাবি, যাত্রী তাঁকে দিয়েছেন মাত্র ২০ টাকা। বাস্তবে যাত্রী তাঁকে দিয়েছেন ৫০০ টাকার নোট! ঘটনা ঘিরে পড়ে গিয়েছে হইচই। চোখের নিমেষে কথা বলতে বলতে টিকিট কাউন্টারে বসা ব্যক্তি যেভাবে ওই নোট ওলোট পালট করে দিয়েছেন, তা নিয়ে উঠছে প্রশ্ন।

এই ভিডিয়ো ইতিমধ্যেই রেলসেবা দফতরের নজরে পড়ে গিয়েছে। এছাড়াও ভারতীয় রেলের নর্দান রেলওয়ের দিল্লি ডিভিশনের নজরে পড়ে গিয়েছে এই দৃশ্য। স্বভাবতই ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। ওই অফিসারের এরপর কোনও শাস্তি হয় কিনা, বা আসল ঘটনা কী, তা নিয়ে জল্পনা রয়েছে।

 

 

 

 

 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? England বনাম Oman-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল England UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা? শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.