বাংলা নিউজ > ঘরে বাইরে > পরীক্ষার্থীদের সহিংস প্রতিবাদের মুখে NTPC এবং লেভেল ১ পরীক্ষা স্থগিত করল রেল
রেল লাইনে নেমে বিক্ষোভ প্রতিবাদীদের (ছবি সৌজন্যে পিটিআই)  (PTI)

পরীক্ষার্থীদের সহিংস প্রতিবাদের মুখে NTPC এবং লেভেল ১ পরীক্ষা স্থগিত করল রেল

  • প্রতিবাদী পরীক্ষার্থীদের যাবতীয় অভিযোগ খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করা হয়েছে।

বিক্ষোভের মুখে স্থগিত রেলে নিয়োগের পরীক্ষা। নিয়োগ প্রক্রিয়ার বিরোধিতায় চাকরি প্রার্থীদের সহিংস প্রতিবাদের পরে এনটিপিসি এবং লেভেল ১ পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নেয় রেল কর্তৃপক্ষ। বুধবার রেলের তরফে এই ঘোষণা করা হয়। রেলের তরফে জানানো হয়, এই সংক্রান্ত যাবতীয় অভিযোগ খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করা হয়েছে। বিভিন্ন রেলওয়ে নিয়োগ বোর্ডের (আরআরবি) অধীনে পরীক্ষায় উত্তীর্ণ এবং ব্যর্থ পরীক্ষার্থীদের অভিযোগগুলি খতিয়ে দেখবে। পুরো বিষয়টি খতিয়ে দেখার পর এই কমিটি রেল মন্ত্রণালয়ে তাদের প্রতিবেদন জমা দেবে।

উল্লেখ্য, এর আগে মঙ্গলবারই চাকরি প্রার্থীদের সতর্ক করে রেলওয়ের তরফে একটি সাধারণ বিজ্ঞপ্তি জারি করে ঘোষণা করা হয়, যারা প্রতিবাদ করার সময় রেল লাইন অবরোধ করছে এবং ভাঙচুর এবং বেআইনি কার্যকলাপে জড়িত তাদের রেলওয়েতে নিয়োগ করা থেকে বিরত রাখা হবে। প্রসঙ্গত, বিহারের বেশ কয়েকটি জায়গায় বিক্ষোভকারীরা রেলপথে বসে থাকার একদিন পরে এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। আর এদিন রেলের তরফে জানানো হল যে প্রতিবাদীদের অভিযোগ খতিয়ে দেখা হবে। এই অবস্থায় আপাতত স্থগিত থাকবে পরীক্ষা।

এদিকে প্রার্থীরা তাদের উদ্বেগ এবং পরামর্শের কথা কমিটির কাছে rrbcommittee@railnet.gov.in-এর মাধ্যমে জানাতে পারেন বলে জানিয়েছে রেল। আরআরবি-র সমস্ত চেয়ারপার্সনদেরও তাদের কাছে উপলব্ধ চ্যানেলগুলির মাধ্যমে প্রার্থীদের অভিযোগগুলি গ্রহণ করার এবং সেই অভিযোগগুলি সংকলন করার নিরর্দেশ দেওয়া হয়েছে। এবং পরে সেই অভিযোগগুলি কমিটির কাছে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে কর্তৃপক্ষের তরফে।

বন্ধ করুন