বাংলা নিউজ > ঘরে বাইরে > Railways Job Scam Case: রেলে নিয়োগ ‘দুর্নীতিতে’ লালুর বিরুদ্ধে FIR দায়ের, ১৭ জায়গায় অভিযান CBI-র
পাটনায় লালুপ্রসাদ যাদবের স্ত্রী রাবড়ি দেবীর বাসভবনে সিবিআই অভিযান (ছবি সৌজন্যে সন্তোষ কুমার/হিন্দুস্তান টাইমস), (ডানদিকে) লালুপ্রসাদ (ফাইল ছবি)

Railways Job Scam Case: রেলে নিয়োগ ‘দুর্নীতিতে’ লালুর বিরুদ্ধে FIR দায়ের, ১৭ জায়গায় অভিযান CBI-র

  • Railways Job Scam Case: সূত্রের খবর, ২০০৪ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত রেলের চাকরি দুর্নীতি সংক্রান্ত মামলায় অভিযান চালানো হচ্ছে। অভিযোগ, রেলমন্ত্রী থাকার সময় চাকরির বিনিময়ে জমি নিয়েছিলেন লালুপ্রসাদ যাদব।

মুকেশ কুমার মিশ্র

চাকরি সংক্রান্ত দুর্নীতির অভিযোগে লালুপ্রসাদ যাদবের বিরুদ্ধে নয়া মামলা দায়ের করল সিবিআই। সেইসঙ্গে প্রাক্তন রেলমন্ত্রী তথা রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি) সুপ্রিমো, তাঁর স্ত্রী রাবড়ি দেবী ও মেয়ে মিসা ভারতীর ১৭ টি জায়গায় তল্লাশি চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বিষয়টি নিয়ে সিবিআইয়ের তরফে কোনও মন্তব্য করা হয়নি।

সিবিআই সূত্রে খবর, পাটনা এবং গোপালগঞ্জের বিভিন্ন জায়গায় তল্লাশি চালানো হচ্ছে। সকাল সাতটার কিছুক্ষণ আগে পাটনার ১০ সার্কুলার রোডে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ির বাসভবনে তল্লাশি শুরু হয়। সেখানে হাজির ছিলেন রাবড়ি, ছেলে তেজপ্রতাপ এবং মেয়ে মিসা। পরে দিল্লির উদ্দেশে রওনা দেন লালুর মেয়ে। সেইসঙ্গে গোপালগঞ্জে লালুর গ্রাম ফুলওয়ারিয়াতেও পৌঁছে গিয়েছে সিবিআইয়ের একটি দল।

আরও পড়ুন: Fifth Fodder Scam: লালুপ্রসাদ যাদবের ৫ বছরের কারাবাস ও ৬০ লাখ টাকার জরিমানা ধার্য! সাজা ঘোষণা সিবিআই আদলতে

কোন মামলায় লালুর বিরুদ্ধে এফআইআর দায়ের?

সূত্রের খবর, ২০০৪ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত রেলের চাকরি দুর্নীতি সংক্রান্ত মামলায় অভিযান চালানো হচ্ছে। অভিযোগ, রেলমন্ত্রী থাকার সময় চাকরির বিনিময়ে জমি নিয়েছিলেন লালু। যিনি সদ্য পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় জামিন পেয়ে বাড়ি ফিরেছিলেন। তবে বিষয়টি নিয়ে সিবিআইয়ের তরফে কোনও মন্তব্য করা হয়নি।

তারইমধ্যে লালু এবং তাঁর পরিবারের বিভিন্ন জায়গায় তল্লাশি খবর ছড়াতেই পাটনায় রাবড়ির বাসভবনের বাইরে জড়ো হয়েছেন আরজেডি সমর্থকরা। বিজেপি এবং কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন তাঁরা। তোলা হয়েছে প্রতিহিংসার অভিযোগ।

বন্ধ করুন