বাংলা নিউজ > ঘরে বাইরে > Weather Update: ২০ বছরের রেকর্ড ভাঙা বর্ষণ! জলমগ্ন ঘরবাড়ি, বিদ্যুৎ বিভ্রাটে বিপর্যস্ত লাহোর

Weather Update: ২০ বছরের রেকর্ড ভাঙা বর্ষণ! জলমগ্ন ঘরবাড়ি, বিদ্যুৎ বিভ্রাটে বিপর্যস্ত লাহোর

 ২০ বছরের রেকর্ড ভাঙা বর্ষণ! জলমগ্ন ঘরবাড়ি, বিদ্যুৎ বিভ্রাটে বিপর্যস্ত লাহোর।REUTERS/Fayaz Aziz (REUTERS)

পাকিস্তানের লাহোর দ্বিতীয় বৃহত্তম শহর। সেখানে লাহোর বিমানবন্দর এলাকা, তাজপুরা, মুঘলপুরা এসডিও অফিস, চক নাকুড়ায় ব্যাপক বর্ষণ হয়েছে। বহু জায়গা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে রয়েছে। বহু এলাকাতেই বসে গিয়েছে ট্রান্সফরমার।

বর্ষায় প্রবল বর্ষণে বিধ্বস্ত পাকিস্তান। পাকিস্তানের লাহোরে এদিন ২৩৮ মিলিমিটার বর্ষণ হয়েছে। গত ২০ বছরের রেকর্ড ভেঙে এই প্রবল বর্ষণের জেরে পাকিস্তানের লাহোর কার্যত ভাসছে। এই তথ্য দিয়েছে 'দ্য ডন' সংবাদপত্র।

পাকিস্তানের লাহোর দ্বিতীয় বৃহত্তম শহর। সেখানে লাহোর বিমানবন্দর এলাকা, তাজপুরা, মুঘলপুরা এসডিও অফিস, চক নাকুড়ায় ব্যাপক বর্ষণ হয়েছে। বহু জায়গা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে রয়েছে। বহু এলাকাতেই বসে গিয়েছে ট্রান্সফরমার। ইসলামপুরা এলাকায় ২ জন মারা গিয়েছেন। ঘণ্টার পর ঘণ্টা সেখানে বহু বাড়িতে নেই বিদ্যুৎ। রাস্তাগুলি জলমগ্ন হয়ে গিয়েছে। বহু বাড়ি সেই জলে নিমজ্জিত। জল ঢুকে গিয়েছে হাসপাতালে। জলে মগ্ন ব্লাডব্যাঙ্ক। তার ফলে আরও সংকটে পড়ে গিয়েছেন রোগীরা। নারী রোগ বিভাগের মাথার ছাদ থেকে পড়ছে জল। 'আমি জানি মণীশ সিসোদিয়া শিগগিরই গ্রেফতার হবেন', ক্ষোভ উগরে দিলেন কেজরিওয়াল

নিচু এলাকায় ক্রমাগত জল ঢুকতে শুরু করে দিয়েছে। সিভিক অথরিটি জানিয়েছে সমস্ত কর্মীরা তৎপরতার সঙ্গে ওই এলাকায় কাজ করছেন। যাতে সত্ত্বর সেখান থেকে জল সরিয়ে স্বাভাবিক পরিস্থিতি তৈরি করা যায়, তার বন্দোবস্ত করার কথা বলা হচ্ছে। পাকিস্তানের আবহাওয়া দফতর বলছে, আগামী সোমবার পর্যন্ত মুষলধারে বর্ষণ চলবে। রাওয়ালপিন্ডি, লাহোর, ইসলামাবাদ, পেশোয়ারে প্রবল বর্ষণ হওয়ার কথা রয়েছে।

বন্ধ করুন