বাংলা নিউজ > ঘরে বাইরে > 'ইদের দিন মহা আরতি করবেন না, 'ওদের' সমস্যা হবে!' মাইক বিতর্কে রাজ ঠাকরে
প্রার্থনা করছেন সংখ্যালঘু সম্প্রদায়ের এক মহিলা (AP Photo/Dar Yasin) (AP)
প্রার্থনা করছেন সংখ্যালঘু সম্প্রদায়ের এক মহিলা (AP Photo/Dar Yasin) (AP)

'ইদের দিন মহা আরতি করবেন না, 'ওদের' সমস্যা হবে!' মাইক বিতর্কে রাজ ঠাকরে

  • রাজ ঠাকরে জানিয়েছেন লাউড স্পিকারের বিষয়টি কোনও ধর্মীয় ব্যাপার নয়। এটা জনস্বার্থের একটি বিষয়। আগামীদিনে কী করতে হবে তা কালই জানাব। এদিকে মসজিদে মাইক বাজানো নিয়ে গত কয়েকদিন ধরেই নানা বিতর্ক দানা বেঁধেছে। এসবের মধ্যেই সেই বিতর্কে ঘৃতাহুতি দিয়েছেন রাজ ঠাকরে।

অনিরুদ্ধ ধর

‘অক্ষয় তৃতীয়ার দিন মহা আরতি করার দরকার নেই। এতে ইদের দিন মুসলিমদের সমস্যা হতে পারে।’ এবার এনিয়ে মহারাষ্ট্র নবনির্মাণ সেনার চিফ রাজ ঠাকরে দলীয় কর্মীদের অনুরোধ করলেন। এমনকী তিনি জানিয়েছেন লাউড স্পিকারের বিরুদ্ধে তাঁর এই আন্দোলন চলবে। মঙ্গলবার এনিয়ে তিনি তাঁর ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানাবেন।

রাজ ঠাকরে জানিয়েছেন লাউড স্পিকারের বিষয়টি কোনও ধর্মীয় ব্যাপার নয়। এটা জনস্বার্থের একটি বিষয়। আগামীদিনে কী করতে হবে তা কালই জানাব। এদিকে মসজিদে মাইক বাজানো নিয়ে গত কয়েকদিন ধরেই নানা বিতর্ক দানা বেঁধেছে। এসবের মধ্যেই সেই বিতর্কে ঘৃতাহুতি দিয়েছেন রাজ ঠাকরে। তিনি জানিয়েছেন, লাউড স্পিকার যদি নামিয়ে আনা না হয়, তবে আজানের সঙ্গে পাল্লা দিয়ে ৪ মে থেকে আরও দ্বিগুন আওয়াজে হনুমান চাল্লিশা পাঠ করা হবে। এমনকী মসজিদ থেকে লাউড স্পিকার নামিয়ে ফেলার জন্য তিনি ৩মে পর্যন্ত সময় দেন। তাঁর মতে এর সঙ্গে ধর্মকে গুলিয়ে ফেলবেন না। এটা সামাজিক ইস্যু।

ঠাকরে জানিয়েছেন, লাউড স্পিকার কোনও ধর্মীয় ইস্যু নয়। এটা একটা জাতীয় ব্যাপার। ওরা যদি না থামায় তবে আমরা আমাদের অবস্থান নেব। তিনি জানিয়েছেন সব মাইক আইনত সিদ্ধ নয়। এগুলি বেআইনী। জানিয়েছেন, মহারাষ্ট্র নবনির্মাণ সেনার চিফ রাজ ঠাকরে।

 

 

 

 

 

 

বন্ধ করুন