বাড়ি > ঘরে বাইরে > শ্রীলঙ্কায় বড় জয় রাজাপাকসা পরিবারের, শুভেচ্ছা জানালেন মোদী
মহিন্দা রাজাপাকসা (REUTERS)
মহিন্দা রাজাপাকসা (REUTERS)

শ্রীলঙ্কায় বড় জয় রাজাপাকসা পরিবারের, শুভেচ্ছা জানালেন মোদী

  • প্রায় ৬০ শতাংশ ভোট পেয়েছে রাজাপাকসাদের এসএলপিপি

শ্রীলঙ্কায় সাধারণ নির্বাচনে বিপুল জয় পেল রাজাপাকসা পরিবার। মহিন্দা রাজাপাকসাকে ফোন করে শুভেচ্ছাবার্তা দিয়েছেন নরেন্দ্র মোদী। দুই দেশ একযোগে কাজ করে দ্বিপাক্ষিক সম্পর্কে নয়া উচ্চতায় নিয়ে যেতে পারবে বলে আশা প্রকাশ করেন  নরেন্দ্র মোদী। 

প্রধানমন্ত্রী মোদীকে ধন্যবাদ জানিয়ে মহিন্দা রাজাপাকসা বলেন যে শ্রীলঙ্কার মানুষের সমর্থন নিয়ে আপনার সঙ্গে একযোগে কাজ করতে চাই আমি। শ্রীলঙ্কা ও ভারত শুধু বন্ধু নয়, পরিবার বলে জানান রাজাপাকসা। 

রাজাপাকসার এসএলপিপি দক্ষিণ শ্রীলঙ্কায় ৬০ শতাংশের ওপর ভোট পেয়েছে। মোট ২২টি জেলার ১৭টিতে তারা জয় পাবে বলে মনে করা হচ্ছে। প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসা বলেন যে এটা দুর্ধষ জয়। 

দ্বিতীয় স্থানে আছে সাজিথ প্রেমাদাসার গঠিক নয়া দল। চতুর্থ স্থানে আছে প্রাক্তন রাষ্ট্রপতি রনিল বিক্রমসংগের ইউএনপি। বিক্রমসিংগে নিজের কেন্দ্র থেকেও পিছিয়ে। তামিল অধ্যুষিত উত্তর শ্রীলঙ্কাতেও শাসক এসএলপিপি-র শরিক দল অনেক আসন জিতেছে।  তবে দুই তৃতীয়াংশ আসনের আশায় এসএলপিপি যাতে সংবিধান সংশোধন করা যায়। সেই টার্গেট পূর্ণ হয় কিনা, সেটাই দেখার। 

এদিন ফোনে রাজাপাকসাকে শুভেচ্ছা জানান মোদী। বিশেষত কোভিডের মধ্যেও যেভাবে শ্রীলঙ্কা ভোটগ্রহণ করল, তার প্রশংসা করেন প্রধানমন্ত্রী। তিনি আশা করেন দুই দেশ আরো নিবিড় ভাবে কাজ করতে পারবে জনহিতে। 

 

বন্ধ করুন