বাংলা নিউজ > ঘরে বাইরে > Rajasthan: ইস্তফা দিয়েও কি ডিগবাজি খেলেন কংগ্রেস বিধায়করা? এখন বলছেন…

Rajasthan: ইস্তফা দিয়েও কি ডিগবাজি খেলেন কংগ্রেস বিধায়করা? এখন বলছেন…

রাজস্থান বিধানসভার স্পিকার সিপি যোশী। (PTI Photo) (PTI)

মহেশ যোশী জানিয়েছেন, আমরা হাই কমান্ডের উপর কোনও চাপ দিতে চাইনি। শুধু মনোভাবটা বলতে চেয়েছিলাম। নেতৃত্ব যা সিদ্ধান্ত নেবেন সেটাই হবে। আর যদি দলের প্রতি আনুগত্য নিয়ে প্রশ্ন তোলেন তবে আমরা প্রমাণ করে দেখাব।

শচিন সাইনি

মরুশহর রাজস্থানে একের পর এক নাটক। এদিকে ৯০জন কংগ্রেস বিধায়ক গত রবিবারই স্পিকারের কাছে ইস্তফাপত্র জমা দিয়েছিলেন বলে খবর। এদিকে এখন তাঁরা বলছেন আমরা হাইকমান্ডের নির্দেশ মেনে চলতে বাধ্য। সেক্ষেত্রে পরবর্তী মুখ্যমন্ত্রী কে হন সেদিকে আমাদের নজর রয়েছে।

এর সঙ্গেই তাঁদের দাবি সংসদ বিষয়ক মন্ত্রী শান্তি ধারিওয়াল ও দলের চিফ হুইপ মহেশ যোশী আমাদের বিপথে চালিত করেছিলেন। দলের হাইকমান্ডের নির্দেশের বাইরে গিয়ে কোনও বিদ্রোহী ক্যাম্পে যাওয়ার ইচ্ছা তাঁদের ছিল না বলে দাবি তাঁদের।

কংগ্রেস বিধায়ক দিব্যা মাদারনা জানিয়েছেন, আমি কংগ্রেসের সৈনিক। কোনও শিবিরে যুক্ত নই। ধারিওয়াল আর মহেশ যোশী তাঁদের পদমর্যাদার অপব্যবহার করেছিলেন।

দিব্যার অভিযোগ, নিজেদের বাঁচাতে এখন তাঁরা অজয় মাকেনের বিরুদ্ধে অভিযোগ তুলছেন। এদিকে ধারিওয়াল ও যোশী অবশ্য এই অভিযোগ মানতে চাননি। তাঁদের মতে, সেদিন বিধায়করা স্বেচ্ছায় মিটিংয়ে এসেছিলেন। আমরা হাইকমান্ডকে বার্তা দিতে চেয়েছিলাম যাঁরা ২০২০ সালে দলের বিরুদ্ধে বিদ্রোহ করেছিলেন তাদের নেতাকে মুখ্য়মন্ত্রী করবেন না।

কংগ্রেস এমএলএ প্রশান্ত বৈরওয়া জানিয়েছেন, হ্যাঁ আমি ইস্তফাপত্র জমা দিয়েছিলাম। তবে দলের নির্দেশ মেনে চলতে বাধ্য।

অপর বিধায়ক খুশবীর সিং বলেন, সোনিয়াজি আমায় টিকিট দিয়েছিলেন। তাঁর নির্দেশ মেনে চলতে বাধ্য।

এদিকে মহেশ যোশী জানিয়েছেন, আমরা হাই কমান্ডের উপর কোনও চাপ দিতে চাইনি। শুধু মনোভাবটা বলতে চেয়েছিলাম। নেতৃত্ব যা সিদ্ধান্ত নেবেন সেটাই হবে। আর যদি দলের প্রতি আনুগত্য নিয়ে প্রশ্ন তোলেন তবে আমরা প্রমাণ করে দেখাব।

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

সপ্তম বেতন কমিশন আসছে? সরকারি কর্মীদের বেতন খাতে বরাদ্দ বাড়ল ১৫,৫০০ কোটি টাকা অমৃত ভারতের ছোঁয়া বাংলার স্টেশনে, ২৬শে বড় চমক দেবেন মোদী, আরও চকচকে হবে রেল ও তো হিন্দি জানে না- বশিরকে স্লেজিং করতে গিয়ে পাল্টা বেকুব হলেন সরফরাজ- ভিডিয়ো মুখে দাগছোপ, মাথায় খুশকি? এই এক তেলেই কুপোকাত হবে দুই সমস্যা, রইল টিপস ‘‌আধার না ফিরে না পেলে কী করতেন? ’‌ বিজেপিকে ভোট দিতে হুমকি বিধায়ক অসীমের ৮ সিনেমা যেগুলি শ্রীদেবীকে আজও স্মরণ করিয়ে দেয়, ষষ্ঠ মৃত্যুবার্ষিকীতে রইল তালিকা ‘রোজ তোকে মিস করি…’, জাতীয় স্তরের সাঁতারু,অভিনেতা রনির জলে ডুবে মৃত্যু আজও রহস্য বাড়িতে লেবুগাছ পোঁতা কি শুভ? কোনদিকে লাগানো উচিত! বাস্তুশাস্ত্র মত জেনে নিন ‘পড়ুয়াদের ধর্মান্তকরণ, জিহাদিদের সঙ্গে যোগ’, অভিযোগ রাজস্থানের ৩ শিক্ষকের নামে স্বপ্নের এইমস হাসপাতাল কল্যাণীতে,১০ টাকায় চিকিৎসা, ভর্তিতে কত লাগবে? বেড কতগুলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.