বাংলা নিউজ > ঘরে বাইরে > মুখ্যমন্ত্রীর ভাইয়ের বাড়িতে সিবিআই! কোন মামলা ঘিরে তুলকালাম যোধপুরে?
সিবিআই হানা রাজস্থানের মুখ্যমন্ত্রীর ভাইয়ারে বাড়িতে। ফাইল ছবি। (HT PHOTO.) (HT_PRINT)

মুখ্যমন্ত্রীর ভাইয়ের বাড়িতে সিবিআই! কোন মামলা ঘিরে তুলকালাম যোধপুরে?

  • অগ্রসেন গেহলোটের বিরুদ্ধে সার রপ্তানি নিয়ে একটি আর্থিক তছরুপের মামলা রয়েছে। সেই মামলা দায়ের করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। সেই মামলার প্রেক্ষিতেই রাজস্থানের মুখ্যমন্ত্রীর ভাই অগ্রসেনের যোধপুরের বাড়িতে এদিন যায় সিবিআই।

বছর ঘুরলেই ২০২৩ সালে রাজস্থানের বিধানসভা নির্বাচন। এদিকে, সেরাজ্যের মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা অশোক গেহলোটকে সদ্য দেখা গিয়েছে দিল্লিতে রাহুল গান্ধীর জিজ্ঞাসাবাদের বিরুদ্ধে তীব্র প্রতিবাদে নামতে। অন্যদিকে, তাঁর রাজ্য রাজস্থানে অশোক গেহলোটের ভাই অগ্রসেন গেহলোটের বাড়িতে ঢুকল সিবিআই।

অগ্রসেন গেহলোটের বিরুদ্ধে সার রপ্তানি নিয়ে একটি আর্থিক তছরুপের মামলা রয়েছে। সেই মামলা দায়ের করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। সেই মামলার প্রেক্ষিতেই রাজস্থানের মুখ্যমন্ত্রীর ভাই অগ্রসেনের যোধপুরের বাড়িতে এদিন যায় সিবিআই। গাছের বৃদ্ধি সম্পর্কিত একটি সাড়, যা কৃষকদের উন্নতি করার লক্ষ্যে তৈরি হয়, তার তছরুপের মামলায় অগ্রসেন গেহলোটের বাড়িতে তল্লাশি চালান সিবিআই কর্তারা। ২০০৭ থেকে ২০০৯ সালের মধ্যে কিছু আর্থিক লেনদেনের জেরে এই জিজ্ঞাসাবাদ চলেছে। মালয়েশিয়া ও সিঙ্গাপুরে ওই সাড় রপ্তানি নিয়ে চলেছে আর্থিক তছরুপের মামলা। 'প্রধানমন্ত্রী যুবকদের জন্য চিন্তা করেন...', অগ্নিপথ ইস্যুতে অমিত শাহ কী লিখলেন?

যে সাড় কৃষকদের বিক্রির কথা ছিল, সেই সাড় বাইরে আলাদাভাবে বিক্রি করা হয়েছে বলে অভিযোগ। নিয়ম ভেঙে এই সাড় দুটি সংস্থার কাছে বিক্রি করা হয়েছে। ভর্তুকিযুক্ত সাড় কিভাবে রাজস্থানের মুখ্যমন্ত্রীর ভাইয়ের হাতে এল, এবং তার রপ্তানির ক্ষেত্রে আর্থিক তছরুপ কীভাবে ঘটেছে, তা নিয়ে শুরু হয়েছে তদন্ত।

বন্ধ করুন