বাংলা নিউজ > ঘরে বাইরে > পঞ্জাবের আঁচ রাজস্থানে, বিতর্কের জেরে পদত্যাগ মুখ্যমন্ত্রী অশোক গেহলটের OSD-র
মুখ্যমন্ত্রী অশোক গেহলটের সঙ্গে তাঁর প্রাক্ত ওএসডি লোকেশ শর্মা (ছবি সৌজন্যে টুইটার)
মুখ্যমন্ত্রী অশোক গেহলটের সঙ্গে তাঁর প্রাক্ত ওএসডি লোকেশ শর্মা (ছবি সৌজন্যে টুইটার)

পঞ্জাবের আঁচ রাজস্থানে, বিতর্কের জেরে পদত্যাগ মুখ্যমন্ত্রী অশোক গেহলটের OSD-র

  • লোকেশ শর্মা বিগত এক দশকেরও বেশি সময় ধরে অশোক গেলটের সঙ্গে কাজ করছেন।

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের স্পেশাল অফিসার অন ডিউটি লোকেশ শর্মা পদত্যাগ করলেন। একটি বিতর্কিত টুইটের পরই নিজের পদত্যাগ পত্র মুখ্যমন্ত্রীকে পাঠান ওএসডি লোকেশ শর্মা। টুইটটিতে পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের পদত্যাগ নিয়ে ইঙ্গিত করা হয়। এর পরপরই সেই টুইট নিয়ে বিতর্ক দেখা দিলে নিজের পদত্যাগ পত্র মুখ্যমন্ত্রী অশোক গেহলটকে পাঠিয়ে দেন লোকেশ শর্মা।

শনিবার ক্যাপ্টেন অমরিন্দর সিং পদত্যাগ করার পরই লোকেশ শর্মা টুইট করে লিখেছিলেন, 'মজবুত কো মজবুর, মামুলি কো মগরুর কিয়া যায় ... বাদ হি খেত কো খায়ে, উস ফসল কো কৌন বাঁচায়।' এইটুইট করার পর বিতর্ক শুরু হলে নিজের কাজের জন্য ক্ষমা চেয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে পদত্যাগের ইচ্ছে প্রকাশ করেন লোকেশ।

প্রসঙ্গত, লোকেশ শর্মা বিগত এক দশকেরও বেশি সময় ধরে অশোক গেলটের সঙ্গে কাজ করছেন। বর্তমানে মুখ্যমন্ত্রী অশোক গেহলটের সোশ্যাল মিডিয়ার তদারকির দায়িত্ব তাঁর উপর। ২০১৮ সালে অশোক গেহলট মুখ্যমন্ত্রী হলে লোকেশকে স্পেশাল অফিসার অন ডিউটি পদে নিয়োগ করা হয়েছিল। গেহলট সরকারের যখন টালমাটাল অবস্থা তখন বিজেপির দল ভাঙানোর প্রচেষ্টার বিভিন্ন অডিয়ো ক্লিপ লোকেশই ভাইরাল করিয়েছিলেন বলে অভিযোগ।

চিঠিতে শর্মে বলেছেন যে তিনি ২০১০ সাল থেকে টুইটারে সক্রিয় এবং দলীয় সীমা ছাড়িয়ে কখনও কোনও টুইট করেননি। তাছাড়া দলের কোনও নেতা এবং কংগ্রেসের সরকার সম্পর্কে এমন শব্দ ব্যবহার করেননি যা ভুল বলা যেতে পারে। শর্মা পদত্যাগপত্রে লিখেছেন যে মুখ্যমন্ত্রীর ওএসডি-র দায়িত্ব দেওয়ার পরে তিনি কখনও কোনও রাজনৈতিক টুইট পোস্ট করেননি। তবে, তার সাম্প্রতিক টুইট পার্টি, সরকার এবং হাইকমান্ডকে কোনওভাবে আঘাত করলে তার জন্য তিনি ক্ষমা চেয়েছেন। তিনি বলেন যে তার কথা এবং অনুভূতি কাউকে আঘাত করার উদ্দেশ্যে নয়।

বন্ধ করুন