বাংলা নিউজ > ঘরে বাইরে > মূত্রপানে বাধ্য করে দলিত যুবককে অকথ্য অত্যাচারের অভিযোগ রাজস্থানে, ধৃত ২
দলিত যুবকের ওপর অকথ্য অত্যাচারের অভিযোগ। প্রতীকী ছবি। সৌজন্য- ফাইল/এইচটি।  (HT_PRINT)

মূত্রপানে বাধ্য করে দলিত যুবককে অকথ্য অত্যাচারের অভিযোগ রাজস্থানে, ধৃত ২

  • ঘটনা গত ২৬ জানুয়ারির। দলিত যুবকের ওপর সেদিন অকথ্য অত্যাচারের অভিযোগ দায়ের হতেই, এবার তদন্তে নেমেছে পুলিশ। আর তদন্তে নেমেই ৮ জনের মধ্যে ২ জনকে গ্রেফতার করা হয়েছে

এক ২৫ বছর বয়সী দলিত যুবককে অপহরণ করে তুলে নিয়ে গিয়ে তাঁকে প্রবল অত্যাচার করা হয়েছে বলে অভিযোগ রাজস্থানের চুরুতে। অভিযোগ, এক পুরনো শত্রুতার ঘটনার জেরে আটজন মিলে ওই যুবককে তুলে নিয়ে গিয়ে তাঁকে মারধর করা হয়। অকথ্য অত্যাচারের মধ্যেই ওই যুবককে মূত্রপানে বাধ্য করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

ঘটনা গত ২৬ জানুয়ারির। দলিত যুবকের ওপর সেদিন অকথ্য অত্যাচারের অভিযোগ দায়ের হতেই, এবার তদন্তে নেমেছে পুলিশ। আর তদন্তে নেমেই ৮ জনের মধ্যে ২ জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের তদন্তকারী অফিসার হিমাংশু শর্মা জানিয়েছেন, 'নির্যাতিতের দেহে আঘাতের চিহ্ন রয়েছে। এতেই নিশ্চিত হয়েছে যে তাঁকে মারধর করা হয়। তবে জোর করে মূত্র পান করানোর ঘটনা এখনও নিশ্চিত করা বাকি রয়েছে। নির্যাতিত যুবক ও অভিযুক্তরা একই বয়সের বলেই মনে করা হচ্ছে।' জানা গিয়েছে, ধৃতদের আলাদতে তোলা হবে। পুলিশ সূত্রের খবর এক পুরনো শত্রুতার ঘটনাকে কেন্দ্র করেই এই ভয়াবহ ঘটনা সামনে এসেছে। ঘটনায় বীরবল জাট ও উমেশ জাটকে গ্রেফতার করা হয়েছে বলে খবর।

পুলিশ সূত্রের খবর, ১৬ জানুয়ারি একটি এসইউভিতে চড়ে ওই ২৫ বছর বয়সী যুবককে গাড়িতে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ রয়েছে আটজনের বিরুদ্ধে। জানা যাচ্ছে, ওই যুবককে চাকরি দেওয়ার নাম করে গাড়িতে উঠতে বলা হয়। তিনি গাড়িতে উঠতে না চাইলে, সঙ্গে সঙ্গে তাঁকে জোর করে গাড়িতে তোলা হয়। আটজনের বিরুদ্ধে খুনের চেষ্টা করার অভিযোগও রয়েছে। অভিযোগকারীর দাবি, প্রথমে তাঁকে জোর করে মদ্যপান করানোর চেষ্টা করা হয়। এরপর মদের বোতল খালি হতেই ,তাতে মূত্র পরিপূর্ণ করে তা অত্যাচারিতকে খাওয়ানো হয় বলে অভিযোগ। প্রবল মারধরের পর ওই যুবকের মৃত্যু হয়েছে এমন মনে করে, তাঁর দেহ গ্রামের কাছে ফেলে রেখে পালায় ওই চারজন। এমনই অভিযোগ জানিয়েছে নির্যাতিত। ওই দলিত যুবকের অভিযোগ, তাঁর জাতি নিয়েও অকথ্য ভাষায় কটূক্তি করা হয়।

বন্ধ করুন