বাংলা নিউজ > ঘরে বাইরে > রাজস্থানের শহরাঞ্চলে স্থানীয় ভোটে হাড্ডাহাড্ডি লড়াইয়ে বিজেপিকে হারাল কংগ্রেস
উল্লাস কংগ্রেস সমর্থকদের
উল্লাস কংগ্রেস সমর্থকদের

রাজস্থানের শহরাঞ্চলে স্থানীয় ভোটে হাড্ডাহাড্ডি লড়াইয়ে বিজেপিকে হারাল কংগ্রেস

  • ৯০টির মধ্যে ৫০টির বেশিতে কংগ্রেস বোর্ড গঠন করবে বলে দাবি করেছে। 

রাজস্থানের শহরাঞ্চলে স্থানীয় ভোটে হাড্ডাহাড্ডি লড়াই হল কংগ্রেস ও বিজেপির মধ্যে। সামান্য একটু এগিয়ে রাজ্যের শাসক দল কংগ্রেস। দলের রাজ্য সভাপতি গোবিন্দ সিং দোস্তারা বলেছেন যে তারা আশা করছেন ৫০টির বেশি পুরসভায় তারা বোর্ড গঠন করতে পারবেন। 

সব মিলিয়ে ২০টি জেলায় মোট ৯০টি লোকাল বডিতে ভোট হয় গত সপ্তাহের বৃহস্পতিবার। একটি বাদে ৩০৩৫ ওয়ার্ডের বাকি সবকটির ফলপ্রকাশ হয়েছে রবিবার। দেখা যাচ্ছে কংগ্রেস জিতেছে ১১৯৭ ওয়ার্ড, বিজেপি পেয়েছে ১১৪০। নির্দল প্রার্থী জিতেছে ৬৩৪ আসন। বহুস্থানে বোর্ড গঠনের চাবিকাঠি থাকবে নির্দলদের হাতে।  সবাইকে চমকে দিয়ে এনসিপি জিতেছে ৪৬ ওয়ার্ড। আরএলপি জিতেছে ১৩টি আসন। সিপিআইএম তিনটি ও বিএসপি একটি আসন জিতেছে। মুখ্যমন্ত্রী অশোক গেহলট কংগ্রেসের জয়ীদের অভিনন্দন জানিয়েছেন। 

অন্যদিকে দোস্তারা বলেন যে ক্ষমতায় আসার পর অধিকাংশ স্থানীয় নির্বাচনে জয়ী হয়েছে কংগ্রেস। মানুষ বিজেপির ওপর তিতিবিরক্ত চাষীদের সঙ্গে যে আচরণ করা হচ্ছে সেই নিয়ে, বলে তিনি দাবি করেন। যেভাবে কেন্দ্রীয় সরকারের জন্য মুল্যবৃদ্ধি হচ্ছে তাতেও মানুষ অসন্তুষ্ট ও তার বহিঃপ্রকাশ স্থানীয় ভোটে হয়েছে বলে তিনি দাবি করেন। আগামী সাত ফেব্রুয়ারি এই সব বডির চেয়ারপার্সনের নির্বাচন হবে। 

 

 

বন্ধ করুন