বাংলা নিউজ > ঘরে বাইরে > Rajasthan Political Crisis: কী হতে পারে রাজস্থানে? জট কাটানোর চারটি পথ

Rajasthan Political Crisis: কী হতে পারে রাজস্থানে? জট কাটানোর চারটি পথ

অশোক গেহলট ও শচিন পাইলট(File image) (HT_PRINT)

পাইলট শিবিরে আবার আত্মবিশ্বাস তুঙ্গে। তাঁদের দাবি, হাইকমান্ড যে আশ্বাস দিয়েছে তা পূরণও করা হবে। শচিন পাইলটই মুখ্য়মন্ত্রীর চেয়ারে বসবেন।

শচিন সাইনি

রাজস্থানের বর্তমানে রাজনৈতিক পরিস্থিতি ঠিক কোন জায়গায় দাঁড়িয়ে রয়েছে? এনিয়ে অনেকেরই কৌতুহল রয়েছে। সূত্রের খবর শচিন পাইলটকে নিয়ে যাবতীয় জটিলতার সূত্রপাত। মুখ্য়মন্ত্রীর চেয়ারে শচিন পাইলটকে কিছুতেই মানতে পারছেন না অশোক গেহলটের অনুগামীরা।

কিন্তু ঠিক কী চাইছেন অশোক গেহলটের অনুগামীরা? সূত্রের খবর দলের সভাপতি নির্বাচনের ফলাফল বের হবে ১৯ অক্টোবর। সেক্ষেত্রে সেই ফলাফল কী হবে তার জন্য অপেক্ষা করতে চাইছেন তাঁরা। তারপরই তাঁরা চাইছেন সিদ্ধান্ত নেওয়া হোক। কিন্তু কোনওভাবেই শচিন পাইলটকে তাঁরা মুখ্য়মন্ত্রীর চেয়ারে মানতে পারবেন না।

এদিকে মনে করা হচ্ছে সব মিলিয়ে ৯২জন বিধায়ক স্পিকারের কাছে তাঁদের পদত্য়াগপত্র জমা দিয়েছেন।

এদিকে পাইলট শিবিরে আবার আত্মবিশ্বাস তুঙ্গে। তাঁদের দাবি, হাইকমান্ড যে আশ্বাস দিয়েছে তা পূরণও করা হবে। শচিন পাইলটই মুখ্য়মন্ত্রীর চেয়ারে বসবেন।

এদিকে সূত্রের খবর বিদ্রোহী বিধায়কদের অনেকেই কংগ্রেসের পর্যবেক্ষকদের সঙ্গে দেখা করতে চাননি। মনে করা হচ্ছে গেহলট ও পাইলট উভয়ই দ্রুত দিল্লিতে এসে হাইকমান্ডের সঙ্গে দেখা করবেন।

এক্ষেত্রে চারটি সম্ভাব্য দিক উঠে আসছে।

১) কংগ্রেসের কেন্দ্রীয় নেতৃত্ব দলের সভাপতি নির্বাচনের জন্য় কোনও বিকল্প প্রার্থীকে তুলে আনতে পারেন।

২)কংগ্রেস নেতৃত্ব গেহলটকেই মুখ্যমন্ত্রীর চেয়ারে রেখে দিতে পারেন।

৩)কংগ্রেস নেতৃত্ব পাইলটকে মুখ্য়মন্ত্রীর চেয়ারে বসাতে পারেন। এক্ষেত্রে গেহলটকে বুঝিয়ে বিদ্রোহীদের বাগ মানানো হতে পারে।

৪) গেহলট ও পাইলট উভয়েরই সম্মতি রয়েছে এমন কোনও প্রার্থীকে বাছতে পারেন কংগ্রেস নেতৃত্ব।

 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

‘‌কিছুই ছিঁড়তে পারবেন না’‌, মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে বেলাগাম মন্তব্য দিলীপের ফৌজদারি মামলা–কোটিপতি প্রার্থীর সংখ্যায় এগিয়ে বিজেপি, প্রকাশ্য এল তথ্য অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের ‘মোটা-কালো’ অর্পিতা বিয়ে, সিনেমায় কাজ, সব সলমনের বুদ্ধিতে? মুখু খুললেন আয়ুশ কোন পদ্ধতিতে সূর্য তিলক হবে রাম লালার? ঘরে বসেই দেখতে পাবেন অনন্য মুহূর্ত 'অসমে অনেক কিছু পালটে দিতে পারেন মমতা', আজ শিলচরে জোর CAA, NRC-র উপর প্রবল গরমে মিছিলে হেঁটে অসুস্থ ৪ চাকরিপ্রার্থী, একজন ভর্তি মেডিকেলে দ্বিতীয়বার বিয়ের পিঁড়িতে পরিচালক শংকর কন্যা ঐশ্বর্য, হাজির কোন কোন সেলেব ‘ক্রমাগত প্রত্যাখ্যাত হচ্ছি…’, উদয়কে বিয়ের মাত্র ৯ মাস, কোন যন্ত্রণায় অনামিকা প্রচন্ড গরমে শুকিয়ে যাবে ঘাসফুল! বাংলায় বেশি আসনে ফুটবে পদ্ম, দাবি সমীক্ষায়

Latest IPL News

অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.