বাংলা নিউজ > ঘরে বাইরে > শুধু বর কেন? শেরওয়ানি ও পাগড়ি পরে ঘোড়ায় চড়ে বিয়ে করতে গেলেন কনে! ভাইরাল ছবি
ছবি : টুইটার (Twitter)
ছবি : টুইটার (Twitter)

শুধু বর কেন? শেরওয়ানি ও পাগড়ি পরে ঘোড়ায় চড়ে বিয়ে করতে গেলেন কনে! ভাইরাল ছবি

কনের আচার-অনুষ্ঠানের পাশাপাশি বরের অনুষ্ঠানও পালন করেছেন তিনি। এর মাধ্যমে সমতার বার্তা দিতে চেয়েছেন তিনি।

ঘোড়ায় করে বিয়ে করতে যাচ্ছেন বর। এই দৃশ্য আমাদের সকলেরই পরিচিত। কিন্তু কনেকে যদি এই জায়গায় দেখেন? হ্যাঁ, বিয়েতে শেরওয়ানি, পাগড়ি পরে ঘোড়ায় চড়ে গেলেন এক কনে।

রাজস্থানের সিকার জেলার রনোলি গ্রামের ঘটনা। 'বান্দোরি' বা বিয়ের আগের বিশেষ আচার-অনুষ্ঠান পালনে ঘোড়ায় চড়েন এক কনে। এই বান্দোরি সাধারণত বরেরা পালন করে থাকেন।

কনের নাম কৃত্তিকা সাইনি। বিয়ের আগেই তিনি নারী-পুরুষ সমান হওয়ার বার্তা দেওয়ার পরিকল্পনা করেছিলেন। সে বিষয়ে তাঁর পরিবারকেও জানিয়েছেন। তাই কনের আচার-অনুষ্ঠানের পাশাপাশি বরের অনুষ্ঠানও পালন করেছেন তিনি। এর মাধ্যমে সমতার বার্তা দিতে চেয়েছেন তিনি।

ভাস্কর ডটকমের একটি প্রতিবেদন অনুসারে, সোমবার রাতে সিকারে কৃত্তিকার বান্দোরি বের করা হয়েছিল। চিরাচরিত প্রথমা ভেঙে কৃত্তিকা বরের মতো শেরওয়ানি এবং পাগড়ি পরে ঘোড়ায় চড়েছিলেন। এক্ষেত্রে উল্লেখ্য, নিজের পরনের শেরওয়ানি নিজের হাতেই তৈরি করেছিলেন ওই কনে। আর তা হবে নাই বা কেন? পেশায় একজন ফ্যাশন ডিজাইনার কৃত্তিকা।

নববধূর বাবা মহাবীর সাইনি সাংবাদিকদের বলেন, ‘তিনি মেয়েদের ছেলের মতো করেই মানুষ করেছেন। তাঁরও ইচ্ছা ছিল ছেলেদের মতো করেই তাঁর মেয়ের বিয়ে করতে।’ তিনি জানান, বাগদান অনুষ্ঠানে এক লাখ টাকার 'সগুন'-ও গ্রহণ করেননি তাঁরা। কৃত্তিকা  গত ১ ডিসেম্বর পাত্র মণীশ সাইনির সঙ্গে গাঁটছড়া বাঁধেন।

বন্ধ করুন