বাংলা নিউজ > ঘরে বাইরে > Rajnath Singh & Army Chief in J&K: জঙ্গি দমনে চলছে অপারেশন ত্রিনেত্র, এরই মাঝে জম্মু-কাশ্মীরে রাজনাথ ও সেনা প্রধ

Rajnath Singh & Army Chief in J&K: জঙ্গি দমনে চলছে অপারেশন ত্রিনেত্র, এরই মাঝে জম্মু-কাশ্মীরে রাজনাথ ও সেনা প্রধ

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে আজ জম্মু সফরে গিয়ে সেখানকার নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনা করবেন। এদিকে কাশ্মীরে আজ সকাল থেকেই জোড়া এনকাউন্টার চলছে রাজৌরি এবং বারামুল্লায়। এই আবহে নর্দার্ন কমান্ডের প্রধান রাজৌরি যান আজ সকালে।

কাশ্মীর উপত্যকায় বিগত বেশ কয়েকদিন ধরেই পরিস্থিতি উত্তপ্ত। জঙ্গি হামলায় গত কয়েক সপ্তাহে শহিদ হয়েছেন বহু সেনাকর্মী। এরই মধ্যে জঙ্গিদের খতম করতে তল্লাশি জারি রেখেছে সেনা এবং পুলিশ। এই আবহে আজ সকাল থেকেই কাশ্নীরের দুই জায়গায় এনকাউন্টার চলছে। আর এরই মাঝে। এই আবহে নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনা করতে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে আজ জম্মু সফর করবেন। এই সফরের আগে আজ সকালেই আকাশপথে কাশ্মীরে পৌঁছে যান নর্দার্ন সেনা কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদী। উপত্যকার রাজৌরিতে চলা সন্ত্রাসবিরোধী অভিযান 'ত্রিনেত্র'র পর্যালোচনা করেন তিনি।

গত ২০ এপ্রিল সেনার এক ট্রাকে হামলা চালিয়ে ৫ জওয়ানকে খুন করেছিল জঙ্গিরা। এরপর থেকেই অশান্ত রাজৌরি। এই জঙ্গিদের ধরতেই অপারেশন ত্রিনেত্র শুরু করে সেনা। তবে সেই অভিযানে ৫ সেনাকর্মী শহিদ হয়েছিলেন গতকাল। তাতে অবশ্য অভিযানে ছেদ পড়েনি। তল্লাশি জারি থেকেছে। এই আবহে আজ ভোররাতে জঙ্গিদের ডেরার খোঁজ পায় সেনা জওয়ানরা। শুরু হয় গুলির লড়াই। এনকাউন্টারে খতম হয়েছে এক জঙ্গি। সেনা সূত্রে জানা গিয়েছে, আরও একটি জঙ্গি এই এনকাউন্টারে জখম হয়েছে।

নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে গতকাল রাজৌরি সেক্টরের কান্দি এলাকায় অভিযানে নামে সেনা। জানা যায়, একটি গুহার মধ্যে কয়েকজন জঙ্গি লুকিয়ে ছিল। সেই এলাকা ঘিরে ফেলেন জওয়ানরা। ঘন জঙ্গল ও পাহাড়ে ঘেরা সেই অঞ্চলে সেই জঙ্গিদের ধরতে মরিয়া চেষ্টা চালান সেনা জওয়ানরা। সেই সময়ই জঙ্গিদের আইইডি বিস্ফোরণে দুই সেনাকর্মীর মৃত্যু হয়। গুরুতর ভাবে জখম হন আরও তিনজন। আহতদের দ্রুত উধমপুরের কমান্ড হাসপাতালে নিয়ে আসা হয়। পরে সেখানে তাঁদের মৃত্যু হয়। এরপর আজ ভোররাত ১টা ১৫ মিনিট নাগাদ ফের জঙ্গিদের খোঁজ পান জওয়ানরা। শুরু হয় গুলির লড়াই।

এদিকে আজ সকাল থেকে রাজৌরির পাশাপাশি সেনা-জঙ্গি গুলির লড়াই শুরু হয় বারামুল্লাতেও। বারামুল্লা পুলিশ, ভারতীয় সেনাবাহিনী এবং সিআরপিএফের যৌথ দল এলাকা ঘিরে ফেলে এবং অনুসন্ধান অভিযান শুরু করে কুঞ্জের থানার অন্তর্গত করহামা গ্রামে। অপারেশন চলাকালীন নিরাপত্তাবাহিনীর উপর গুলি চালানো হয় এবং এরপর জওয়ানরাও পালটা গুলিবর্ষণ করেন। তাতে লস্কর-ই-তৈবার এক জঙ্গি নিহত হয়। জি২০ সম্মেলনের আগে কাশ্মীরে জঙ্গি কার্যকলাপ বৃদ্ধি পেয়েছে পাকিস্তানের মদতে। এই আবহে আজ রাজনাথ ও সেনা প্রধানের জম্মু সফর বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা রাজ্যসভা ভোটে উত্তরপ্রদেশে লাইমলাইটে ক্রস ভোটিং! ৮ টি আসন বিজেপির, সপা পেল ২ টি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.