বাড়ি > ঘরে বাইরে > নিশানা করলেন বন্দুকে, দেখলেন জওয়ানদের অসামান্য দক্ষতা, লেহ সফর শুরু রাজনাথের
স্ট্যাকনা ফরোয়ার্ড পোস্টে প্রতিরক্ষামন্ত্রী (ছবি সৌজন্য টুইটার @DefenceMinIndia)
স্ট্যাকনা ফরোয়ার্ড পোস্টে প্রতিরক্ষামন্ত্রী (ছবি সৌজন্য টুইটার @DefenceMinIndia)

নিশানা করলেন বন্দুকে, দেখলেন জওয়ানদের অসামান্য দক্ষতা, লেহ সফর শুরু রাজনাথের

  • একদিনের ঝটিকা সফরে লেহ'তে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

আগেই লাদাখে আসার কথা ছিল তাঁর। কিন্তু শেষপর্যন্ত বাতিল হয়ে যায় সেই সফর। তারইমধ্যে সবাইকে চমক দিয়ে আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শেষপর্যন্ত একদিনের ঝটিকা সফরে লাদাখে এলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। ভারত-চিন সীমান্ত উত্তেজনার মধ্যে সীমান্ত এলাকায় সুরক্ষা পরিস্থিতি খতিয়ে দেখবেন তিনি।

শুক্রবার সকালেই লেহ'তে নামেন প্রতিরক্ষামন্ত্রী। সঙ্গে আছেন চিফ অফ ডিফেন্স স্টাফ (সিডিএস) জেনারেল বিপিন রাওয়াত এবং সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারাভানে। বিমানবন্দর থেকে সোজা স্ট্যাকনা ফরোয়ার্ড পোস্টে যান রাজনাথ। গালওয়ান উপত্যকা থেকে মোটামুটি ২০০ কিলোমিটার দূরের সেই পোস্টে জওয়ানদের প্যারা ড্রপিং এবং অস্ত্র নিশানার মহড়া দেখেন। পরে নিজেও হাতে বন্দুক তুলে নিশানায় তাক করেন প্রতিরক্ষামন্ত্রী। সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, শুক্রবার লুকুং ফরোয়ার্ড পোস্টেও যাবেন তিনি।

একদিন লাদাখে কাটিয়ে শনিবার জম্মু ও কাশ্মীরে যাবেন প্রতিরক্ষামন্ত্রী। শুক্রবার সফর শুরুর আগে একটি টুইটবার্তায় তিনি বলেন, 'লাদাখ এবং জম্মু ও কাশ্মীরে দু'দিনের সফরের জন্য লেহ'র উদ্দেশে রওনা দিচ্ছি। সীমান্তে পরিস্থিতি পর্যালোচনার জন্য ফরোয়ার্ড পোস্টে যাব এবং ওই অঞ্চলে মোতায়েন সশস্ত্র বাহিনীর আধিকারিকদের সঙ্গে কথা বলব। সেদিকেই তাকিয়ে আছি।'

বন্ধ করুন