বাংলা নিউজ > ঘরে বাইরে > সরকারে বসে এক বিদেশি! নিশীথের নাগরিকত্ব নিয়ে এবার উত্তাল সংসদ, মুলতুবি অধিবেশন
রাজ্যসভা মুলতুবি (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)
রাজ্যসভা মুলতুবি (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

সরকারে বসে এক বিদেশি! নিশীথের নাগরিকত্ব নিয়ে এবার উত্তাল সংসদ, মুলতুবি অধিবেশন

  • বিরোধীরা অভিযোগ করে যে একজন বিদেশি দেশের সরকারের অংশ।

এদিন বাদল অধিবেশবনের প্রথমদিনেই করোনা এবং ফোন ট্যাপিং সহ একাধিক ইস্যুতে  রাজ্যসভায় মুলতুবি প্রস্তাব পেশ করেন বিরোধী সাংসদরা। সেই সময়ই এদিন রাজ্যসভায় উত্থাপিত হয় নিশীথ প্রামাণিকের নাগরিকত্বের ইস্যুটি। বিরোধীরা অভিযোগ করে যে একজন বিদেশি দেশের সরকারের অংশ। তিনি ক্ষমতায় আছেন। যদিও এই বক্তব্য রাখা থেকে বিরত থাকতে বারংবার অধ্যক্ষ নির্দেশ দিচ্ছিলেন। এরপরই বাধ্য হয়ে দিনে তৃতীয়বারের জন্যে রাজ্যসভার অধিবেশন মুলতুবি ঘোষণা করা হয়।

এদিকে এদিন রাজ্যসভার সিপিআই সাংসদ বিনয় বিশ্বম পেগাসাস ইস্যুতে অধিবেশন মুলতুবি রাখার প্রস্তাব দেন। মুলতুবি প্রস্তাবে তিনি বলেন, পেগাসাস নজরদারির যে ঘটনা সামনে এসেছে এবং সে সংক্রান্ত যে ফোন ট্যাপিং এর ঘটনা ঘটেছে, সেই ইস্যুতে রাজ্যসভার অধিবেশন মুলতুবি রাখা হোক। অন্যদিকে, রাষ্ট্রিয় জনতা দল বা আরজেডি-র সাংসদ মনোজ ঝা অধিবেশন মুলতুবির প্রস্তাব পেশ করেছেন রাজ্যসভায়। করোনার দ্বিতীয় ঢেউয়ে মৃত্যু সংক্রান্ত সঠিক তথ্য প্রকাশ না করার অভিযোগে এই মুলতুবি প্রস্তাব আনেন তিনি।

অন্যদিকে, আজ সংসদের বাদল অধিবেশনে লোকসভা এবং রাজ্যসভা উভয়কক্ষে মুদ্রাস্ফীতি এবং জ্বালানি বাড়তে থাকা দামের বিষয়টি নিয়ে কেন্দ্র সরকারকে চেপে ধরবে কংগ্রেস। কংগ্রেস সাংসদ মণিক্কম ঠাকুর মুদ্রাস্ফীতি নিয়ে লোকসভায় মুলতুবি প্রস্তাব পেশ করেন। যদিও, সবকটি প্রস্তাবই খারিজ করে দেওয়া হয়েছে। করোনা পরিস্থিতির মধ্য়ে বিধিনিয়ম মেনে আজ থেকে সংসদে বাদল অধিবেশন শুরু হয়েছে।

বন্ধ করুন