বাংলা নিউজ > ঘরে বাইরে > Rajya Sabha Adjourned: বাদল অধিবেশনের প্রথমদিনই সংসদে ধুন্ধুমার বিরোধীদের, মুলতুবি রাজ্যসভার অধিবেশন
মুলতুবি রাজ্যসভার অধিবেশন (HT_PRINT)

Rajya Sabha Adjourned: বাদল অধিবেশনের প্রথমদিনই সংসদে ধুন্ধুমার বিরোধীদের, মুলতুবি রাজ্যসভার অধিবেশন

  • Rajya Sabha Adjourned: এলপিজি গ্যাসের মূল্যবৃদ্ধি এবং জিএসটির নয়া হার নিয়ে রাজ্যসভায় কংগ্রেস সাংসদরা হট্টগোল শুরু করলে আজকের মতো অধিবেশন মুলতুবি করে দেওয়া হয়। এদিকে রাজ্যসভার বিজনেস অ্যাডভাইসরি কমিটির বৈঠক ১৯ জুলাই হবে বলে জানা গিয়েছে।

আজই শুরু হল বাদল অধিবেশন। আর প্রথমদিনই বিরোধীরা ধুন্ধুমার কাণ্ড বাঁধালেন সংসদে। এলপিজি গ্যাসের মূল্যবৃদ্ধি এবং জিএসটির নয়া হার নিয়ে রাজ্যসভায় কংগ্রেস সাংসদরা হট্টগোল শুরু করলে আজকের মতো অধিবেশন মুলতুবি করে দেওয়া হয়। এদিকে রাজ্যসভার বিজনেস অ্যাডভাইসরি কমিটির বৈঠক ১৯ জুলাই হবে বলে জানা গিয়েছে। উল্লেখ্য, আজই ‘অর্থপূর্ণ আলোচনা’র জন্য সকল সাংসদকে অহ্বান জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে তাঁর সেই বার্তা উপেক্ষা করে কংগ্রেস রাজ্যসভায় হট্টগোল বাঁধায়।

এদিন অধিবেশন শুরু হলে রাজ্যসভায় দুই মিনিটের নীরবতা পালন করা হয়। নাইজেরিয়া এবং আফগানিস্তানে জঙ্গি হামলার নিন্দা জানিয়ে মৃতদের প্রতি সম্মান জানাতে এই নীরবতা পালন করা হয়। এরপর কংগ্রেস সাংসদরা জিএসটি হার এবং এলপিজির মূল্যবৃদ্ধি নিয়ে আলোচনার দাবি জানান। এরপরই আজকের দিনের মতো মুলতুবি ঘোষণা করা হয় রাজ্যসভার অধিবেশন।

এদিকে রাষ্ট্রপতি নির্বাচনের জন্য লোকসভা মুলতুবি করা হয়েছে দুপুর দুটো পর্যন্ত। জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবেকে এদিন স্মরণ করেন লোকসভার স্পিকার ওম বিড়লা। উল্লেখ্য, আজ শুরু হওয়া বাদল অধইবেশন ১৯ অগস্ট পর্যন্ত চলবে। এই অধিবেশনে কেন্দ্র বেশ কিছু গুরুত্বপূর্ণ বিল পাশ করাতে চায় সংসদের দুই কক্ষেই। এদিকে বিরোধীরে একাধিক ইস্যুতে কেন্দ্রকে কোণঠাসা করতে চান। এই আবহে সকালে এক টুইট বার্তায় লোকসভার স্পিকার ওম বিড়লা লেখেন, ‘বিভিন্ন বিষয় নিয়ে সংসদে অর্থবহ আলোচনা হোক এটাই দেশবাসীর প্রত্যাশা। সম্মানিত সদস্যদের উচিত দেশের স্বার্থের বিষয়ে ইতিবাচক চিন্তা করা। আশা করি সকল দল সংসদের মর্যাদা ও শালীনতাকে সমৃদ্ধ করে এতে অবদান রাখবে।’

 

বন্ধ করুন