বাংলা নিউজ > ঘরে বাইরে > Rajya Sabha: টাকার জোরে ঘোড়া কেনাবেচা? কমিশনকে চিঠি Cong-BJP'র

Rajya Sabha: টাকার জোরে ঘোড়া কেনাবেচা? কমিশনকে চিঠি Cong-BJP'র

রাজ্যসভার ভোটকে ঘিরে ঘোড়া কেনাবেচার অভিযোগ।(PTI PHOTO.) (HT_PRINT)

কংগ্রেস চিঠি দিয়ে জানিয়েছে, বিজেপি আর সুভাষ চন্দ্র রাজ্যসভার আসন জেতার জন্য় ঘোড়া কেনাবেচা করছে। টাকা আর এজেন্সির জোরে এসব করছে তারা। রাজস্থানের বিজেপি নেতৃত্বের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে কংগ্রেস।

সচিন সাইনি

রাজ্যসভার ভোটের আর দিন দুয়েক বাকি। আর তার আগেই কংগ্রেস ও বিজেপি উভয়ই নির্বাচন কমিশনের কাছে চিঠি লিখে ঘোড়া কেনাবেচার আশঙ্কা করেছে। বিজেপিও ইডির কাছে এব্যাপারে চিঠি লিখেছে। কংগ্রেসের চিফ হুইপ মহেশ যোশী দাবি করেছেন, নির্দল প্রার্থী সুভাষ চন্দ্র ও বিজেপির বিভিন্ন স্তরের নেতৃত্বের বিরুদ্ধে কমিশনকে এফআইআর করতে হবে।

এদিকে কংগ্রেসের অভিযোগ বিজেপি আর সুভাষ চন্দ্র কেন্দ্রীয় এজেন্সিকে ব্যবহার করে আসন জিততে চাইছেন। সেকারণেই বিজেপি ইডির কাছে চিঠি পাঠিয়েছে। এদিকে হিসাব বলছে ১২৩টি ভোটের প্রয়োজন কংগ্রেসের। কিন্তু কংগ্রেসের হাতে ১২৬টি ভোট রয়েছে। তিনটি আসন জেতার জন্য প্রয়োজনীয় ভোট রয়েছে কংগ্রেসের কাছে। তবে সুভাষ চন্দ্রের হাতে রয়েছে ৩৩টি ভোট। তাঁর ৮জন বিধায়কের ভোট কম রয়েছে।

এদিকে একটি সাংবাদিক বৈঠকে তিনি সম্প্রতি দাবি করেন তিনি চারজন বিধায়কের সমর্থন পেয়েছেন। আরও ৮জন বিধায়ক ক্রশ ভোট দেবেন। সুভাষ চন্দ্রের এই বিবৃতির পরেই তুমুল শোরগোল পড়ে গিয়েছে।

এদিকে ভারতের জাতীয় কংগ্রেস ও তার সহযোগীদের নিয়ে মোট সংখ্যা ১২৬। এর মধ্যে কংগ্রেসের ১০৮, নির্দল ১৩, বিটিপি-২, সিপিএম-২, আরএলডি-১। অন্য়দিকে বিজেপির হাতে রয়েছে ৭১জন বিধায়ক। তারা দলের পক্ষ থেকে ঘনশ্যাম তিওয়ারিকে রেখেছেন। বিজেপি সমর্থিত নির্দল প্রার্থী হিসাবে থাকছেন সুভাষ চন্দ্র।

এদিকে কংগ্রেস চিঠি দিয়ে জানিয়েছে, বিজেপি আর সুভাষ চন্দ্র রাজ্যসভার আসন জেতার জন্য় ঘোড়া কেনাবেচা করছে। টাকা আর এজেন্সির জোরে এসব করছে তারা। রাজস্থানের বিজেপি নেতৃত্বের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে কংগ্রেস।

 

বন্ধ করুন