বাংলা নিউজ > ঘরে বাইরে > Rajya Sabha: রাজ্যসভায় পরাজিত মিডিয়া কর্তা সুভাষ চন্দ্র, জিতলেন নির্মলা সীতারামন
বিজেপি প্রভাবিত নির্দল প্রার্থী ছিলেন সুভাষ চন্দ্র। (PTI Photo) (PTI)

Rajya Sabha: রাজ্যসভায় পরাজিত মিডিয়া কর্তা সুভাষ চন্দ্র, জিতলেন নির্মলা সীতারামন

  • শেষ পর্যন্ত হিসাব মিলল না। পরাজিত হলেন মিডিয়া কর্তা সুভাষ চন্দ্র। আগামী ২০২৩এর নিরিখে বিজেপিকে রাজস্থানে বড় ধাক্কা দিল কংগ্রেস। অন্যদিকে জিতে গিয়েছেন নির্মলা সীতারামন।

রাজ্যসভা নির্বাচনে পরাজিত বিজেপি প্রভাবিত নির্দল প্রার্থী তথা মিডিয়া কর্তা সুভাষ চন্দ্র। তবে তিনি ঘোড়া কেনাবেচা করার চেষ্টা করছেন বলে অভিযোগ তুলেছিল কংগ্রেস। কিন্তু তিনি শেষ পর্যন্ত জিততে পারলেন না। সর্বশেষ পরিসংখ্যান অনুসারে দেখা যাচ্ছে কংগ্রেস নেতা মুকুল ওয়াসনিক, রণদীপ সূর্যওয়ালা, প্রমোদ তিওয়ারি ও বিজেপির ঘনশ্যাম তিওয়ারি রাজস্থান থেকে রাজ্যসভায় দলের প্রতিনিধিত্ব করছেন। 

এদিকে সুভাষ চন্দ্র আগে দাবি করেছিলেন, রাজ্যসভা ভোটে কংগ্রেসের আটজন বিধায়ক তাঁর পক্ষে ভোট দেবেন।এমনকী প্রাক্তন উপমুখ্যমন্ত্রী শচিন পাইলটও তাঁর পক্ষে ভোট দিতে পারেন বলে দাবি করা হচ্ছিল। কিন্তু বাস্তবে সেই হিসাব শেষপর্যন্ত মিলল না।

মুখ্যমন্ত্রী অশোক গেহলট জানিয়েছেন, কংগ্রেসের তিনজনের বিজয় হল গণতন্ত্রের জয়।প্রমোদ তিওয়ারি, মুকুল ওয়াসনিক ও রণদীপ সূর্যওয়ালাকে অভিনন্দন।

এদিকে সর্বশেষ পরিসংখ্যান অনুসারে মুকুল ওয়াসনিক পাচ্ছেন ৪২টি ভোট, তিওয়ারি ৪১, রণদীপ ৪৩ ভোট পেয়েছেন। 

অন্যদিকে কর্ণাটকে রাজ্যসভার আসনে জয়ী হয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। অন্যদিকে অভিনেতা তথা রাজনীতিবিদ জগ্গেশ, লেহর সিং সিরোয়া বিজেপির প্রতিনিধি হিসাবে রাজ্যসভায় যাবেন। পাশাপাশি প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী কংগ্রেসের জয়রাম রমেশও রাজ্যসভার আসনে জয়ী হয়েছেন। কর্ণাটকে তিনটি আসনে জয়ী হল বিজেপি। একটি আসন পেয়েছে কংগ্রেস।

বন্ধ করুন