বাংলা নিউজ > ঘরে বাইরে > বিধায়করা কি ঘোড়া যে কেনা যাবে? রাজ্যসভার আসন দখল নিয়ে অসম CM
অর্থমন্ত্রীর সঙ্গে অসমের মুখ্য়মন্ত্রী (ANI Photo) (Pitamber Newar)

বিধায়করা কি ঘোড়া যে কেনা যাবে? রাজ্যসভার আসন দখল নিয়ে অসম CM

  • কংগ্রেসের বিধায়ক তথা বিরোধী দলনেতা দেবব্রত সইকিয়া বলেন, শাসকদল গণতন্ত্রকে হত্যা করতে চাইছে। রবিবার মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা আমাদের একজন বিধায়কের বাড়িতে চলে গিয়েছিলেন।

বাজেট সেশন চলছে অসম বিধানসভায়। তার মধ্যেই একেবারে তুলকালাম কাণ্ড বিধানসভায়। মূলত রাজ্যসভার নির্বাচনের আগে ঘোড়া কেনাবেচা চলছে এই অভিযোগ তুলে অসম বিধানসভায় শোরগোল ফেললেন বিরোধী বিধায়করা। বিজেপির বিরুদ্ধে অভিযোগ তুলেছেন তাঁরা। এদিকে ২রা এপ্রিল থেকে রাজ্যসভার দুটি আসন ফাঁকা হচ্ছে। এদিকে একটি আসন বিজেপি ও তার সহযোগীরা জয় নিশ্চিত করতে পেরেছেন। কিন্তু অপর আসনটি নিয়ে একেবারে হাড্ডাহাড্ডি লড়াই। এদিকে বিজেপি ইতিমধ্যেই পবিত্র মারঘেরিতা ও তার সহযোগী ইউনাইটে়ড পিপলস পার্টি লিবারেলের পক্ষে রাঙ্গরা নার্জারির নাম ঘোষণা করা হয়েছে দুটি আসনের জন্য। অন্যদিকে কংগ্রেসের পক্ষে রিপুন বোরাকে বিরোধীদের প্রার্থী হিসাবে হাজির করা হচ্ছে। 

এদিকে কংগ্রেসের বিধায়ক তথা বিরোধী দলনেতা দেবব্রত সইকিয়া বলেন, 'শাসকদল গণতন্ত্রকে হত্যা করতে চাইছে। রবিবার মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা আমাদের একজন বিধায়কের বাড়িতে চলে গিয়েছিলেন। এদিকে তিনি গিয়ে বলছেন, আমাদের দলের আরও বিধায়করা নাকি তাঁদের সঙ্গে রয়েছেন। এটা থেকেই বোঝা যাচ্ছে শাসকদল কীভাবে গোটা নির্বাচন প্রক্রিয়াকে কলুষিত করার চেষ্টা করছে।' এমনকী স্পিকারের ভূমিকাও সঠিক নয় বলে মন্তব্য করেছেন তিনি। 

এদিকে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ‘বিধায়কদের বোধবুদ্ধি আছে। তাঁরা ঘোড়া নন যে তাদের কেনাবেচা করা যাবে। তাঁরা যুক্তির উপর নির্ভর করেই ভোট দেবেন। এভাবে ঘোড়া কেনাবেচার সঙ্গে তাঁদের তুলনা করা ঠিক নয়।’

 

বন্ধ করুন