বাংলা নিউজ > ঘরে বাইরে > Rajya Sabha Election: হরিয়ানায় মুখ পুড়ল কংগ্রেসের, রাজ্যসভা নির্বাচনে জয় ঘোষণা করেও মুছতে হল টুইট!

Rajya Sabha Election: হরিয়ানায় মুখ পুড়ল কংগ্রেসের, রাজ্যসভা নির্বাচনে জয় ঘোষণা করেও মুছতে হল টুইট!

হরিয়ানা থেকে রাজ্যসভার আসনে হেরে যান কংগ্রেসের অজয় মাকেন। (PTI)

Rajya Sabha Election in Haryana: হরিয়ানায় কংগ্রেসের ‘নিশ্চিত’ আসন থেকে অজয় মাকেনকে হারিয়ে দেন বিজেপি সমর্থিত নির্দল প্রার্থী কার্তিক শর্মা। নিউজ এক্স-এর কর্ণধার বিজেপি এবং শরিক দল জননায়ক জনতা পার্টির সমর্থনে রাজ্যসভার টিকিট নিশ্চিত করেন।

হরিয়ানায় জয় ঘোষণা করার পরও শেষ পর্যন্ত হার স্বীকার করে নিতে বাধ্য হল কংগ্রেস। হরিয়ানায় কংগ্রেসের ‘নিশ্চিত’ আসন থেকে অজয় মাকেনকে হারিয়ে দেন বিজেপি সমর্থিত নির্দল প্রার্থী কার্তিক শর্মা। নিউজ এক্স-এর কর্ণধার বিজেপি এবং শরিক দল জননায়ক জনতা পার্টির সমর্থনে রাজ্যসভার টিকিট নিশ্চিত করেন এদিন। উল্লেখ্য, হরিয়ানায় দুটি আসনে এবার নির্বাচন হওয়ার কথা ছিল। সেখানে একটি করে আসন বিজেপি ও কংগ্রেস জিতবে বলে মনে করা হচ্ছিল। তবে শেষ পর্যন্ত কংগ্রেসের ঝুলিতে কোনও আসনই গেল না।

কংগ্রেস হরিয়ানা থেকে অজয় মাকেনকে প্রার্থী করেছিল। প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল তিনি ৩০টি ভোট পেয়েছেন। তা হলে তিনি রাজ্যসভায় নির্বাচিত হয়ে যেতেন। তবে শেষ পর্যন্ত নির্বাচন কমিশনের তরফে জানানো হয় যে মাকেনকে দেওয়া একটি ভোট বাতিল হয়েছে। যার জেরে নাটকীয় ভাবে হেরে যান মাকেন। বদলে জিতে যান মিডিয়া ব্যারন কার্তিক। এদিকে মাকেনের জয়ের কথা ঘোষণা করে এর আগে একটি টুইটও করে ফেলেছিল কংগ্রেস। পরে অবশ্য চূড়ান্ত ফল আসতেই সেই টুইট মুছে ফেলা হয় দলের তরফে।

কংগ্রেস বিধায়ক বিবি বত্রা সাংবাদিকদের এদিন বলেন, ‘আমরা মনে করেছিলাম যে অজয় মাকেন ৩০টি ভোট পেয়েছেন। তবে পরে একটি ভোট বাতিল হয়ে যায়। এর জেরে অজয় মাকেনের জায়গায় নির্দল কার্তিক শর্মা জিতে গিয়েছেন।’ এদিকে বিজেপির প্রার্থী কৃষ্ণণ পানওয়ারও হরিয়ানা থেকে জিতে সংসদের উচ্চ কক্ষে যাচ্ছেন। কৃষ্ণণ পানওয়ারের ঝুলিতে মোট ৩১টি ভোট পড়ে।

বন্ধ করুন