বাংলা নিউজ > ঘরে বাইরে > Mukhtar Abbas Naqvi: রাজ্যসভার টিকিট না পেলেও মন্ত্রী থাকছেন মুক্তার আব্বাস, কোন অঙ্ক কষছে BJP?

Mukhtar Abbas Naqvi: রাজ্যসভার টিকিট না পেলেও মন্ত্রী থাকছেন মুক্তার আব্বাস, কোন অঙ্ক কষছে BJP?

মুক্তার আব্বাস নকভি (ছবি সৌজন্যে এএনআই) (ANI)

Rajya Sabha Election: রাজ্যসভা নির্বাচনে টিকিট পাননি দুই কেন্দ্রীয় মন্ত্রী। বিজেপির মুক্তার আব্বাস নকভি এবং জেডিইউ-এর আরসিপি সিং এবার রাজ্যসভার টিকিট পাননি। তবে আপাতত তাঁরা দুই জনেই মন্ত্রী থাকছেন।

রাজ্যসভা নির্বাচনে টিকিট পাননি দুই কেন্দ্রীয় মন্ত্রী। বিজেপির মুক্তার আব্বাস নকভি এবং জেডিইউ-এর আরসিপি সিং এবার রাজ্যসভার টিকিট পাননি। তবে আপাতত তাঁরা দুই জনেই মন্ত্রী থাকছেন। মনে করা হচ্ছে, ভবিষ্যতে রামপুর লোকসভার উপনির্বাচনে নকভিকে দলীয় প্রার্থী করতে পারে বিজেপি। আরসিপি সিংয়ের অবস্থা অবশ্য পরিষ্কার নয়। উভয়ের মেয়াদ শেষ হচ্ছে জুলাইয়ে। সাংবিধানিক বিধান অনুযায়ী সংসদ সদস্য না হয়েও ছয় মাস মন্ত্রী থাকা সম্ভব।

রাজ্যসভায় মোদী সরকারের চার মন্ত্রীর মেয়াদ শেষ হচ্ছে। এর মধ্যে তিনজন বিজেপির এবং একজন জেডিইউর। বিজেপি নির্মলা সীতারামন এবং পীযূষ গোয়েলকে আবারও রাজ্যসভায় পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু নকভিকে টিকিট দেওয়া হয়নি। এদিকে জেডিইউ তাদের একমাত্র কেন্দ্রীয় মন্ত্রী আরসিপি সিংয়ের জায়গায় খিরু মাহতোকে প্রার্থী করেছে। এই আবহে দুই কেন্দ্রীয় মন্ত্রীর ভবিষ্যৎ নিয়েই জল্পনা তুঙ্গে।

নকভি বর্তমানে ঝাড়খণ্ডের রাজ্যসভার সাংসদ এবং আরসিপি সিং বিহার থেকে রাজ্যসভার সাংসদ। সূত্রের খবর, রামপুর লোকসভা উপনির্বাচনে নকভিকে প্রার্থী করার প্রস্তুতি নিচ্ছে বিজেপি। এসপি নেতা আজম খান বিধায়ক হওয়ার পর লোকসভা থেকে পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। এমন পরিস্থিতিতে সংসদে যাওয়ার বিকল্প থাকবে নকভির। নকভি ১৯৯৮ সালে এখান থেকে লোকসভা সাংসদ হয়েছিলেন। রামপুর আসন থেকে নকভি একবার জিতেছেন এবং দুবার হেরেছেন। তবে আরসিপি সিংয়ের জন্য সমস্যা হতে পারে।

সূত্রের খবর, জুলাই পর্যন্ত তাদের দুজনকেই মন্ত্রী হিসেবে রাখবে সরকার। এরপর পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। এতে আসন্ন রাষ্ট্রপতি ও উপ-রাষ্ট্রপতি নির্বাচনের কৌশলও অন্তর্ভুক্ত থাকবে। যদি জেডি(ইউ) আরসিপি সিংকে মন্ত্রী হিসাবে রাখতে না চায়, তবে বিজেপি তাঁকে মন্ত্রী পদে বহাল রাখবে না। সেই সঙ্গে আরসিপি সিং কী পদক্ষেপ নেন, তা আগামী দিনে স্পষ্ট হবে। এক সময় আরসিপি নীতীশ কুমারের খুব ঘনিষ্ঠ ছিলেন। তবে আরসিপির বিজেপি সখ্যতার কারণেই তিনি রাজ্যসভার টিকিট পাচ্ছেন না বলে মনে কার হচ্ছে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

গুগলকে টেক্কা দিতে ‘দেশি’ ইন্দাস প্লে স্টোর আনল PhonePe, সার্চ ১২ ভারতীয় ভাষায় IND vs ENG: বুমরাহের কোন টিপস কাজে লাগিয়ে বাজিমাত?সফল অভিষেকের পর বললেন আকাশ দীপ ফুলকির কাছে লাগাতার হার, সন্ধ্যাতারার জায়গা নিচ্ছে ‘বঁধুয়া’, ৮ মাসেই বন্ধ মেগা? কেন্দ্রীয় এজেন্সির অভিযানের পর ৩০ সংস্থা BJPকে দিয়েছে অনুদান! অভিযোগ কংগ্রেসের কী হবে কে জানে? সকাল থেকে আধার সংশোধনের জন্য লাইন, 'বাতিল' নিয়ে বিভ্রান্তি চরমে… ‘খুব ডিস্টার্বড হয়ে…’ কপিলের সঙ্গে ঝামেলার পর কী কী সহ্য করেছিলেন সুনীল? ঘুমানোর আগে এক গ্লাস দুধেই কামাল! শরীরে অসাধারণ প্রভাব পড়ে এতে TMC নেতাদের সম্পত্তি বাঁচাতে গ্রেফতারির হুমকি দিয়ে গেছেন DG, দাবি গ্রামবাসীদের কেমন কাটবে আগামিকাল? মাঘী পূর্ণিমায় কোন কোন রাশি লাকি? রইল ২৪ ফেব্রুয়ারির রাশিফল একই রাতে চলে গেলেন দুই ভাই, আলাদা জঙ্গলে ঝুলছিল জোড়া দেহ, কীসের এত অভিমান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.